• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির কথায় কান দেননি মমতা, এবার লকডাউন তোলার আর্জি আরও এক দলের! চ্যালেঞ্জের মুখে তৃণমূল প্রশাসন

  • |

বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ রাজ্য প্রশাসনের কাছে বারবার রামমন্দিরের শিলান্যাসের দিন লকডাউন তুলে নেওয়ার কথা জানান। এরপর হুঁশিয়ারির সুরও ধরেন দিলীপ ঘোষ। এমন অবস্থায় , বিজেপির কথায় কার্যত কান দেননি মমতা বন্দ্যোপাধ্যায়। এমন পরিস্থিতিতে ফের একবার লকডাউন তোলার আর্জি । এবার কংগ্রেস।

 কংগ্রেসের দাবি

কংগ্রেসের দাবি

কংগ্রেসের ছাত্র পরিষদের তরফে মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে ইতিমধ্যেই একটি চিঠি দেওয়া হয়েছে। সেখানে কংগ্রেসের ছাত্র পরিষদ জানিয়েছে যে আগামী ২০ ও ২৮ তারিখ রাজ্যে লকডাউন তুলে নিতে হবে।

কেন ২০ অগাস্ট টার্গেট?

কেন ২০ অগাস্ট টার্গেট?

ছাত্র পরিষদ জানিয়েছে, ২০ তারিখ প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর জন্মদিন। সেই দিনটি কংগ্রেসের কাছে অত্যন্ত আবেগের দিন। এই দিনটিকে তারা সদ্ভাবনা দিবস হিসাবে পালন করে। ফলে সেই দিন যাতে লকডাউন তুলে নেওয়া হয়, তার আর্জি জানানো হয়েছে।

কেন ২৮ তারিখ টার্গেট?

কেন ২৮ তারিখ টার্গেট?

উল্লেখ্য, ২৮ অগাস্ট ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস , যা রাজ্য জুড়ে পালিত হয়। এককালে কংগ্রেসের এই ছাত্র পরিষদের সদস্য ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও, ফলে তাঁর কাছে এই আর্জি বিশেষ কোনও মাত্রা পাবে কি না , তা নিয়ে জল্পনা চড়ছে।

পার্থর কাছে দরবার

পার্থর কাছে দরবার

এছাড়াও ছাত্র পরিষদের তরফে সৌরভ প্রসাদ একটি চিঠিতে প্রথম বর্ষে ভর্তির ক্ষেত্রে ৬০ শতাংশ ফি ছাড়ের আর্জি জানায়। এমন অবস্থায় পরিস্থিতি ক্রমেই চ্যালেঞ্জের জায়গায় চলে গিয়েছে ঘাসফুল শিবিরে। কারণ একটি রাজনৈতিক দলের কথা যখন শোনা হয়নি লকডাউন নিয়ে , তখন অন্য রাজনৈতিক দলের কথা মমতা কতটা শুনবেন , তা নিয়ে রয়েছে জল্পনা।

 লকডাউনের নতুন দিনক্ষণ

লকডাউনের নতুন দিনক্ষণ

অগাস্ট মাসে রাজ্যে যে সমস্ত দিনে লকডাউন পুরোপুরি ঘোষিত হয়েছে, সেই সমস্ত দিনগুলি হল, ৫, ৮ ,২০, ২১, ২৭, ২৮, ৩১ । উল্লেখ্য, অগাস্ট মাসে স্বাধীনতা দিবস, গণেশ পুজো, রাখী থাকায় বারবার বদলেছে লকডাউনের দিনক্ষণ। দেখা গিয়েছে, নির্দিষ্ট একটি আঙ্কিক ঘরানায় এই লকডাউন রাখা হয়েছে।

এর আগে লকডাউন নিয়ে দিলীপের খোঁচা মমতাকে..

এর আগে লকডাউন নিয়ে দিলীপের খোঁচা মমতাকে..

দিলীপ ঘোষ সমালোচনা করে বলেন, চার-চারবার লকডাউন ঘোষণা করেও ৫ অগাস্ট ভগবান রামের মন্দিরের ভূমিপুজোর দিন লকডাউনের সিদ্ধান্ত বদল করেননি মুখ্যমন্ত্রী। সারা দেশে উৎসব হলেও, পশ্চিমবঙ্গে লকডাউন ঘোষণা করা হয়েছে। এই মর্মে তিনি বলেন, হিন্দুদের গর্বে আঘাত করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

English summary
Mamata Banerjee was requested to withdraw lockdown on 20 and 28 August
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X