• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বেসরকারি বাস রাস্তায় না নামলে কড়া হবেন মুখ্যমন্ত্রী, জানিয়ে দিলেন বিকল্প কী ব্যবস্থা

বেসরকারি বাস নিয়ে কঠোর পদক্ষেপ নিতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারের শর্তে বাস মালিকরা বাস চালাতে রাজি না হওয়ায় প্রয়োজনে আইনি্ ব্যবস্থা নেবেন বলে হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে বিকল্প পন্থাও কী হবে, তা জানিয়ে দিলেন মানুষকে পরিষেবা দিতে।

প্রস্তাব না মানলে বিকল্প ব্যবস্থা

প্রস্তাব না মানলে বিকল্প ব্যবস্থা

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাস প্রতি মাসে ১৫ হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছিলাম। ২৭ কোটি টাকা সাবসিডি দিতে চেয়েছিলাম। জনগনের পকেট থেকে না কেটে সরকারের পক্ষ থেকে দিয়েছিলাম। আশা করব বাস মালিকরা কথা রাখবেন। রাস্তা বাস নামাবেন। কিন্তু বাস মালিকরা সেই প্রস্তাব না মানলে বিকল্প ব্যবস্থা নেব।

প্রয়োজনে সরকার বাস নেবে

প্রয়োজনে সরকার বাস নেবে

বাস মালিকদের হুঁশিয়ারির সুরেই তিনি বলেন, প্রয়োজনে সরকার বাস নেবে। বাস চালক আর বাসকর্মীদেরও নেবে সরকার। সরকারের পক্ষ থেকে চালানো হবে বাস। বাস মালিকদের সঙ্গে আমি নিজে কথা বলেছিলাম। তাঁদের পাশে থাকার বার্তা দিয়েছিলাম। আগামী তিনমাস তাঁদের ভর্তুকি দেওয়ার কথা জানানোর পরেও বাস না নামালে ব্যবস্থা।

নমনীয়তায় হয়নি, আইনি ব্যবস্থা

নমনীয়তায় হয়নি, আইনি ব্যবস্থা

মুখ্যমন্ত্রী বলেন, এই সময়টা খুব কঠিন। এখন দরাদরি করার সময় নয়, মানুষকে সেবা করার সময় এটা। তাই আমি অনুরোধ করেছিলাম। চেয়েছিলান জনগনের পকেট থেকে বাড়তি টাকা না নিয়ে সরকারের পক্ষ থেকে টাকাটা দেওয়ার। মানুষকে পরিষেবা দিতে যতটা পারি সরকারি বাস নামিয়েছি। এখন বেসরকারি বাস নামাতেও সরকার নমনীয়তা দেখিয়েছে। এবার কড়া হয়ে আইনি ব্যবস্থা নেবে।

‘ইগোর লড়াই বন্ধ করুন’

‘ইগোর লড়াই বন্ধ করুন’

মমতা বলেন, ডিজেলের দাম বেড়েছে, তা আমরা সমর্থন করছি না। তাই সরকারের পক্ষ থেকে ভর্তুকি প্রস্তাব দেওয়া হয়। তা না মানলে কঠিন হতে হবে। মানুষের স্বার্থে কখনও কখনও কঠিন হতে হয়। প্রয়োজন পড়লে তাই হব। তবে তার আগে আরও একবার হাত জোড়ো করে অনুরোধ করছি- ইগোর লড়াই বন্ধ করুন।

বিয়ে বাড়িতে ৫০ জন জমায়েত হওয়া যাবে, জানালেন মুখ্যমন্ত্রী

নিয়মের উর্ধ্বে কেউ নয়, মাস্ক পরা- সামাজিক দূরত্ব বিধি নিয়ে কড়া হোন প্রশাসন, বার্তা নরেন্দ্র মোদীর

English summary
Mamata Banerjee will take legal step if bus would not be running from 1 July
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X