• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হিটলার-স্ট্যালিনের থেকেও খারাপ মোদী! কেন্দ্রীয় এজেন্সির স্বায়ত্বশাসনের দাবি মমতার

Google Oneindia Bengali News

তুঘলকি কায়দায় চলছে দেশ। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে দিয়ে ভয় দেখিয়ে দেশ চালানো হচ্ছে। মোদী সরকাররে বিরুদ্ধে তোপ দেগে কেন্দ্রীয় এজেন্সির স্বায়ত্তশাসনের পক্ষে সওয়াল করলেন বাংলরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, এজেন্সির রুল থেকে দেশকে বাঁচাতে হবে। এজেন্সিকে করতে হবে নিরপেক্ষ।

হিটলার, স্তালিন, মুসোলিনির আমলেও এইরকম হয়নি, তোপ মমতার

হিটলার-স্ট্যালিনের থেকেও খারাপ মোদী! তুঘলকি কায়দায় দেশ চালানোর অভিযোগ মমতার

সোমবার মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে বৈঠকের পর বলেন, বিজেপি সরকার য়াভাবে চলছে, যেভাবে মোদী-অমিত শাহরা সরকার চালাচ্ছেন, তা করেননি হিটলারও। মুসোলিনি, স্ট্যালিন, হিটলারও এইভাবে দেশ চালাননি, যেভাবে দেশ চালাচ্ছে বিজেপি। তাঁর দাবি, স্বশাসিত করা হোক কেন্দ্রীয় এজেন্সিগুলি। শুধু এজেন্সিকে বেতন দেবে কেন্দ্র।

জঙ্গলমহল বা রাঢ়বঙ্গ হোক পৃথক রাজ্য! ফের বাংলা ভাগের দাবি বিজেপি সাংসদেরজঙ্গলমহল বা রাঢ়বঙ্গ হোক পৃথক রাজ্য! ফের বাংলা ভাগের দাবি বিজেপি সাংসদের

মমতা বলেন, সিবিআই এবং ইডি-র মতো সংস্থা রাজনৈতিক স্বার্থে ব্যবহার করা হচ্ছে। এবার সেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তথা এজেন্সির রুল থেকে দেশকে বাঁচাতে সরব হলেন তিনি। মমতার অভিযোগ, দুজন ব্যক্তির অঙ্গুলিহেলনে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি কাজ করে। তাই স্বায়ত্তশাসন জরুরি। জরুরি কেন্দ্রীয় সংস্থাগুলির নিরপেক্ষতা আনা। তাহলে অন্তত বিরোধীদের অপদস্ত করতে পারবে না কেন্দ্র। উল্লেখ্য, সারা দেশের মধ্যে মমতা বন্যোক পাধ্যায়ই প্রথম মুখ্যমন্ত্রী যিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার স্বায়ত্ত্বশাসনের দাবি করলেন। মমতা বলেন, তবে সব এজেন্সি খারাপ সে কথা বলছি না।

এদিকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্য সেসের টাকা পায় না। সেসে কেন ছাড় দিচ্ছে না কেন্দ্র। বিশ্ব বাজারে তেলের দাম কমালেও কেন্দ্র কমাচ্ছে না। তুঘলকি কায়দায় দেশ চালাচ্ছে বিজেপি। দু-জন মিলে যা নয়, তাই করছেন। মমতার অভিযোগের তির স্পষ্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দিকে।

মমতা বলেন, বাংলায় পেট্রোলে ছাড় দেওয়া হচ্ছে ২ টাকা ৮০ পয়সা। অন্য রাজ্যের পরিসংখ্যান দিয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন তাঁরা ছাড়ে এগিয়ে রয়েছে অনেক। বিজেপি সঠিক পরিসংখ্যান দেয় না। তাঁর কথায়, বিজেপিশাসিত রাজ্য অনেক বেশি টাকা পায়, তাই অনেক ছাড় দিতে পারে। কিন্তু আমাদের প্রাপ্য টাকাই দেয় না কেন্দ্র। তাহলে আমরা কোথা থেকে ছাড় দেব। সাফ জানালেন মুখ্যমন্ত্রী।

সোমবার মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে সাংবাদিক বৈঠকে জানান, কেন্দ্র পেট্রোলে ৮ টাকা এবং ডিজেলে ৬ টাকা এক্সাইজ ডিউটি ছাড় দিয়েছে। কেরলে পেট্রোলে ছাড় ২ টাকা ৪১ পয়সা। মহারাষ্ট্রে ২ টাকা ৮ পয়সা, রাজ্স্থানে ২ টাকা ৪৮ পয়সা ছাড় দেওয়া হচ্ছে. তাদের থেকে অনেক বেশি ছাড় দিচ্ছি আমরা। বাংলায় পেট্রোলে ছাড় দেওয়া হচ্ছে ২ টাকা ৮০ পয়সা। ডিজেলে ২ টাকা ৩ পয়সা ছাড় দেয় বাংলা।

English summary
Mamata Banerjee takes on Narendra Modi and BJP and questioned central agencies in favor of autonomy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X