• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গনিখানকে ভাঙিয়ে আর কতদিন, কংগ্রেস! ৯৮-এ দল ছাড়ার কারণ দর্শিয়ে তোপ মমতার

গনিখানের নাম ভাঙিয়ে আর কতদিন চলবে কংগ্রেস? মালদহের গনি-গড়ে দাঁড়িয়ে কংগ্রেসের বিরুদ্ধে সমস্ত ক্ষোভ উগরে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কংগ্রেসকে নিশানা করে তাঁর হুঁঙ্কার, সিপিএমের কাছে কংগ্রেস বিকিয়ে গিয়েছিল বলেই আমি ৯৮ সালে দল ছেড়েছিলাম। এখন কংগ্রেস সিপিএমকে ছেড়ে আরএসএসের কাছে নিজেদের বিকিয়ে দিয়েছে। মুর্শিদাবাদে সেই ছবি টাটকা। আর মালদহে এখনও গনিখানকে ভাঙিয়ে খাচ্ছে কংগ্রেস।

কংগ্রেস ছেড়েছিলাম বলেই সিপিএমের বিদায়

কংগ্রেস ছেড়েছিলাম বলেই সিপিএমের বিদায়

মমতার কথায়, সেদিন কংগ্রেস ছেড়েছিলাম বলেই আজ বাংলা থেকে সিপিএমের বিদায় ঘটেছে। সেদিন কংগ্রেস না ছাড়লে আজও জগদ্দল পাথরকে সরানো যেত না। কংগ্রেস সেদিন সিপিএমের কাছে বিকিয়ে গিয়েছিল। কংগ্রেসের পক্ষে সিপিএমকে হটানো সম্ভব ছিল না। কংগ্রেসের সঙ্গ ত্যাগ করা ছাড়া বিকল্প কোনও উপায় ছিল না।

গনি খানের নামে ভোট আর কতদিন?

গনি খানের নামে ভোট আর কতদিন?

এখন দেখছি, কংগ্রেস আরএসএস, বিজেপির কাছে বিকিয়ে যাচ্ছে। তৃণমূলের বিরোধিতা করতে আর কত নীচে নামবে। নিজেরা কোনও আন্দোলনে থাকে না, মানুষের পাশে থাকে না। মানুষের জন্য কাজ করে না। শুধু কুৎসা করে রাজনীতি হয় না। সারা বছর কুৎসা করবে, আর ভোট এলে গনি খানের নামে ভোট চাইবে, তা হয় নাকি। তাই কংগ্রেস থেকে মানুষ মুখ সরিয়ে নিয়েছে।

কংগ্রেসের সাইনবোর্ডও আর থাকবে না

কংগ্রেসের সাইনবোর্ডও আর থাকবে না

সেই কারণেই মৌসম আজ কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছে। মৌসমের লড়াইকে আমি স্যালুট করি। মৌসমের নামে অনেক বাজে বাজে কথা বলছে, মানদহের মানুষ তার জবাব দিয়ে দেবে এবার লোকসভায়। রাজ্যে কংগ্রেস সাইনবোর্ড্ হয়ে গিয়েছে। এরপর সাইনবোর্ডটুকুও খুলে নিতে হবে।

বাংলায় ৪২-এ ৪২ হবে

বাংলায় ৪২-এ ৪২ হবে

তিনি বলেন, মানুষ বাম-বিজেপি-কংগ্রেসকে একসঙ্গে বিদায় করে দেবে। বাংলায় ৪২-এ ৪২ হবে। এ রাজ্য থেকে তৃণমূল দিল্লিতে সরকার গড়তে সাহায্য করবে। শুধু সাহায্যই নয়, বাংলা এবার নেতৃত্বে দেবে দিল্লির সরকারে। ইউনাইটেড ফ্রন্টই এবার দেশ চালাবে। দেশকে সঠিক পথ দেখাবে। দেশ থেকে বিজেপিকে হটিয়ে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে।

English summary
Mamata Banerjee takes on Congress from Malda’s Gani Khan’s fort. She asks Congress wants vote for Gani Khan till now, how many days, Congress?
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X