• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতা ৫০ হাজার চিঠি লিখেছেন জঙ্গলমহল উদ্ধারে! দলকে চাঙ্গা করতে মাস্টারস্ট্রোক

লোকসভায় হারের পর বিধানসভায় কামব্যাক করতে চিঠি কৌশল অবলম্বন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোটের আগেও তিনি এমন কৌশল নিয়েছিলেন। সরকারি প্রকল্পের উপভোক্তা থেকে শুরু করে ছাত্র-ছাত্রীর অভিভাবকদের চিঠি লিখে ধন্যবাদ দিয়েছিলেন। এবার চিঠি লিখলেন নিজের দলের কর্মীদের।

মমতার উদ্যোগ প্রথম প্রতিফলিত পশ্চিম মেদিনীপুরে

মমতার উদ্যোগ প্রথম প্রতিফলিত পশ্চিম মেদিনীপুরে

মমতার এই উদ্যোগ প্রথম প্রতিফলিত হচ্ছে পশ্চিম মেদিনীপুরে। পশ্চিম মেদিনীপুরের ১৫টি বিধানসভা আসনের মধ্যে সাতটিতে পিছিয়ে রয়েছে তৃণমূল। তার উপর প্রতিদিনই তৃণমূল থেকে বিজেপিতে যোগদান চলছে। এর ফলে তৃণমূলকর্মীদের মনোবল ভোঙে পড়েছে। তৃণমূলের শক্ত ঘাঁটিতেও বিজেপি প্রভাব বিস্তার করছে দ্রুত।

'কর্মীদের প্রতি' বার্তা দিলেন নিজে হাতে চিঠি লিখে

'কর্মীদের প্রতি' বার্তা দিলেন নিজে হাতে চিঠি লিখে

এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায় 'কর্মীদের প্রতি' বার্তা দিলেন নিজে হাতে চিঠি লিখে। দলীয় কর্মীদের চাঙ্গা করে তুলতেই রসদ জোগালেন তিনি। লোকসভা ভোটে হারের পর মুষড়ে পড়া কর্মীদের তিনি লড়াইয়ের মনোবল জোগালেন। রাজনৈতিক লড়াইয়ে কর্মীজের অনুপ্রাণিত করবে নেত্রীর এই বার্তা।

মমতা কী লিখলেন চিঠিতে

মমতা কী লিখলেন চিঠিতে

এবার সেই বার্তাই তিনি দিলেন দলীয় কর্মীদের। চিঠি লিখে দলের কর্মীদের সে কথা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৫০ হাজার চিঠি ব্লকে ব্লকে বিলি করা হয়েছে। সেই চিঠিতে রবীন্দ্রনাথ, বিদ্যাসাগর, নজরুল, রামমোহন, রামকৃষ্ণ, বিবেকানন্দের বাণী উল্লেখ করে মমতা লিখেছেন- 'পরাজয়ের অর্থ মৃত্যু নয়, বরং আরও উৎসাহ। পরাজয় মানে সমস্ত শক্তিকে একত্রিত করে নতুন সংগ্রামে ঝাঁপিয়ে পড়া। তিনি লেখেন, বাংলাকে এত সহজে হারানো যায় না।'

মণীষীদের সংগ্রামীদের কথা চিঠিতে

মণীষীদের সংগ্রামীদের কথা চিঠিতে

মমতা বন্দ্যোপাধ্যায় মহাত্মা গান্ধীর অহিংসা, বিরসা মুণ্ডার বিক্রম, আম্বেদকরের অনুশাসনের কথা উল্লেখ করেছেন। চিঠিতে তিনি আবুল কালাম আজাদ, ক্ষুদিরাম, প্রফুল্ল চাকি, ভগত সিংহদের লড়াইয়ে কথাও উল্লেখ করেছেন। এই সব মণীষীদের সংগ্রামীদের কথা বলে তিনি কর্মীদের উজ্জ্বীবিত করতে চেয়েছেন। দলের কর্মীদের উদ্দেশে মমতা বন্দ্যোপাধ্যায় আরও লেখেন, 'আমি অন্তর থেকে বিশ্বাস করি, চাতুরি দিয়ে বেশিদিন জেতা যায় না। শাসন কায়েম করা যায় না।'

[আরও পড়ুন: মমতার পুলিশ স্বস্তি দিল মুকুলকে! নেতা খুনে চার্জশিটে নাম নেই বিজেপি নেতার]

[আরও পড়ন: পরাজয় মানেই হার নয়! ২০১৯ লোকসভা ভোটে ভরাডুবির পর চিঠি লিখছেন মমতা]

English summary
Mamata Banerjee writes 50 thousand letters to rescue Jangal mahal. TMC faces defeat in Lok Sabha Election against BJP. So She targets Assembly election to come back.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X