• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

NEET ও JEET পরীক্ষাতেও আপত্তি মমতা, টুইটে পরীক্ষা পিছনোর দাবি, কেন্দ্রের সঙ্গে ফের সংঘাতে রাজ্য

ফের পরীক্ষা নিয়ে কেন্দ্র রাজ্য বিবাদ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে পরীক্ষা পিছনোর দাবি জানিয়েছেন।ইউজিসির পর এবার NEET এবং JEET পরীক্ষা নিয়ে কেন্দ্রের সঙ্গে সংঘাতের পথে হাঁটলেন মুখ্যমন্ত্রী। সেপ্টেম্বরে নিট এবং জি পরীক্ষা পিছনোর দাবি জানিয়েছেন।

পরীক্ষা পিছনোর দাবি

পরীক্ষা পিছনোর দাবি

করোনা পরিস্থিতিতে পরীক্ষা নেওয়া সম্ভব নয়। তাই NEET এবং JEE পরীক্ষা সেপ্টেম্বর থেকে পিছিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীকের জারি করা নির্দেশিকার বিরোধিতা করেছেন তিনি। কারণ করোনা পরিস্থিতির মধ্যে পরীক্ষার্থীদের নিরাপত্তার কথা মাথায় রেখেই এই দাবি জানিয়েছেন মমতা।

 সেপ্টেম্বরে পরীক্ষা

সেপ্টেম্বরে পরীক্ষা

করোনা পরিস্থিতির মধ্যেই NEET এবং JEE পরীক্ষা নেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রক। JEE মেইন পরীক্ষা ১ থেকে ৬ সেপ্টেম্বরের মধ্যে হওয়ার কথা। আর JEE অ্যাডভান্স পরীক্ষা ২৭ সেপ্টেম্বরের মধ্যে হওয়ার কথা। অন্যদিকে NEET পরীক্ষা হবে ১৩ সেপ্টেম্বর।

আদালতে মামলা

আদালতে মামলা

সেপ্টেম্বরে এই পরীক্ষা পিছনোর দাবিতে সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েেছন অভিভাবকদের একাংশ। যদিও সেই আবেদন খারিজ হয়ে গিয়েছে আদালতে। করোনার কারণে পরীক্ষা থেমে থাকবে না বলে জানিয়েছেন বিচারপতি অরুণ মিশ্র। পরীক্ষা না হলে ছাত্রছাত্রীদের ভবিষ্যত ক্ষতি হবে বলে জানিেয়ছেন বিচারপতি।

 ইউজিসির সঙ্গে বিবাদ

ইউজিসির সঙ্গে বিবাদ

এর আগে বিশ্ববিদ্যালয়ের ফাইনাল পরীক্ষা নিয়ে কেন্দ্রের সঙ্গে বিবাদে জড়িয়েছে রাজ্য সরকার। এই নিয়ে সুপ্রিম কোর্টে মামলাও চলছে। রাজ্যের তরফে ওয়েবকুটা সুিপ্রম কোর্টে আবেদন জানিয়েছে।

English summary
Mamata Banerjee want to dely NEET and JEET Examination
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X