• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার পত্র-নিশানায় ফের মোদী! কৃষকদের স্বার্থে লড়াই চালিয়ে যাওয়ার আশ্বাস অগ্নিকন্যার

বিভিন্ন ইস্যুতে কেন্দ্র-রাজ্য সংঘাত এযাবৎকালের নতুন ঘটনা নয়। এদিকে, দেখা যাচ্ছে ২০২১ সালে মমতা বন্দ্যোপাধ্যায় মসনদ দখলের পর থেকে একের পর এক ইস্যুতে মোদী সরকারকে টার্গেট করে পর পর চিঠি প্রেরণ করছেন। তবে পিএম কিষাণ সম্মান নিধি নিয়ে এবার প্রধানমন্ত্রীকে নয়, বরং কৃষকদের উদ্দেশে চিঠি লিখলেন তৃণমূল নেত্রী। তবে তার টার্গেট অবশ্য়ই নরেন্দ্র মোদী সরকার।

পিএম কিষাণ নিধি সম্মান

পিএম কিষাণ নিধি সম্মান

শুক্রবার অক্ষয় তৃতীয়ার দিন দেশের ৯ কোটি কৃষকদের অ্যকাউন্টে কেন্দ্রের কৃষক সম্মান নিধির অষ্টম পর্বের ২ হাজার করে টাকা আসবে। তবে বাংলার ৪০ লাখ কৃষক এই প্রকল্পে আবেদন করলেও বিভিন্ন কারণে তাঁরা প্রথম কিস্তির টাকা সময়ে পাননি। এতে ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও আধার ভেরিফিকেশন নিয়ে কিছু জটিলতা দেখা যায়। যা নিয়ে কেন্দ্র রাজ্য সংঘাতও ছিল। তবে সেই যাবতীয় পর্ব কাটিয়ে এবার বাংলার কৃষকরা সেই প্রাপ্য টাকা পাচ্ছেন।

মমতা ক্ষমতায় এসেই নিয়েছেন পদক্ষেপ

মমতা ক্ষমতায় এসেই নিয়েছেন পদক্ষেপ

সূত্রের খবর, তৃতীয়বার ক্ষমতায় এসেই মমতা বন্দ্য়োপাধ্যায় কৃষকদের অ্যাকাউন্ট ভেরিফিকেশনের কাজে জোর দেন। কেটে যায় জট। যার জেরে বাংলার কৃষকদের বিস্তারিত তথ্য চলে যায় কেন্দ্রের কাছে। আর তার জেরেই এই প্রাপ্য টাকা পেতে চলেছেন রাজ্য়ের কৃষকরাও।

'লড়াই না করলে পেতেন না'

'লড়াই না করলে পেতেন না'

এদিকে, কিষাণ সম্মান নিধি ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দফতর থেকে প্রকাশিত এক চিঠিতে জানানো হয়েছে, ' এই প্রকল্পে যে কৃষকরা আবেদন করেছিলেন আমরা তাঁদের প্রাপ্য টাকা আদায়ের জন্য দিল্লির কাছে আবেদন করেছিলাম। আপনাদের প্রাপ্য টাকা ১৮ হাজার টাকা। কিন্তু পাচ্ছেন কম। এটুকুও পেতেন না যদি আমরা আপনাদের হয়ে লড়াই না করতাম।'

 কেন্দ্র-রাজ্য সংঘাত ও মমতার বার্তা

কেন্দ্র-রাজ্য সংঘাত ও মমতার বার্তা

মমতা বন্দ্যোপাধ্য়ায় তাঁর লেখা চিঠিতে জানান, 'তূল্যমূল্য বিচারে আমাদের কৃষকবন্ধু প্রকল্পে সুবিধা অনেক বেশি। এতে ভাগচাষি ও বর্গাদাররা অন্তর্ভূক্ত হতে পারেন। ভবিষ্যতে এর সুযোগ সুবিধা আরও বাড়ানো হচ্ছে।' তিনি সাফ লেখেন, 'রাজ্যের প্রকল্প থাকা সত্ত্বেও যাঁরা পিএম কিষাণ প্রকল্পে নথিভূক্ত করেছিলেন , আমরা তাঁদের টাকা দেওয়ার জন্য দিল্লির কাছে আবেদন করেছিলাম।' পাশাপাশি তিনি আশ্বাস দেন যে আগামীদিনেও তিনি ও তাঁর সরকার কৃষকদের হয়ে লড়াই চালিয়ে যাবেন।

English summary
Mamata Banerjee writes letter to Farmers on PM Kishan issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X