• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতা নিলেন বড় পদক্ষেপ, করোনা-যুদ্ধে ‘ফ্রন্টলাইনার’দের জন্য বিমা বেড়ে দ্বিগুণ

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে যাঁরা সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করছেন, তাঁদের জন্য গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি চিকিৎসক থেকে শুরু করে চিকিৎসার সঙ্গে যুক্ত স্বাস্থ্যকর্মীদের জন্য বিমার পরিমাণ ৫ লক্ষ থেকে বাড়িয়ে ১০ লক্ষ করে দিলেন। সোমবার নবান্নে বৈঠকের পর এই সিদ্ধান্তের কথা জানান মুখ্যমন্ত্রী।

মমতা নিলেন বড় পদক্ষেপ, করোনা-যুদ্ধে ‘ফ্রন্টলাইনার’দের জন্য বিমা বেড়ে দ্বিগুণ

শুধু চিকিৎসক-নার্স বা সরকারি স্বাস্থ্যকর্মীদেরই নয় এই বিমার আওতায় আনা হয়েছে বেসরকারি হাসপাতালের কর্মীদেরও। যাঁরা করোনা চিকিৎসার সঙ্গে যুক্ত তাঁদের সবাইকেই এই বিমার সুযোগ দেওয়া হবে। পুলিশকর্মীদেরও এই বিমার আওতায় আনা হচ্ছে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী পরিষ্কার করে দিয়েছেন ক্যুরিয়ার ডেলিভারি বয়, অ্যাম্বুল্যান্সের চালকদেরও এই বিমার আওতায় আনা হচ্ছে। তাদের পরিবারকেও এই সুযোগ দেওয়া হবে। এই পরিষেবার আওতায় আনা হয়েছে পুলিশকর্মীদের পরিবারকেও। এর আগে করোনা পরিস্থিতি মোকাবিলায় ২০০ কোটির তহবিল ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনা নিয়ে বীরভূম জেলা গানের অ্যালবাম

এবার এর মধ্যেই ফ্রন্টলাইনারদের জন্য বিমা দ্বিগুণ বাড়িয়ে দিলেন। নির্দেশ দিলেন ফ্রন্টলাইন কর্মীদের দেখভালে যেন কার্পণ্য না হয়। চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মীদের খাওয়াদাওয়া নিয়েও পরামর্শ দেন মুখ্যমন্ত্রী।

English summary
Mamata Banerjee takes a suitable step for front-liners in corona battle. The insurance of them is increased in double
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X