• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুকে বাদ দিয়ে কি মেদিনীপুরে সফল হবে তৃণমূল! আসরে মমতার মন্ত্রীরা

শুভেন্দু অধিকারী কী করবেন এখন কেউ জানেন না। তিনি তৃণমূলে ছাড়বেন নাকি তৃণমূলেই থাকবেন, বিজেপি যাবেন নাকি নতুন দল করবেন, তা একমাত্র শুভেন্দুই জানেন। মন্ত্রিত্ব ছাড়ার পরও তিনি নির্লিপ্ত থেকেছেন, মহিষাদলের সভায় একটা শব্দও উচ্চারণ করেননি। আবার উল্টোদিকে সৌগত রায় আবার আলোচনার দুয়ার খোলা রয়েছে বলে ডাক দিয়েছেন। এরই মধ্যেই অবশ্য তৃণমূল শুভেন্দুরে বাদ দিয়েই ভাবতে শুরু করেছে।

শুভেন্দু একা নন, গোটা অধিকারী পরিবারের সঙ্গেই দূরত্ব

শুভেন্দু একা নন, গোটা অধিকারী পরিবারের সঙ্গেই দূরত্ব

শুভেন্দু অধিকারীর খাসতালুকে রাজীব বন্দ্যোপাধ্যায় ও সুজিত বসুকে পাঠিয়ে বিরাট মিছিল করালেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুভেন্দুকে বাদ দিয়ে তৃণমূলের শক্তি প্রদর্শনও হল ঠিকই, কিন্তু আদতে কি কোনও লাভ হল। জনতা দেখল, তৃণমূলের মিছিলে গরহাজির শুভেন্দু অধিকারী থেকে শুরু করে শিশির অধিকারী, দিব্যেন্দু অধিকারী, সৌমেন্দু অধিকারী। গোটা অধিকারী পরিবারের সঙ্গেই দূরত্ব তৈরি করে দিল এই মিছিল।

মেদিনীপুরে অধিকারীরা তৃণমূলের থেকে দূরে সরে যাচ্ছে

মেদিনীপুরে অধিকারীরা তৃণমূলের থেকে দূরে সরে যাচ্ছে

শুধু রাজীব বন্দ্যোপাধ্যায় বা সুজিত বসুকে দিয়ে নয়, কাঁথিতেও তৃণমূলের পক্ষ থেকে একটি স ভা করা হয়। সেই সভায় মূল বক্তা ছিলেন ব্রাত্য বসু। সেখানেও অধিকারী পরিবারের কাউকে দেখা যায়নি। এই দুই সভাই প্রমাণ করেছে শুধু শুভেন্দু নয়, মেদিনীপুরে অধিকারীরা তৃণমূলের থেকে দূরে সরে গিয়েছে। তৃণমূল ফলাও করে তা দেখিয়ে দিয়েছে জনতাকে।

শুভেন্দুকে বাদ দিয়ে অঙ্ক কষা শুরু হয়ে গিয়েছে

শুভেন্দুকে বাদ দিয়ে অঙ্ক কষা শুরু হয়ে গিয়েছে

এরপর মমতা বন্দ্যোপাধ্যায় ৭ ডিসেম্বর জেলা সফর শুরু করছেন। তা শুরু হচ্ছে শুভেন্দুর খাসতালুক মেদিনীপুর থেকে। পূর্ব হোক বা পশ্চিম- দুই মেদিনীপুরেই শুভেন্দুর প্রভাব রয়েছে যথেষ্ট। মমতা শুভেন্দুর গড়ে হানা দিয়েই বুঝতে চাইছেন তৃণমূলের প্রতি সমর্থন। অর্থাৎ শুভেন্দুকে বাদ দিয়ে অঙ্ক কষা শুরু হয়ে গিয়েছে।

তৃণমূলে শুভেন্দুর প্রয়োজনীয়তা ফুরায়নি, আসছে বার্তা

তৃণমূলে শুভেন্দুর প্রয়োজনীয়তা ফুরায়নি, আসছে বার্তা

তৃণমূলের দু-একজন ছাড়া বড় কোনও নেতাই এখনও শুভেন্দুকে নিয়ে এমন কোনও মন্তব্য করেননি যে শুভেন্দু তৃণমূলের সঙ্গে নেই। বরং সৌগত রায় থেকে শুরু করে অভিষেক বন্দ্যোপাধ্যায়, রাজীব বন্দ্যোপাধ্যায় বা ব্রাত্য বসু প্রত্যেকেই শুভেন্দুকে তৃণমূলে প্রকারান্তরে আহ্বান জানিয়েছে। তৃণমূলে শুভেন্দুর প্রয়োজনীয়তা ফুরায়নি, সেই বার্তা দিয়েছে।

শুভেন্দু মাইনাস তৃণমূল, অঙ্ক বুঝে নিতে চাইছেন মমতা

শুভেন্দু মাইনাস তৃণমূল, অঙ্ক বুঝে নিতে চাইছেন মমতা

তা সত্ত্বে তৃণমূল একদিন দিয়ে শুভেন্দুকে আলোচনার বার্তা দিচ্ছে, অন্য দিক দিয়ে যাচাই করে চলেছে নিজেদের শক্তি। শুভেন্দু প্লাস বা শুভেন্দু মাইনাস কী হতে পারে তৃণমূল, সেই অঙ্ক বুঝে নিতে চাইছেন খোদ মমতা। তাই তিনি মেদিনীপুর দিয়ে জেলা সফর শুরু করছেন। আরও একটা বার্তা আগেই দিয়ে রেখেছেন, শুভেন্দুর ছেড়ে যাওয়া মন্ত্রিত্ব তিনি নিজের হাতে রেখেছেন। যাতে শুভেন্দু ফিরতে মনস্থ করলে তা তুলে দিতে পারেন তাঁর হাতে।

অধিকারী পরিবার বুমেরাং হবে মমতার হ্যাটট্রিকের স্বপ্নে!

অধিকারী পরিবার বুমেরাং হবে মমতার হ্যাটট্রিকের স্বপ্নে!

এর পাশাপাশি তৃণমূলের এই কর্মকাণ্ডে একটা সমস্যা তৈরি হয়ে গিয়েছে। তা হল, শুভেন্দুর পাশাপাশি অধিকারী পরিবার দূরে সরে যাচ্ছে তৃণমূল থেকে। এই সময়ে শুভেন্দু-গড়ে সভা-সমাবেশ করে তৃণমূল নিজেদের দুর্বলতা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে। একুশের নির্বাচনের আগে এই অধিকারী পরিবারই না বুমেরাং হয়ে যায় মমতার হ্যাটট্রিকের স্বপ্নে।

কলকাতা : গুন্ডামি এবার আমি করব, অভিষেককে চ্যালেঞ্জ দিলীপ ঘোষের

দলে অবিশ্বাস বাড়িয়ে বিজেপিকে সুযোগ করে দিচ্ছেন! কল্যাণের বিরুদ্ধে সরব তৃণমূল সাংসদ, জল্পনা চরমে

English summary
Mamata Banerjee wants to understand TMC’s power without Subhendu Adhikari in Midnapur
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X