• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূল হাঁটতে চাইছে জোটের রাস্তায়, একুশের ‘কুরুক্ষেত্রে’ পিকের পরামর্শ মমতাকে

রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস ও কেন্দ্রের শাসকদল বিজেপিকে হারাতে এবার মহাজোট গড়ার তোড়জোড় শুরু হয়েছে বাংলায়। আসন্ন ২০২১-এর বিধানসভা নির্বাচনে বাম-কংগ্রেসের সঙ্গে জোট গড়তে আগ্রহী পিরজাদা আব্বাস সিদ্দিকির নয়া দল ইন্ডিয়ার সেকুলার ফ্রন্ট। এই পরস্থিতিতে তৃণমূল কংগ্রেসও এবার বৃহত্তর জোট গড়তে পদক্ষেপ নেওয়া শুরু করল।

জোটের রাস্তায় হাঁটতে চাইছে তৃণমূল

জোটের রাস্তায় হাঁটতে চাইছে তৃণমূল

তৃণমূল এতদিন বলে এসেছে, বিজেপিকে হারাতে কারও সঙ্গে জোট নয়, মানুষের মহাজোট আমাদের সঙ্গে রয়েছে। কিন্তু একুশের নির্বাচনের আগে তৃণমূল সমাজবাদী পার্টি থেকে শুরু করে আরজেডি, জেএমএমের সঙ্গেও জোটের রাস্তায় হাঁটতে চাইছেন। ইতিমধ্যে তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোটের বার্তা দিয়েছে সমাজবাদী পার্টি।

বন্ধু দলগুলিকে সঙ্গে নিয়েই চলবে তৃণমূল

বন্ধু দলগুলিকে সঙ্গে নিয়েই চলবে তৃণমূল

আর আরজেডি-র সঙ্গে তৃণমূল কংগ্রেসের একপ্রস্থ কথা হয়েছে। তৃণমূলের বর্ষীয়ান নেতা সৌগত রায় আরজেডির সঙ্গে কথা বলেছেন। তাঁদের জোট প্রস্তাব দিয়েছেন। এমনকী ঝাড়খণ্ড মুক্তি মোর্চা তথা জেএমএম বাংলা প্রার্থী দেওয়ার ইচ্ছাপ্রকাশ করায় তাঁদের সঙ্গেও বৈঠকে আগ্রহী তৃণমূল কংগ্রেস। মোট কথা বন্ধু দলগুলিকে সঙ্গে নিয়েই চলতে চাইছে তৃণমূল।

শিবসেনা বাংলায় প্রার্থী দিতে আগ্রহী হলে

শিবসেনা বাংলায় প্রার্থী দিতে আগ্রহী হলে

একদা বিজেপির বন্ধু শিবসেনাও বাংলায় প্রার্থী দিতে আগ্রহী। বর্তমান বিজেপির সঙ্গে সখ্যতা নেই শিবসেনার। তাদের সঙ্গে বিজেপি জোট করবে কি না, তা স্পষ্ট নয়। তবে শিবসেনা প্রার্থী দিলে বিজেপির ভোট যদি ভাগ হয়, তবে তা আদতে লাভ হবে তৃণমূলের। এ ব্যাপারে তৃণমূল কী অবস্থান নেয়, সেটাই দেখার।

প্রশান্ত কিশোরের পরামর্শ মেনেই জোট

প্রশান্ত কিশোরের পরামর্শ মেনেই জোট

তৃণমূল ভেঙে বিজেপি একুশের আগে শক্তিশালী হয়েছে। তাই বিজেপির চ্যালেঞ্জ রোখার জন্য বন্ধু-দলগুলিকে সঙ্গে নিয়ে চলতে চায় তৃণমূল কংগ্রেস। সেইমতোই পরিকল্পনা কষে এগোতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভোট কৌশলী প্রশান্ত কিশোরের পরামর্শ মেনেই এই জোট গড়ার কাজ এগিয়ে নিয়ে যেতে আগ্রহী তৃণমূল কংগ্রেস।

বিজেপির কলকাতা জোনের কার্যালয় উদ্বোধন শোভনের, বেহালা পূর্ব নিয়ে দিলেন চ্যালেঞ্জ

ঘর গোছাতে ব্যস্ত, এরই মাঝে মোদীকে 'লালকার্ড' দেখানোর ছক কষছেন কল্যাণ

English summary
Mamata Banerjee wants to build alliance according to Prashant Kishor’s advice in 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X