• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুরশুড়ায় মমতার সভার আগেই 'বিদ্রোহী' বিধায়ক! অনুপস্থিতির ঘোষণায় জল্পনা তুঙ্গে

  • |

দীর্ঘদিন পরে হুগলিতে সভা করতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। এদিন দুপুরে পুরশুড়ার সেকেন্দারপুর বাসস্ট্যান্ড সংলগ্ন মাঠে সভা করবেন তৃণমূল (trinamool congress)সুপ্রিমো। এদিনের সভায় একসময়ের ঘনিষ্ঠ বলে পরিচিত প্রবীর ঘোষাল যাচ্ছেন না বলে জানিয়েছেন।

 লোকসভা নির্বাচনে ফল খারাপ

লোকসভা নির্বাচনে ফল খারাপ

২০১৯-এর লোকসভা নির্বাচনে হুগলি জেলায় তৃণমূলের ফল যথেষ্টই খারাপ। শ্রীরামপুর থেকে কল্যাণ বন্দ্যোপাধ্যায় জিতলেও, হুগলি আসনটি ছিনিয়ে নেন লকেট চট্টোপাধ্যায়। অন্যদিকে আরামবাগ আসনটি কোনও মতে বাঁচাতে সক্ষম হয় তৃণমূল কংগ্রেস। ২০১৪-র সাড়ে তিনলক্ষের ব্যবধান পেরিয়ে মাত্র ১১৪২ ভোটে জয় পেয়েছিলেন অপরূপা পোদ্দার। ১৯ ডিসেম্বর বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী দাবি করেছেন, আরামবাগে অন্তত ১৬ টি ইভিএম গোনাই হয়নি। অপরূপা পোদ্দারের জয়ে সাহায্য করেছেন জেলাশাসক, পুলিশ সুপার থেকে শুরু করে নিচের দিকের একাধিক আধিকারিক। আর এই পুরশুড়া কেন্দ্র থেকে তৃণমূল পিছিয়ে ছিল প্রায় ২৬ হাজার ভোটে।

পদ্মশিবিরে একাধিক নেতা

পদ্মশিবিরে একাধিক নেতা

ইতিমধ্যেই হুগলির একাধিক বর্তমান ও প্রাক্তন জনপ্রতিনিধি গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন। তার মধ্যে রয়েছেন পুরশুড়ার প্রাক্তন তৃণমূল বিধায়ক। সূত্রের খবর অনুযায়ী, বিজেপিতে যাওয়ার পরে আরও বেশ কয়েকজন বর্তমান ও প্রাক্তন জনপ্রতিনিধি।

বেসুরো প্রবীর ঘোষাল

বেসুরো প্রবীর ঘোষাল

এই মুহুর্তে হুগলিতে তৃণমূলের রাজনীতিতে যাঁরা সব থেকে বেসুরো তার মধ্যে অন্যতম হলেন উত্তরপাড়ার বিধায়ক প্রবীর ঘোষাল। দলের জেলা নেতৃত্ব তাঁর মতো অনেককেই গুরুত্ব দেন না। দলের কর্মসূচিতেও তাঁকে ডাকা হয় না বলে অভিযোগ করেছেন প্রবীল ঘোষাল। তাঁর অভিযোগ মূলত বর্তমান জেলা সভাপতি দিলীপ যাদবের বিরুদ্ধে। দিন কয়েক আগে নিজের এলাকায় রাস্তা ঠিক না হওয়া নিয়ে স্থানীয় তৃণমূল পঞ্চায়েতের বিরুদ্ধেও অভিযোগ তুলেছিলেন। প্রসঙ্গত সেই পঞ্চায়েতের নেতৃত্বে রয়েছেন, দিলীপ যাদবের দাদা। তাঁকে হারাতে চক্রান্ত করা হচ্ছে বলেও অভিযোগ করেছিলেন তিনি। দলে দ্বন্দ্ব মেটাতে কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে চেয়ারম্যান করে কমিটি গঠন করে দেওয়া হলেও, তাতেও সমস্যা মেটেনি। প্রবীর ঘোষাল বলেছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের চেষ্টা সত্ত্বেও উন্নয়নে ঘাটতি থেকে যাচ্ছে। যেই কারণে সাধারণ মানুষের মধ্যএ বিরূপ প্রতিক্রিয়া তৈরি হচ্ছে। এদিনের সভায় উপস্থিতি থাকছেন না বলে জানিয়েছেন প্রবীর ঘোষাল। তাঁকে এই সভায় আমন্ত্রণ জানানো হয়নি বলে দাবি করেছেন প্রবীল ঘোষাল। তবে মঙ্গলবার তিনি নিজের বক্তব্য জানাবেন বলে জানিয়েছেন।

জবাব দিতে পারেন মমতা

জবাব দিতে পারেন মমতা

প্রধানমন্ত্রীর উপস্থিতিতে নেতাজিকে নিয়ে ভিক্টোরিয়া মেমোরিয়ালে কেন্দ্রীয় সরকারের অনুষ্ঠানে জয় শ্রীরাম স্লোগান ওঠে। যা নিয়ে প্রতিবাদ জানিয়ে সভায় বক্তব্য রাখেননি মমতা বন্দ্যোপাধ্যায়। এব্যাপারে এদিন পুরশুড়ার জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বার্তা দিতে পারেন বলেই মনে করছে রাজনৈতিক মহল।

হুগলী : বিজেপিকে তুলোধনা করলেন মুখ্যমন্ত্রী

আসানসোলে কাম ব্যাক জিতেন্দ্রর, বাবুলদের টক্করে পুরনো সৈনিকেই ভরসা মমতার

English summary
Mamata Banerjee will attend Party meeting , but Prabir Ghoshal is not in Pursura in Hoogly
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X