• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'রাজ্যের টাকায় থাবা বসাচ্ছে কেন্দ্র' টাউন হলের উদ্বোধনে ফের মোদী সরকারকে নিশানা মমতার

Google Oneindia Bengali News

ডিসেম্বর মাস থেকে টাকা দিচ্ছে না কেন্দ্র। ১০০ দিনের কাজ করে টাকা পাচ্ছেন না রাজ্যের মানুষ। নবরূেপ টাউন হলের উদ্বোধনে গিয়ে প্রকাশ্যেই মোদী সরকারকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ফের কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ করেছেন। তিনি অভিযোগ করেছেন কেন্দ্র তো টাকা দিচ্ছেই না উল্টে রাজ্যের টাকায় থাবা বসাচ্ছে। এদিনের অনুষ্ঠানে রাজ্যের আমলাদের জন্য একাধিক পদোন্নতি এবং অনুদানের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে রাজ্যে আরও জেলা বাড়তে পারে বলে ইঙ্গিত দিয়েছেন তিনি।

কেন্দ্রকে নিশানা মমতার

কেন্দ্রকে নিশানা মমতার

নবরূপে টাউন হলের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা পুরসভার উদ্যোগে নতুন করে সাজানো হয়েছে টাউন হল। সেই টাইন হলের উদ্বোধনে এসে ফের কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে সরব হয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী অভিযোগ করেছেন ২০২১ সােলর ডিসেম্বর মাস থেকে রাজ্যকে একটি টাকা দিচ্ছে না কেন্দ্র। বকেয়া পড়ে রয়েছে অনেক টাকা। এমনকী রাজ্যে ১০০ দিনের কাজের টাকা দেয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন তিনি। গরিব মানুষরা কাজ করছেন অথচ টাকা পাচ্ছেন না। কেন্দ্র একটি টাকাও দিচ্ছে না বলে প্রকাশ্যেই অভিযোগ করেছেন মমতা। উল্টে রাজ্যের টাকায় কেন্দ্র থাবা বসাচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি।

জেলা বাড়ানোর ইঙ্গির

জেলা বাড়ানোর ইঙ্গির

তৃণমূল কংগ্রেস সরকার রাজ্যে আসার পর থেকে একাধিক েজলা তৈরি হয়েছে। জেলার সংখ্যা বেড়ে ২৩ হয়েছে। এদিনমুখ্যমন্ত্রী রাজ্যে আরও জেলা বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেছেন এবার রাজ্যে ৪৬টা জেলা হতে পারে। এতে সরকারের কাজের সুবিধা হয়। সেকারণে জেলা শাসক এবং আমলাদের আর ভাল করে কাজ করার কথা বলেছেন তিনি। প্রকাশ্যেই মুখ্যমন্ত্রী তিন জেলা শাসকের প্রশংসা করেছেন। তারমধ্যে পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া এবং বীরভূম রয়েছে। এই তিন জেলা শাসকের কাজের প্রশংসা করেছেন তিনি।

আমলারাই সরকারের মুখ

আমলারাই সরকারের মুখ

এদিন টাউন হলে রাজ্যে আইএএস এবং ডব্লুবিসিএস অফিসারা উপস্থিত ছিলেন। তাঁদের আরও ভাল করে কাজ করার কথা বলেছেন মুখ্যমন্ত্রী। ডব্লুসিএস অফিসারদের বছরে স্বাস্থ্য পরীক্ষা করার সুযোগ দেবে রাজ্য সরকার এই মঞ্চ থেকে ঘোষণা করেছেন। সেই সঙ্গে তাঁদের পদন্নতি নিয়ে বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। ভাল কাজ করলে পদন্নোতি দ্রুত হবে বলে জানিয়েছেন তিনি। সেকারণে রাজ্যে আরও বেশি করে ডব্লু বিসিএস অফিসার নিয়োগ করা হচ্ছে বলেও বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন আমরাই রাজ্যের মুখ। তাই তাঁরা ভাল করে কাজ করলেই রাজ্য সরকারের সুনাম হবে।

শিয়রে পঞ্চায়েত নির্বাচন

শিয়রে পঞ্চায়েত নির্বাচন

সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার তোরজোর শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। ১৭ তারিখ জেলা সফরে বেরোচ্ছেন তিনি। ঘূর্ণিঝড় অশনির জন্য আগের ঘোষিত কর্মসূচি তাঁকে পিছিয়ে দিতে হয়েছে। গ্রামীণ এলাকায় যাতে পর্যাপ্ত কাজ হয় এবং উন্নয়নের কোনও কাজই যাতে আটকে না থাকে সেদিকে নজর দেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেকারণেই ডব্লুবিসিএস অফিসারদের আরও বেশি করে কাজ করার কথা বলেছেন তিনি।

English summary
Mamata Benarjee attack Modi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X