• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রশাসনিক সভায় মমতার কথায় থার্ড ওয়েভের ইঙ্গিত! সেকেন্ড ডোজ না দিয়েই কীভাবে বুস্টার? তোপ মুখ্যমন্ত্রীর

Google Oneindia Bengali News

গোটা দেশেই ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে। প্রতি মুহূর্তে আক্রান্তের সংখ্যাটা বদলে যাচ্ছে। আজ বুধবার দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৮০০ ছুঁইছুঁই। শুধু ওমিক্রন নয়, কয়েকটি রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যাও উপরের দিকে। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী দেশের এমন ২০টি জেলা রয়েছে যেখানে পজিটিভিটি রেট পাঁচ শতাংশের উপরের।

মুখ্যমন্ত্রী বলছেন কনটেইনমেন্ট জোন তৈরি করতে, তাহলে নির্বাচন কিভাবে রাজ্যপালের কাছে নালিশ শুভেন্দুর

সেকেন্ড ডোজ না দিয়েই কীভাবে বুস্টার? তোপ মুখ্যমন্ত্রীর

সেখানে দাঁড়িয়ে বারবার বুস্টার ডোজের দাবি জানাচ্ছিলেন বিরোধীরা। সম্প্রতি এই বুস্টার ডোজের কথা ঘোষণা করা হয়েছে। আর এই সিদ্ধান্তকেই তোপ মমতার।

আজ গঙ্গাসাগরে প্রশাসনিক সভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই করোনার বাড়বাড়ন্তের বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে তথ্য দেন স্বাস্থ্য সচিব। যা শুনে রীতিমত উদ্বেগ প্রকাশ করেন তিনি। তবে বুস্টার ডোজ নিয়ে এদিন মমতা বলেন, ৪০ শতাংশ লোকের এখনও করোনা ভ্যাকসিনের সেকেন্ড ডোজ বাকি রয়েছে। আগে তো সেটা শেষ করবে! না হলে কীভাবে বুস্টার ডোজ। তা কেন্দ্রকে জানানোর নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

তবে এখানে বলা প্রয়োজন, দলের সাংসদ মহুয়া মৈত্র কেন্দ্রকে বুস্টার ডোজ দেওয়ার দাবি জানিয়েছিলেন। এমনকি এই ঘোষণার পরে ধন্যবাদও জানিয়েছিলেন। এমনকি তাঁর কথাতে এই ঘোষণা হয়েছে বলেও দাবি করেছিলেন তিনি।

তবে এদিন ওমিক্রন নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি থার্ড ওয়েভেরও ইঙ্গিত শোনা যায় তাঁর কথায়। এদিন প্রশাসনিক বৈঠকে মমতা বলেন, ওমিক্রন ছড়াচ্ছে বেশি। যাবতীয় সতর্কতা মানতে হবে, কোভিড বিধি পালন করতে হবে বলেই এদিন সতর্ক করে বলেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে মাস্ক এবং স্যানিটাইজেশন করার কথাও বলেন তিনি।

আর সেদিকেই তাকিয়ে কলকাতা শহরতলিতে ফের কনটেনমেন্ট জোন তৈরির নির্দেশ দেন। ওয়ার্ড ভিত্তিক এমনকি স্কুল-কলজে বন্ধ করারও নির্দেশ দেন তিনি। পাশাপাশি লোকাল ট্রেন ফের একবার বন্ধের ইঙ্গিতও দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অন্যদিকে এদিন প্রশাসনিক সভাতেই রাজ্যের স্বাস্থ্য সচিব মুখ্যমন্ত্রীকে করোনার আপডেট জানান। বলেন, গতকাল মঙ্গলবার প্রায় ৮০০ এর কাছাকাছি ছিল রাজ্যের করোনা সংক্রমণ। আর আজ তাও ছাড়িয়ে গিয়েছে বলে দাবি তাঁর। স্বাস্থ্যসচিবের দেওয়া তথ্য অনুযায়ী, আজ বুধবার রাজ্যে হাজার পেরিয়ে গিয়েছে করোনা সংক্রমণ। আর তা কলকাতা এবং সংলগ্ন জেলাগুলিতেই সবথেকে বেশি বলেও জানান রাজ্যের স্বাস্থ্য সচিব।

অন্যদিকে, এই মুহূর্তে রাজ্যে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ১১। এক ধাক্কায় এই সংক্রমন বেড়ে গিয়েছে। যা যথেষ্ট চিন্তার ভাঁজ ফেলেছে স্বাস্থ্যকর্মীদের কপালে। তবে সব থেকে যে বিষয়টি চিন্তার কারণ হয়ে উঠছে তা হল বিদেশে না গিয়েও মানুষ বাংলায় ওমিক্রনে আক্রান্ত হচ্ছেন।

বাংলায় এমন চারজনের শরীরে ওমিক্রন পাওয়া গিয়েছে যাদের বিদেশ যাত্রার ইতিহাস নেই। তবে একজনের বিদেশ থেকে ফিরেছিলেন। মোট ৫ জনের শরীরে এদিন ওমিক্রন আক্রান্ত।

English summary
Mamata Banerjee talks about third wave, she claims booster dose should be given after second dose completed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X