• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওমিক্রন আতঙ্কে বাংলায় ফের বিধি নিষেধ? মমতার কথায় জল্পনা! গঙ্গাসাগরে পৌঁছানোর আগেই করোনা পরীক্ষা

Google Oneindia Bengali News

ওমিক্রন আতঙ্ক বাড়ছে গোটা দেশে। একের পর এক রাজ্যে ভয়ঙ্কর গতিতে ছড়িয়ে পড়ছে করোনার নয়া ভ্যারিয়েন্ট। প্রতি মুহূর্তে বদলে যাচ্ছে সংক্রমণের ছবিটা। গোটা দেশে এখনও পর্যন্ত ৫০০ এরও বেশি ওমিক্রন আতঙ্ক। বাংলাতেও ছয়জনের শরীরে ওমিক্রনের নমুনা পাওয়া গিয়েছে।

বাড়ছে উদ্বেগ। সেখানে দাঁড়িয়ে ফের একবার কড়া বিধি নিষেধাজ্ঞার পথে রাজ্য? মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায় জল্পনা। যদিও বড়দিন উপলক্ষে কয়েকদিনের জন্যে নাইট কার্ফু ছাড় দেওয়া হয়েছে রাজ্যের তরফে।

ওমিক্রন আতঙ্কে বাংলায় ফের বিধি নিষেধ? মমতার কথায় জল্পনা! গঙ্গাসাগরে পৌঁছানোর আগেই করোনা পরীক্ষা

কেন্দ্রের চিঠি রাজ্যকে

কেন্দ্রের চিঠি রাজ্যকে

গোটা দেশে ওমিক্রন বাড়ছে। সেদিকে তাকিয়ে সতর্ক হতে রাজ্যকে চিঠি দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। শুধু পশ্চিমবঙ্গ নয়, সমস্ত রাজ্যকে এই বিষয়ে সতর্ক করে এই চিঠি দেওয়া হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে। যেখানে স্পষ্ট ভাবে ওমিক্রন নিয়ে সতর্ক থাকতে বলা হয়েছে। একেবারে সবদিক থেকে প্রস্তুত থাকার বার্তা। এখন থেকেও অক্সিজেন, ওষুধ মজুত রাখার নির্দেশ। শুধু তাই নয়, সরবরাহ যাতে ঠিক থাকে তা নিয়ে সতর্ক করা হয়েছে। একই সঙ্গে কড়া ভাবে কোভিড বিধি পালনের নির্দেশ দেওয়া হয়েছে। সব মিলিয়ে সবদিক থেকে সতর্ক থাকার বার্তা।

কড়া বিধির পথে রাজ্য

কড়া বিধির পথে রাজ্য

আর এরপরেই কি কড়া বিধি নিষেধের পথে হাঁটতে চলেছে সরকার। অন্তত মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য এমনটাই জল্পনা তৈরি হয়েছে। আজ সোমবার গঙ্গাসাগর নিয়ে বৈঠকে বসেন তিনি। আর সেখানেই মমতা বলেন, করোনা নয়া ভ্যারিয়েন্টে আক্রান্ত হচ্ছেন বহু মানুষ। আমাদের ভাবতে হবে। কড়া বিধি নিষেধ নিয়ে ভাবার কথা শোনা যায় মুখ্যমন্ত্রীর গলাতে। একই সঙ্গে বাইরে থেকে আসা লোকজনকে নিয়েও উদ্বেগ প্রকাশ করেন। মমতা বলেন, একটা বিমানে আসছে ৩০০ জন। একজন আক্রান্ত করছে ৩০০ জনকে। এরা আবার আরও আক্রান্ত করছে। ফলে সতর্ক হওয়ার কথা বলেন।

গঙ্গাসাগর নিয়ে চিন্তা

গঙ্গাসাগর নিয়ে চিন্তা

দেশের বিভিন্ন জায়গা থেকে গঙ্গাসাগরে মানুষ আসেন। আর সেখানে দাঁড়িয়ে করোনা বিধি নিয়ে বেশ উদ্বিগ্ন মমতা। বলেন, কতটা সোশ্যাল ডিসটেন্স মানা হবে না, তবু খেয়াল রাখতে হবে। এছাড়াও সাগরে মেলা প্রাঙ্গনে অনেকগুলি আরটিপিসিআর টেস্টের জায়গা থাকছে। প্রায় ১৩টি। যদিও সেখানে দাঁড়িয়ে মমতা বলেন, বাবুঘাট থেকেই যদি আরটিপিসিআর টেস্ট করা যায় তাহলে খুবই ভালো হয়। অন্যদিকে ৬০০ বেডের করোনা হাসপাতাল প্রস্তুত রাখা হচ্ছে। ১১টি কোয়ারেন্টিন সেন্টার তৈরি রাখা হচ্ছে। এছাড়াও, গঙ্গাসাগরে থাকবে ৫টি সেফ হোম।

নিয়ন্ত্রনে থাকলেও বাড়ছে ওমিক্রন

নিয়ন্ত্রনে থাকলেও বাড়ছে ওমিক্রন

এই মুহূর্তে রাজ্যে করোনা সংক্রমণ নিয়ন্ত্রনে থাকলেও বাড়ছে ওমিক্রন। আজ সোমবার আরও একজনের শরীরে ওমিক্রনের খোঁজ পাওয়া গিয়েছে বলে জানা যাচ্ছে। সব মিলিয়ে রাজ্যে করোনার নিয়া এই ভ্যারয়েন্টে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৭। যদিও এদিন মমতা স্পষ্ট করেন যে, এখনও রাজ্যে বাড়াবাড়ির মতো কিছু হয়নি। তবে সতর্ক থাকতে হবে। যদিও সেদিকে তাকিয়ে সতর্ক স্বাস্থ্য দফতর।

English summary
Mamata Banerjee talks about restriction amid Omicron scare, order to test corona before Ganga Sagar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X