• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওকেও ধমকানো চমকানো হয়েছে! তৃণমূলে ফিরে মানসিক শান্তি পেল: মুকুলকে পাশে বসিয়ে বললেন মমতা

সব জল্পনার অবসান। অবশেষে তৃণমূল ভবনে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে দলীয় পতাকা নিয়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন মুকুল রায়। তার সঙ্গে যোগ দিলেন তাঁর ছেলে শুভ্রাংশু রায়। আবার নিজের পুরনো ঘরেই ফিরলেন মুকুল রায়। তবে কোন পদে তাঁকে নিয়োগ করা হবে তা নিয়ে জল্পনা রয়েছে।

মুকুলকে পাশে বসিয়ে বললেন মমতা

মনে করা হচ্ছে মূলত ২০২৪-কে টার্গেট করেই মুকুল রায়কে ফেরানো হল। অভিষেক বন্দ্যোপাধ্যায় মুকুল রায়কে উত্তরীয় পড়িয়ে স্বাগত জানিয়েছেন। এরপরেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, মুকুল ঘরেরই ছেলে ঘরে ফিরল। বলা প্রয়োজন ৬৭ বছর বয়সে ফের রাজনৈতিক কেরিয়ারে নতুন ধাপে পা রাখলেন মুকুল। এবার নতুন দায়িত্ব নেওয়ার পালা।

তৃণমূলে যোগদানের পর তিনি বললেন, "বিজেপি থেকে বেরিয়ে খুব ভাল লাগছে। নতুন আঙিনায় এসেছি, পুরনো সহকর্মীদের সঙ্গে দেখা হচ্ছে, কথা হচ্ছে। আর এটা ভেবে ভাল লাগছে, বাংলা আবার তার নিজের জায়গায় ফিরবে। সামনে থেকে নেতৃত্ব দেবেন মমতা।"

এরপরেই সাংবাদিক বৈঠকে মুকুল রায় প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ওর উপর অত্যাচার কম হয়নি। ওকেও বিভিন্ন এজেন্সি দেখিয়ে অনেক সময়েই ভয় দেখানো হয়েছে। দেখতাম শরীর ভালো নেই। মানসিক চাপে অসুস্থ হয়ে পড়ছিল। আর সেই কারণে মুকুলকে ফিরিয়ে নেওয়া। আর মুকুলও তৃণমূলে ফিরে মানসিক শান্তি পেল বলে মন্তব্য তৃণমূল নেত্রীর।

অন্যদিকে মুকুলের কথায়, 'যিনি আমাদের সামনে থেকে নেতৃত্ব দেবেন, তিনি আর কেউ নন, ভারতবর্ষের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।' কেন তিনি বিজেপি ছাড়লেন? কেন যোগ দিলেন তৃণমূলে? সেই বিস্তারিত বিবৃতি লিখিত আকারে দেবেন বলে জানালেন মুকুল রায়।

পাশাপাশি তৃণমূল সুপ্রিমো সাফ জানালেন ভোটের সময় যারা গদ্দারি করেছে, তাদের দলে ফেরানো হবে না। মমতা বলেন, 'মুকুল দল বদল করলেও ভোটের সময় আমাদের দলের নামে একটাও খারাপ কথা বলেনি।' কিন্তু ভোটের সময় যারা তৃণমূল সম্পর্কে কটূ কথা বলেছে তাদের ফেরানো হবে না। এ ক্ষেত্রে 'নরমপন্থী' 'চরমপন্থী' তত্ত্বের কথা ফের বললেন মমতা। মুকুলকে ফেরানো হলেও রাজীব বন্দ্যোপাধ্যায়, সোনালী গুহ সম্পর্কে মুখ খুলতে রাজি নন তিনি।

মুকুলের দলবদলে স্বাভাবিকভাবেই ঘুরে ফিরে সামনে আসছে সারদা-নারদা প্রসঙ্গ। আর সেই প্রশ্নের জবাবে ক্ষুব্ধ মমতা বলেন, 'মুকুল রায় তৃণমূলে যোগ দিয়েছে, এটাই ফাইনাল। বিজেপি যা করে আমরা তা করি না। ভয়ে নয়, নিজের ইচ্ছেয় ফিরে এসেছে মুকুল। বিজেপি সাধারণ মানুষের দল নয়, জমিদারদের দল, এজেন্সির দল। এজেন্সিগুলো বিজেপির মুখপাত্র।

English summary
mamata banerjee welcome mukul roy at tmc
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X