• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'১১ বছরে বাংলায় যা কাজ হয়েছে, ক্ষমতা থাকলে সামনে এসে দাঁড়াক' নাম না করে মোদী-শাহকে চ্যালেঞ্জ মমতার

Google Oneindia Bengali News

নেতাজি ইন্ডোরে তৃণমূল কংগ্রেস সরকারের ১১ বছর পূর্তি অনুষ্ঠীনে নাম না করে প্রকাশ্যেই মোদী-শাহকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন ১১ বছরে তাঁর সরকার বাংলায় যা কাজ করেছে ক্ষমতা থাকলে তাঁর সামনে এসে দাঁড়ান। বাংলাকে বারবার অপমান করা হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি। নাম না করেই অমিত শাহ-তে নিশানা করে তিনি বলেছেন, 'যখন কেউ বলে বাংলায় যাবেন না, গেলে খুন হয়ে যাবেন, তখন আমার গায়ে লাগে।'

আমরা যেটা বলি সেটা করি, অন্যরা কুৎসা করে, নেতাজি ইন্ডোর থেকে মন্তব্য মমতার
তৃণমূল সরকারের বর্ষপূর্তি

তৃণমূল সরকারের বর্ষপূর্তি

১১ বছর পার করল তৃণমূল কংগ্রেস সরকার। সেকারণে আজ রাজ্য জুড়ে একাধিক কর্মসূচি নিয়েছে শাসক দল। নেতাজি ইন্ডোরে দলের কর্মী সমর্থকদের বার্তা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত ২০২৩-র পঞ্চায়েক নির্বাচনকে কেন্দ্র করেই আরও তৎপরতার সঙ্গে এই দিনটি উদযাপন করছে তৃণমূল কংগ্রেস। পুরভোটের বিপুল জয়ের পর এবার টার্গেট পঞ্চায়েত ভোট। ২০২৪-র লোকসভা ভোটের আগে পঞ্চায়েত ভোটে জয় নিশ্চিত করতে পারলে অনেকটাই কাজ গোছানো হয়ে যাবে তৃণমূল কংগ্রেসের।

মমতার চ্যালেঞ্জ

মমতার চ্যালেঞ্জ

তৃণমূল কংগ্রেসের সরকার ১১ বছরে যা কাজ করেছে তা কেউ করতে পারবে না। প্রকাশ্যে বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন মমতা। তিনি বলেছেন ১১ বছরে তাঁর সরকার যে কাজ করেছে ক্ষমতা থাকলে তাঁর সামনে এসে দাঁড়াক। নাম না করেই মোদী-শাহকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তিনি। এদিকে আবার আজই বঙ্গ সফরে রয়েছেন অমিত শাহ। তাঁকে টার্গেট করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, কেউ বাংলার বদনাম করুক সেটা তিনি মেনে নিতে পারেন না। কেউ যখন বলেন বাংলায় যাবেন না, গেলে খুন হয়ে যাবেন তখন তাঁর গায়ে লাগে বলে অমিত শাহকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন মমতা।

বিভেদের রাজনীতি নিয়ে কটাক্ষ

বিভেদের রাজনীতি নিয়ে কটাক্ষ

একুশের ভোটের পর থেকেই উত্তর বঙ্গ পৃথক রাজ্যের দাবি তুলেছিলেন বিজেপি সাংসদ জন বার্লা। এদিন নেতাজি ইন্ডোরের অনুষ্ঠান থেকে এই নিয়ে সরাসরি বিজেপিকে নিশানা করে মমতা বলেছেন ভাঙনের রাজনীতি তৃণমূল কংগ্রেস করে না। উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ করে না। তৃণমূল কংগ্রেস মিলিয়ে দিতে জানে। প্রসঙ্গত উল্লেখ্য মমতার উত্তরবঙ্গ সফরের সময় উত্তরবঙ্গে পৃথক রাজ্যের দাবি উঠেছিল। এমকী খুব সম্প্রতি গরমে ছুটি এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে প্রবল আপত্তি জানিয়ে বিজেপি উত্তরবঙ্গকে পৃথক রাজ্যের দাবি জানিয়েছিল।

কেন্দ্রেকে নিশানা

কেন্দ্রেকে নিশানা

এদিনের অনুষ্ঠানে সরাসরি কেন্দ্রকে নিশানা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি তীব্র আক্রমণ শানিয়ে বলেছেন বছরে ২ বার জীবনদায়ী ওষুধের দাম বাড়িয়েছে কেন্দ্র। পেট্রোল-ডিজেল-রান্নার গ্যাসের দাম বাড়িয়ে সাধারণ মানুষের পকেট কেটেছে মোদী সরকার। অন্যান্য রাজ্যের থেকে বাংলা অনেক ভাল। উত্তর প্রদেশ-বিহারে থানায় অভিযোগ জানাতে গেলে ধর্ষণের শিকার হতে হয়। বাংলায় পুলিশ অভিযোগ নিয়ে পদক্ষেপ করে। আর নিজের দলের ছেলেরা দোষ করলেও তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ করার নির্দেশ দেওয়া হয়। প্রকাশ্যে বিজেপিকে নিশানা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃণমূল সরকারের বর্ষপূর্তির দিনেই বড় ঘোষণা, ৬ বছর পর শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তিতৃণমূল সরকারের বর্ষপূর্তির দিনেই বড় ঘোষণা, ৬ বছর পর শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

English summary
Mamata Banerjee target Amit Shah and Narendra Modi from 11 years of TMC government celebration
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X