• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরিকদের অপমান মেনে নেব না, CAA লাগু নিয়ে অমিত শাহকে পাল্টা হুঁশিয়ারি মমতার

Google Oneindia Bengali News

সিএএ নিয়ে অমিত শাহকে একেবারে হুঁশিয়ারি দিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন নাগরিকদের অপমান কিছুতেই মেনে নেব না। তিনি অভিযোগ করেছেন সিএএ চালুর কথা বলে দেশের নাগরিকদের অপমান করছেন অমিত শাহ। দেশকে ভাগ করতে চাইছেন তিনি। প্রসঙ্গ উল্লেখ্য শিলিগুড়িতে জনসভা থেকে সিএএ নিয়ে কড়া বার্তা দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

অমিত শাহকে নিশানা মমতার

অমিত শাহকে নিশানা মমতার

তৃণমূল কংগ্রেস সরকারের ১১ তম বর্ষপূর্তির দিনেই বঙ্গে পা রেখেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শিলিগুড়ির সভা থেকে অমিত শাহ রাজ্যে সিএএ লাগু করার কথা ঘোষণা করেেছন। তার পাল্টা জবাবে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রীতিমত হুঁিশয়ারি দিেয় বলেছেন, 'নাগরিকদের অপমান কিছুতেই মেনে নেব না। নাগরিকদের অপমান করার অধিকার নেই। নাগরিকদের অপমান মানব না। দেশকে টুকরো করতে চায় বিজেপি। আমরা কোনও রকম এনপিএ, সিএএ চাই না'।

সিএএ নিয়ে অমিত শাহের ঘোষণা

সিএএ নিয়ে অমিত শাহের ঘোষণা

রাজ্যে পা রেখেই মমতা সরকারের বিরুদ্ধে আক্রমণের ঝড় তুলেছেন অমিত শাহ। বিএসএফের অনুষ্ঠান সেরে তিনি সোজা চলে যান উত্তরবঙ্গে শিলিগুড়িতে। সেখানে জনসভায় প্রকাশ্যে সিএএ নিয়ে সরব হয়েছেন তিনি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছে করোনা পরিস্থিতি কাটলেই দেশে সিএএ লাগু করা হবে। প্রসঙ্গত উল্লেখ্য একুশের ভোটের আগে মতুয়াদের ভোট পেতে সিএএ লাগু করা নিয়ে কথা বলেছিলেন তিনি। অমিত শাহ সেসময় বলেছিলেন তাঁদের নাগরিকত্বের অধিকার দেওয়ার জন্য সিএএ আইন আনা হয়েছে। সেটাযত দ্রুত সম্ভব লাগু করার চেষ্টা করা হবে। েসময় কবে থেকে সিএএ লাগু করা হবে তা নিয়ে কোনও সুস্পষ্ট বার্তা দেননি।

২০২৪-টার্গে

২০২৪-টার্গে

২০২১-এ বিজেপির ঘটি ডোবেনি বঙ্গে। এবার তাই ২০২৪-র লোকসভা ভোটকে টার্গেট করে এগোচ্ছেন তাঁরা। সেকারণে এক বছর পরে বাংলা সফরে এসেও তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণের ঝাঁঝ বাড়িয়েছেন অমিত শাহ। তিনি তীব্র নিশানা করে বলেছেন উত্তরবঙ্গের মানুষকে বঞ্চিত করছেন মমতা। এমনকী গোর্খাদের নিয়ে রাজনীতি করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি। জিটিএ নির্বাচন করে গোর্খাদের অধিকার দেওয়া যাবে না। তাঁদের সঙ্গে বঞ্চনা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন অমিত শাহ।

মমতার পাল্টা তোপ

মমতার পাল্টা তোপ

এদিন সাংবাদিক বৈঠক করে অমিত শাহকে একের পর এক আক্রমণ শানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কাটমানি নিয়ে যেকথা বিজেপি বলছে তার জবাব জযপ্রকাশ মজুমদাররা দেবেন বলে মন্তব্য করেছেন মমতা। সেই সঙ্গে তিনি অভিযোগ করেছেন মোদী সরকার পর পর ২ বার ওষুধের দাম বাড়িয়েছে। পেট্রোল-ডিজেল-রান্নার গ্যাসের দাম বাড়ছে হু হু করে। এগুলো কি কাটমানি নয় প্রশ্ন তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

'আগুন নিয়ে খেলবেন না', BSF-কে রাজনৈতিক স্বার্থে ব্যবহারের অভিযোগ তুলে শাহকে বার্তা মমতার'আগুন নিয়ে খেলবেন না', BSF-কে রাজনৈতিক স্বার্থে ব্যবহারের অভিযোগ তুলে শাহকে বার্তা মমতার

করোনা পুরোপুরি কাটলেই সিএএ লাগু, বললেন অমিত শাহ, বাংলায় সিএএ হবে না, পাল্টা জবাব মমতার

English summary
Mamata Banerjee target Amit Shah over CAA issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X