• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের আগে উপনির্বাচনে জিততে ‘ব্যুহ’ তৈরি মমতার! রাজীবের নেতৃত্বে ১৩ সেনানি ময়দানে

২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে উপনির্বাচন হতে চলেছে ফালাকাটায়। এই নির্বাচন যে কোনও মূল্য জিততে চাইছে তৃণমূল কংগ্রেস। সেই কারণে ব্যুহ রচনা করে এগনোর পরিকল্পনা নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিশ্বস্ত সেনাপতি রাজীব বন্দ্যোপাধ্যায়কে দায়িত্ব দিয়েছেন তিনি। তিনি ১৩ জন নেতাকে বিশেষ দায়িত্ব দিয়ে ফালাকাটা উপনির্বাচনে সাফল্য আনকে ব্যুহ সাজাচ্ছেন।

রাজীব বন্দ্যোপাধ্যায়কে বিশেষ দায়িত্ব

রাজীব বন্দ্যোপাধ্যায়কে বিশেষ দায়িত্ব

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এই নির্বাচনকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন। কারণ তিনি বুঝে নিতে চাইছেন বাংলার রাজনৈতিক পরিস্থিতি আসলে কী। তাই কোনও ঝুঁকি তিনি নিতে চাইছেন না। আগেই পাঠিয়েছিলেন ঋতব্রত বন্দ্যোপাধ্যায়কে। এবার রাজীব বন্দ্যোপাধ্যায়কে বিশেষ দায়িত্ব দিয়ে তিনি ময়দানে নামিয়ে দিলেন।

কোনও ঝুঁকি নয় ফালাকাটা জিততে

কোনও ঝুঁকি নয় ফালাকাটা জিততে

২০১৯ লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে বিশেষ ভালো ফল করতে পারেনি তৃণমূল কংগ্রেস। আটটি আসনই খোয়াতে হয়েছিল প্রতিদ্বন্দ্বী বিজেপির কাছে। তারপর সাফল্য বলতে কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে পিছিয়ে থেকেও জয়। এবার ফালাকাটা কেন্দ্রটি ধরে রাখার চ্যালেঞ্জ তৃণমূলের সামনে। তাই কোনও ঝুঁকি নিয়ে চায় না তৃণমূল।

১৩টি গ্রাম পঞ্চায়েতে ১৩ জন পর্যবেক্ষক

১৩টি গ্রাম পঞ্চায়েতে ১৩ জন পর্যবেক্ষক

তৃণমূল সম্প্রতি ফালাকায় এক অভিনব রণনীতি নিয়েছে। এখানে ১৩টি গ্রাম পঞ্চায়েতে ১৩ জন পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে। এই পর্যবেক্ষক নিজস্ব টিম গঠন করে এলাকার ভোটব্যাঙ্ক আরও শক্তিশালী করার চেষ্টা করবেন। তৃণমূল চাইছে বুথ ধরে ধরে অঙ্ক কষে এগোতে। প্রতি বুথকে শক্তিশালী করার চেষ্টা চালাবে ওই পর্যবেক্ষকের টিম।

মোট ৩০ জন দলীয় পর্যবেক্ষক নিয়োগ

মোট ৩০ জন দলীয় পর্যবেক্ষক নিয়োগ

সম্প্রতি ব্লক পার্টি অফিসে একটি বৈঠকের মাধ্যমে স্থির করা হয়েছে পর্যবেক্ষকদের নাম। অঞ্চলভিত্তিক ওই পর্যবেক্ষক-সহ মোট ৩০ জন দলীয় পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে। তাদের কাছ থেকে পরামর্শ নিয়ে অঞ্চল সভাপতিরা কাজ করবে। ভোট প্রচারে কোন কোন অঞ্চলে বেশি গুরুত্ব দেওয়া দরকার তাও স্থির হয় বৈঠকে।

রাজীব বন্দ্যোপাধ্যায়ের পৌরহিত্যে বৈঠক

রাজীব বন্দ্যোপাধ্যায়ের পৌরহিত্যে বৈঠক

২০ সেপ্টেম্বর আরও একটি বৈঠক হবে। সেই বৈঠক হবে রাজীব বন্দ্যোপাধ্যায়ের পৌরহিত্যে। সেখানে দলের রণনীতি নিয়ে আলোচনা করবেন তিনি। দেবেন প্রয়োজনীয় পরামর্শ। কোন পথে বিজেপিকে মোকাবিলা করে ফালাকাটা কেন্দ্রটি ধরে রাখা সম্ভব হবে, তা নিয়েই চূড়ান্ত সিদ্ধান্ত হবে। সিদ্ধান্ত হবে ভোটব্যাঙ্ক বৃদ্ধি নিয়েও।

‘টার্গেট ফালাকাটা, আমরা করব জয়’

‘টার্গেট ফালাকাটা, আমরা করব জয়’

তৃণমূল কংগ্রেস এই উপনির্বাচন জিতে ১০০ শতাংশ সাফল্য নিয়ে ২০২১-এ বিজেপির মোকাবিলায় নামতে চাইছে। এর আগে তিনটি উপনির্বাচনে তৃণমূল জয়ী হয়েছে। বিরোধীদের কাছ থেকে তার মধ্যে দুটি কেন্দ্র ছিনিয়ে নিয়েছে তারা। আর একটি কেন্দ্রে নিজেদের অগ্রগতি ধরে রেখেছে। এবার টার্গেট ফালাকাটা জয়। রাজীব বলেন, এই জয়ও হাসিল করব আমরা। যখনইো ভোট হোক জিতব আমরা।

রাজনীতির অঙ্কে এগিয়ে যাচ্ছেন বৈশাখী, পিছনে শোভন

মুকুল ভোট-জয়ের কৌশল শেখালেন দিলীপকে! মিশন একুশের লক্ষ্যে দিলেন নয়া পাঠ

{quiz_339}

English summary
Mamata Banerjee takes strategy with Rajib Banerjee to win in by election of Falakata before 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X