• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি বধে এবার মমতার অস্ত্র নয়া কৃষি আইন, কৃষক লড়াইয়ে সমর্থন, বড় আন্দোলনের ডাক তৃণমূলের

দেশের মাটি বেচে দিতে চাইছে মোদী সরকার। জাতিয়তাবাদের অস্ত্রে গেরুয়া শিবিরকে ঘায়েল করতে এমার ময়দানে নামছে তৃণমূল কংগ্রেস। দেশের কৃষি আইনের প্রতিবাদে কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়ে বড় আন্দোলনে নামার কথা ঘোষণা করলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাংবাদিক বৈঠক করে দলের পক্ষ থেকে এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন সাংসদ কাকলি ঘোষদস্তিদার।

কৃষক বিক্ষোভকে সমর্থন

কৃষক বিক্ষোভকে সমর্থন

মোদী সরকারের নয়া কৃষি আইনের প্রতিবাদে কৃষকদের বিক্ষোভকে সমর্থন জানালেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই পাঞ্জাব-হরিয়ানার বিক্ষোভরত কৃষকদের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন তিনি। মোদী সরকারের নয়া কৃিষ নীতির প্রতিবাদে দেশব্যাপী আন্দোলনে নামার ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। সাংবাদিক বৈঠক করে ঘোষণা করলেন সাংসদ কাকলি ঘোষদস্তিদার।

সিঙ্গুর আন্দোলনে স্মরণ করাল তৃণমূল

সিঙ্গুর আন্দোলনে স্মরণ করাল তৃণমূল

কৃষকদের হয়ে ১৫ বছর আগেই আন্দোলন শুরু করেছিলেন মমতা। টুইট করে সিঙ্গুরের জমি আন্দোলনের কথা স্মরণ করালেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ থেকেই সিঙ্গুরের আন্দোলনে অনশন শুরু করেছিলেন তিনি। মোদী সরকারের কৃষি আইনের প্রতিবাদে আবার সেই জমি আন্দোলনের কথা স্মরণ করালেন মমতা। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে হরিয়ানায় যাচ্ছেন তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও'ব্রায়েন।

দেশের মাটি বিক্রি করে দিচ্ছে বিজেপি

দেশের মাটি বিক্রি করে দিচ্ছে বিজেপি

কৃষি আইনের প্রতিবাদে এবার বিজেপির বিরুদ্ধে আন্দোলনে শান দিতে চলেছে তৃণমূল কংগ্রেস। নয়া কৃষি আইনে বহুজাতি সংস্থার হাতে বিক্রি করে দেওয়া হচ্ছে দেশের জমি। তাঁদের বীজ পাওয়ার অধিকার কেড়ে নেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস। দেশের খাদ্য বহুজাতিক সংস্থার হাতে বিক্রি করে দিয়ে দেশকে ক্ষুদার অন্ধকারে ঠেলে দেওয়ার ষড়যন্ত্র করছে মোদী সরকার। এমনই অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস।

সংবিধান লঙ্ঘন

সংবিধান লঙ্ঘন

দেশের সংবিধান লঙ্ঘন করছে বিজেপি। কৃষি রাজ্যের এক্তিয়ারে লেখা থাকলেও কেন্দ্র সব আইন কুক্ষিগত করে নিতে চাইছে বলে আক্রমণ শানিয়েছে তৃণমূল কংগ্রেস। সেকারণে রাজ্যকে না জানিয়েই সব সিদ্ধান্ত নিচ্ছে কেন্দ্র। দেশে দুর্ভিক্ষ ডেকে আনার প্রস্তুতি শুরু করে দিয়েছে মোদী সরকার। বাংলায় একমাত্র কৃষক ও ক্রেতাদের মধ্যে কোনও মধ্যসত্ত্বভোগীর জায়গা নেই বলে দাবি করেছে তৃণমূল কংগ্রেস। অত্যাবশ্যকীয় পন্য আইন থেকে আলু পেঁয়াদ বাদ দিয়ে দেওয়ারও তীব্র বিরোিধতায় আন্দোলনে নামছে তৃণমূল কংগ্রেস।

কলকাতাঃ তৈরী বিজেপির ভোট ম্যানেজমেন্ট টিম, বাইরের রাজ্যের কেউ নেই টিমে

বাংলায় ২১ ভোটে 'পাশার চাল' সাজিয়ে ফেলেছে বিজেপি! ১১৭ জনের বিশেষ কমিটি কোন ছকে কার্যকরী হচ্ছে নির্বাচনে

English summary
Mamata Banerjee support farmers agitation announce big protest all over India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X