• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুলকে নির্বিষ করতে চাইছেন মমতা! ২০২১-এর নির্বাচনের এসব কি পিকের প্ল্যান

২০১৯-এ তৃণমূলকে ভেঙে বিজেপির জয় হাসিল করার মূল কারিগর ছিলেন মুকুল রায়। তৃণমূলে তিনি সেকেন্ড ইন কম্যান্ড ছিলেন। তিনিই বিজেপিতে যোগ দিয়ে সাফল্য এনে দিয়েছিলেন বাংলার বুকে। এবার বিজেপির পাখির চোখ যখন ২০২১-এর বিধানসভা নির্বাচন, তখন তৃণমূল চাইছে মুকুলকে নির্বিষ করে দিতে।

মুকুল রায়কে নিয়ে বিভ্রান্তি ছড়ানোর পিছনে তৃণমূল

মুকুল রায়কে নিয়ে বিভ্রান্তি ছড়ানোর পিছনে তৃণমূল

রাজনৈতিক মহলের একটা অংশ মনে করছে, আসন্ন নির্বাচনে তৃণমূলের কাছে মারীভয় হয়ে উঠতে পারেন মুকুল রায়। তাই তাঁর বিষদাঁত ভাঙতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুকুল রায়কে নিয়ে বিভ্রান্তি ছড়ানোর পিছনে তৃণমূল রয়েছে বলে অভিযোগ করেছেন খোদ কৈলাশ বিজয়বর্গীয়। মুকুল রায়ও এইসব রটনাকে চক্রান্ত বলে দাবি করেছেন।

বিজেপির বিশ্বাস টলাতে পারলেই তৃণমূলের পাল্লা ভারী

বিজেপির বিশ্বাস টলাতে পারলেই তৃণমূলের পাল্লা ভারী

মুকুল রায়কে নিয়ে নানা জল্পনা ছড়ানোর প্রতিবাদে কৈলাশ বিজয়বর্গীয় বলেন, বাংলার রাজনীতিতে পরিকল্পনা করেই এসব করা হচ্ছে। মুকুল রায়ের বদনাম করানোই মূল লক্ষ্য। বিজেপিতে তাঁর আসন টলমল করে দিতে পারলেই অর্ধেক কাজ হয়ে যাবে। বিজেপির বিশ্বাস টলাতে পারলেই তৃণমূলের পাল্লা ভারী হয়ে যাবে।

২০১৯-এ তৃণমূলকে ভেঙে তছনছ করে দিয়েছিলেন মুকুল

২০১৯-এ তৃণমূলকে ভেঙে তছনছ করে দিয়েছিলেন মুকুল

রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করেন, ২০১৯-এ তৃণমূলকে ভেঙে তছনছ করে দিয়েছিলেন মুকুল রায়। তৃণমূলের অন্তর্দ্বন্দ্বকে কাজে লাগিয়ে তিনি বিজেপির দিকে টেনে এনেছিলেন একাধিক নেতা-নেত্রীকে। তাঁদেরকে টিকিট দিয়েই সাংসদ হিসেবে জিতিয়ে আনার কৃতিত্বও বহুলাংশে মুকুল রায়ের।

মুকুল রায়কে নিষ্ক্রিয় করে দিতে পারলেই যুদ্ধজয় সারা

মুকুল রায়কে নিষ্ক্রিয় করে দিতে পারলেই যুদ্ধজয় সারা

মমতা বন্দ্যোপাধ্যায় চাইছেন না, এবার মুকুল রায় তেমন কোনও খেলা খেলুক। তাঁকে আটকানোর জন্য এটা একটা পরিকল্পনা হতে পারে। এমনও মনে করা হচ্ছে, প্রশান্ত কিশোরের বিজেপিকে আটকানোর পরিকল্পনার মধ্যেও পড়তে পারে এই অভিসন্ধি। মুকুল রায়কে নিষ্ক্রিয় করে দিতে পারলেই তৃণমূল যুদ্ধজয়ের দিকে এগিয়ে যাবে অনেকটাই।

মুকুলকে নিয়ে ঘটনার থেকে বেশি রটনা, রটনায় শুভ্রাংশুও

মুকুলকে নিয়ে ঘটনার থেকে বেশি রটনা, রটনায় শুভ্রাংশুও

সম্প্রতি মুকুল রায়কে নিয়ে নানা জল্পনা হয়েছে। কখনও শোনা গিয়েছে তিনি তৃণমূলের সঙ্গে গোপন বৈঠক করেছেন, কখনও শোনা গিয়েছে বিজেপি তাঁকে গুরুত্ব দিচ্ছে না। তাই তৃণমূলে আসার জন্য পা বাড়িয়ে আছেন তিনি। এমনকী তাঁর ছেলে বীজপুরের বিধায়ক শুভ্রাংশুকে নিয়েও জল্পনার পারদ চড়েছে।

বিজেপিতেই থাকবেন, মুকুল রায় তৃণমূলে যাচ্ছেন না

বিজেপিতেই থাকবেন, মুকুল রায় তৃণমূলে যাচ্ছেন না

আর এই জল্পনার তালিকায় নবতম সংযোজন, দিল্লির বৈঠকের মাঝপথে মুকুল রায়ের কলকাতায় ফেরা। সেইসঙ্গে জুড়ে যায় মুকুলের দিল্লির বাড়ি থেকে নরেন্দ্র মোদী-অমিত শাহদের ফ্লেক্স-ব্যাটন খুলে ফেলা। সেই জল্পনার জবাব দিতে গিয়েই মুকুল রায় বলেন, তাঁকে নিয়ে চক্রান্ত হচ্ছে। তিনি বিজেপিতেই ভালো আছেন, বিজেপিতেই থাকবেন, তিনি তৃণমূলে যাচ্ছেন না।

Positive Story : করোনা আবহে ভারত ও বাংলাদেশের মধ্যে পণ্যবাহী ট্রেনে রপ্তানি বানিজ্য শুরু

বিজেপির শক্তিক্ষয় অব্যাহত, মমতার ডাকে সাড়া দিয়ে জঙ্গলমহলে দলে দলে কর্মীরা তৃণমূলে

English summary
Mamata Banerjee wants to do invalid to Mukul Roy with Prashant Kishor’s plan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X