• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভিডিওকলে শীতলকুচিতে মমতা, মৃতদের পরিবারের দায়িত্ব নেওয়ার আশ্বাস

  • |

নির্বাচন কমিশনের (election commission) নিষেধাজ্ঞা থাকায় কোচবিহারের (coochbihar) শীতলকুচির (sitaljuchi) মৃতদের পরিবারগুলির সঙ্গে ভিডিওকলে (video call) কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee) । পরিবারগুলিকে সবরকম সাহায্যের আশ্বাস তিনি দিয়েছেন। তিনি অভিযোগ করেছেন শীতলকুচিতে গণহত্যা করা হয়েছে। বুক লক্ষ্য করে গুলি চালিয়েছে আধাসেনা।

নির্বাচন কমিশনের নির্দেশিকাকে চ্যালেঞ্জ

নির্বাচন কমিশনের নির্দেশিকাকে চ্যালেঞ্জ

শনিবার বিকেলেই শিলিগুড়িতে পৌঁছে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার নির্বাচন কমিশনের তরফে নির্দেশিকা দিয়ে বলা হয়েছিল তিনদিন শীতলকুচিতে যেতে পারবে না কোনও রাজনৈতিক দল, কোনও রাজনৈতিক ব্যক্তিত্ব। সেই নির্দেশিকাকে চ্যালেঞ্জ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি বলেছিলেন চতুর্থ দিনেই তিনি পৌঁছে যাবেন শীতলকুচিতে

শীতলকুচির পরিবারগুলির সঙ্গে কথা

শীতলকুচির পরিবারগুলির সঙ্গে কথা

এদিন শিলিগুড়িতে সাংবাদিকদের সামনেই শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত পরিবারগুলির সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথমে তিনি কথা বলেন গুলিতে মৃত মনিরুজ্জমানের পরিবারের সঙ্গে। পরিবারের এক সদস্য জানান, রাজমিস্ত্রির কাজ করা মনিরুজ্জমানের ৪৫ দিনের একটি কন্যা সন্তান রয়েছে। বাড়িতে স্ত্রী ছাড়াও বাবা-মা রয়েছেন। পরিবারের সদ্য আরও জানান ভোটের জন্য কেরল থেকে এসেছিলেন। আর ভোটের লাইনে দাঁড়িয়ে গুলিতে মৃত্যু।
মুখ্যমন্ত্রী এরপর কথা বলেন, হামিদুল মিয়াঁর পরিবারের সঙ্গে। হামিদুলের দাদা জানান, ভাইয়ের স্ত্রী সন্তান সম্ভাবা। এছাড়াও তাঁর তিন বছরের কন্যা সন্তান রয়েছে। সেই পেশায় রাজমিস্ত্রি ছিল।

 পরিবারগুলির পাশে থাকার আশ্বাস

পরিবারগুলির পাশে থাকার আশ্বাস

চারটি পরিবারকেই সরকারিভাবে পাশে থাকার আশ্বাস দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর অনুযায়ী, এই পরিবারগুলিকে সাহায্য করতে ইতিমধ্যেই নির্বাচন কমিশনের অনুমতি নিয়েছে সরকার। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ১৪ এপ্রিল তিনি শীতলকুচিতে যাওয়ার চেষ্টা করছেন। সেই সময় পরিবারগুলির সঙ্গে দেখা করবেন।

শীতলকুচিতে গণহত্যা

শীতলকুচিতে গণহত্যা

মুখ্যমন্ত্রী এদিন শিলিগুড়িতে অভিযোগ করেন শীলতকুচিতে গণহত্যা হয়েছে। কেননা যাঁরা মারা গিয়েছেন, তাঁদের বুক লক্ষ্য করে গুলি চালানো হয়েছে। পাশাপাশি সেখানে ৭২ ঘন্টার আগে কাউকে ঢুকতে দেওয়া হবে না বলেও জানানো হয়েছে। এদিন সকালে টুইট করে তিনি নির্বাচন কমিশনকে কটাক্ষ করে বলেন, মডেল কোড অফ কন্ডাক্টের নাম পরিবর্তন করে মোদী কোড অফ কন্্ডাক্ট রাখা উচিত। এদিকে শীতলকুচির পরিস্থিতির দেখতে এদিন সেখানে যাচ্ছেন রাজ্য পুলিশের ডিজি। এছাড়াও কমিশনের নির্দেশে সেখান যাবেন মুখ্যসচিব, ডিএম, এসপিও।

শীতলকুচি কাণ্ডে মমতাই দায়ী, মৃত্যুতেও তুষ্টিকরণ, বিস্ফোরক অমিত শাহশীতলকুচি কাণ্ডে মমতাই দায়ী, মৃত্যুতেও তুষ্টিকরণ, বিস্ফোরক অমিত শাহ

English summary
Mamata Banerjee talks to families of coochbihar sitalkuchi incident through video call
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X