• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২১ জুলাইয়ের মঞ্চে প্রশান্তের পরামর্শ নিয়ে মমতার মেগা-চমক! তৃণমূল নতুন সূর্যোদয়ের আশায়

৪২ এ ৪২ টার্গেট মায়দানে রেখে লোকসভা ভোটের ময়দানে রীতিমতো বড়সড় চ্যালেঞ্জ নিয়ে নেমেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে পদ্মের আগ্রাসনের কাছে ঘাসফুল শিবির খানিকটা থিতিয়ে পড়ে। লোকসভা ভোটে ১৮-২২ এর ফলাফল থেকেই এবার ঘুরে দাঁড়ানোর নতুন সংকল্প নিয়ে এগিয়ে চলেছে মমতা শিবির। ২১ জুলাইয়ের মঞ্চ থেকে তৃণমূল সুপ্রিমোর বার্তায় এবার থাকছে প্রশান্ত-চমক। এমনই দাবি সূত্রের। তৃণমূলের 'চাণক্য' এখন প্রশান্ত কিশোর। আর সেই প্রশান্তের নয়া স্ট্র্যাটেজি নিয়েই এবার ২১ জুলাইয়ের মঞ্চ কাঁপাতে চলেছে তৃণমূল কংগ্রেস।

 'গত ২৬ বছরে যা দেখা যায়নি..'

'গত ২৬ বছরে যা দেখা যায়নি..'

২১ জুলাই তৃণমূলের শহীদ দিবস পালন অনুষ্ঠান রয়েছে। বাংলার রাজনীতিতে এই দিনটি কতটা প্রাসঙ্গিক তা নতুন করে বলার কিছু নেই! তবে গত ২৬ বছরে বাংলার রাজনীতি যা দেখেনি এই ২১ জুলাই তা দেখতে চলেছে বলে দাবি করছে তৃণমূল নেতৃত্ব। দলের তরফে সুব্রত বক্সি বলেছেন, 'কোনও চ্যালেঞ্জের প্রশ্নই ওঠে না। এই বছরের সভা গত ২৬ বছরের তুলনায় সবচেয়ে বড় সভা হতে চলেছে।'

 প্রশান্ত কিশোর ফ্যাক্টর ও ২১ জুলাই

প্রশান্ত কিশোর ফ্যাক্টর ও ২১ জুলাই

সূত্রের দাবি ,এবার দলীয় কর্মীদের চাঙ্গা করতে ২১ জুলাইয়ের সভায় তৃণমূলের পরামর্শদাতা প্রশান্ত কিশোর নিজে উপস্থিত থাকতে চলেছেন। তবে এই মেগা সভায় কী কী হতে পারে, বা কোন চমক থাকতে পারে,তা নিয়ে প্রশান্তের পরামর্শেই কোনও কথা বলছে না তৃণমূল।

 বিজেপির ভোট ব্য়াঙ্কে ঝাঁপ

বিজেপির ভোট ব্য়াঙ্কে ঝাঁপ

প্রশান্ত কিশোর মমতা তথা তৃণমূলের পরামর্শদাতা পদে নিয়োজিত হতেই, একাধিক কর্মসবচি নিয়ে ফেলেছেন। তারমধ্যে অন্যতম হল, বিজেপির ভোট ব্য়াঙ্কে থাবা বসানো। প্রশান্তের টিম ইতিমধ্যেই পরিসংখ্যান ও 'গ্রাউন্ড লেভেল ওয়ার্ক' শুরু করে দিয়েছে, সেই সমস্ত জায়গায় যেখানে সিপিএম থেকে মানুষ বিজেপিতে যোগ দিয়েছে। এক্ষেত্রে বাংলার হিন্দিভাষী বেল্টকে বেশি গুরুত্ব দিচ্ছেন এই তুখোর রাজনৈতিক স্ট্র্যাটেজিস্ট।

 প্রশান্ত কিশোর ও মমতা বন্দ্যোপাধ্যায়ের অবস্থান

প্রশান্ত কিশোর ও মমতা বন্দ্যোপাধ্যায়ের অবস্থান

সূত্রের দাবি ছিল, প্রশান্ত কিশোর বার বার মমতা বন্দ্যোপাধ্যায়কে বলেন, কোনও রকমের আলটপকা মন্তব্য যেন রাজ্যের মুখ্যমন্ত্রী কোনও সভায় আর করে না বসেন! সেই মতো দেখা যাচ্ছে, বিভিন্ন সরকারি সভায় মমতা বন্দ্যোপাধ্যায় পৌঁছে কোনও রকমের আলটপকা মন্তব্য থেকে সরে এসেছেন মমতা।

৫ লাখ যুবকে দলে টানার লক্ষ্যমাত্রা!

৫ লাখ যুবকে দলে টানার লক্ষ্যমাত্রা!

প্রশান্ত কিশোর ইতিমধ্যেই '২১ এর বিধানসবার ঘুঁটি ধীরে ধীরে সাজাতে শুরু করেছেন। আর তা শুরু হয়ে গিয়েছে ৫ লাখ যুবককে দলে টানার লক্ষ্যমাত্রা দিয়ে। এই লক্ষ্যমাত্রা প্রশান্ত কিশোর নিজে ঠিক করেছেন। আর তার জন্য় তৃণমূলের রেজিস্ট্রেশনের কর্মসূচিও ঠিক হয়ে গিয়েছে।

English summary
Mamata Banerjee to lunch fresh Mega rally with Prashant kishor's advice from 21 July .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X