• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভাবমূর্তি ফেরাতে কড়া মুখ্যমন্ত্রী! মন্ত্রীদের পাইলট কার-লাল বাতি ব্যবহারে নিষেধাজ্ঞা

Google Oneindia Bengali News

শিক্ষক নিয়োগ নিয়ে একের পর এক কেলেঙ্কারি সামনে এসেছে। এর মধ্যেই পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি এবং তাঁর বান্ধবীর বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার। একের পর এক এক ঘটনায় মুখ পুড়েছে সরকারের। পরিস্থিতি বিচার করে মন্ত্রিসভাতে রদবদল করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

একেবারে ফ্রেশ মুখ নিয়ে এসেছেন তিনি। এই অবস্থায় আরও কড়া হলেন রাজ্যের প্রশাসনিক প্রধান। বিশেষ করে ক্লিন ইমেজ রাখতে একাধিক নির্দেশও দিলেন তিনি।

পাইলট কার ব্যবহার নয়

পাইলট কার ব্যবহার নয়

মানুষের সঙ্গে থাকতে হবে। তাদের হয়ে কাজ করতে হবে। এই বিষয়ে বারবার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। এবার রাজ্যের মন্ত্রীদের পাইলট কার ব্যবহারে নিষেধাজ্ঞা দিলেন তিনি। এমনকি জেলা থেকে কলকাতায় আসা কিংবা জেলাতে যাওয়ার ক্ষেত্রে কখন ও মন্ত্রীরা পাইলট কার নিতে পারবেন না। এমনকি লাল বাতি ব্যবহারেও নিষেধাজ্ঞা দিয়েছেন মুখ্যমন্ত্রী। কিন্তু কেন এই এই নিষেধাজ্ঞা তা স্পষ্ট নয়। তবে ভাবমূর্তি ফেরাতেই যে এহেন নির্দেশ তা কার্যত স্পষ্ট।

পার্থ চট্টোপাধ্যায়কে সরানোর পর বৈঠক

পার্থ চট্টোপাধ্যায়কে সরানোর পর বৈঠক

পার্থ চট্টোপাধ্যায়কে গত কয়েকদিন আগেই সমস্ত মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। এছাড়াও পরেশ অধিকারী সহ বেশ কয়েকজন মন্ত্রিসভা থেকে বাদ পড়েন। তাদের জায়গাতে একেবারে ফ্রেশ মুখ তুলে আনেন মুখ্যমন্ত্রী। বাবুল সুপ্রিয়, প্রদীপ মজুমদার, পার্থ ভৌমিকদের মন্ত্রী করা হয়। নতুন আটকজন মন্ত্রিসভাতে নিয়ে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই রদবদলের পরেই প্রথম মন্ত্রিসভার বৈঠক আজ বৃহস্পতিবার নবান্নে হয়। আর সেখানেই কড়া বার্তা দেন প্রশাসনিক প্রধান।

ফাইল দেখে সই

ফাইল দেখে সই

ওই বৈঠকে মন্ত্রীদের ফাইল দেখে সই করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, স্বাক্ষর করার আগে দেখে নিতে হবে সেখানে যেন অতিরিক্ত জায়গা ফাঁকা না থাকে। শুধু তাই নয়, না পড়ে ফাইল সই না করার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে প্রতিমন্ত্রীদের কাজ নিয়ে বারবার প্রশ্ন ওঠে। হাতে বিশেষ কাজ থাকে না বলে অভিযোগ শুনতে হয়। সেদিকেও বিশেষ নজর মমতার। জানিয়েছেন, প্রতিমন্ত্রীদের কাজের জায়গা আলাদা করে ভাগ করে দেওয়া হবে।

মাঠে নেমে কাজ

মাঠে নেমে কাজ

অন্যদিকে একাধিক নির্দেশ দেওয়ার পাশাপাশি বেশ কয়েকজন মন্ত্রীকে এদিন কড়া বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। একেবারে মাঠে নেমে কাজ করার নির্দেশ দিয়েছেন তিনি। সাইডে ঘুরলে হবে না। মানুষের সঙ্গে কথা বলে পাশে থেকে কাজ করতে হবে বলেও বার্তা মুখ্যমন্ত্রীর। যা খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

সিবিআই তদন্তের মধ্যেই গরু পাচারের ছক ভেস্তে দিল পুলিশ! র‍্যাডারে বর্ধমানের হাট সিবিআই তদন্তের মধ্যেই গরু পাচারের ছক ভেস্তে দিল পুলিশ! র‍্যাডারে বর্ধমানের হাট

English summary
Mamata Banerjee wants to recover image, told ministers not to use pilot car
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X