India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'পঞ্চায়েত ভোটের আগে কাজ না হলে ললিপপ জুটবে', দুর্গাপুরে প্রশাসনিক বৈঠকে কড়া বার্তা মমতার

Google Oneindia Bengali News

যেকোনও দিন ঘোষণা হতে পারে পঞ্চায়েত ভোট কাজেই কোনও কাজ ফেলে রাখা যাবে না। নইলে ভোটের সময় ললিপপ চুষতে হবে হবে। এক প্রকার টিকিট না দেওয়ার প্রচ্ছন্ন হুঁশিয়ারি দিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার দুর্গাপুরের প্রশাসনিক সভা থেকে এই বার্তাই দিয়েছেন তিনি। জেলাশাসক এবং পঞ্চায়েত প্রধান ও কর্মীদের দ্রুত কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন তিনি।

দুর্গাপুরে প্রশাসনিক সভা

দুর্গাপুরে প্রশাসনিক সভা

বুধবার দুর্গাপুরে প্রশাসনিক সভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে জেলা শাসকদের কাছ থেকে একাধিক বিষয়ে কাজের খতিয়ান নেন তিনি। প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা নিয়ে কেন্দ্রকে নিশানা করেন মমতা। তিনি অভিযোগ করেছেন অন্যান্য রাজ্যে যদি নিজের নামে প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্প চলতে পারে সেটা বাংলায় কেন চলেবে না। গুজরাত থেকে রাজস্থান সর্বত্র রাজ্য সরকাররা নিজের নামে প্রকল্প চালাচ্ছে। সেখানে কোনও আপত্তি হচ্ছে না। এই নিয়ে দিল্লিতে গিয়ে তিনি কথা বলবেন বলে জানিয়েছেন। প্রসঙ্গত উল্লেখ্য রাজ্যে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এই নিয়ে সরব হয়েছেন। এবং কেন্দ্রীয় প্রকল্পের নাম বদলের অভিযোগ কে্দ্রের কাছে পাঠানো হয়েছে।

দ্রুত কাজ শেষ করার নির্দেশ

দ্রুত কাজ শেষ করার নির্দেশ

এদিন পঞ্চায়েত ভোটের আগে সব কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। জেলা শাসক থেকে শুরু করে পঞ্চায়েত প্রধান এবং পঞ্চায়েত কর্মী সকলকেই এই বার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন দ্রুত কাজ শেষ করতে হবে। কোনও কাজ ফেলে রাখা যাবে না। কারণ যেকোনও দিন পঞ্চায়েত ভোট ঘোষণা হতে পারে। ভোট ঘোষণার আগে কাজ না হলে বসে থাকতে হবে। পঞ্চায়েতে থেকে যেতে হবে। ললিপপ জুটবে। অর্থাৎ টিকিট মিলবে না বলেই কড়া বার্তা দিয়েছেন তিনি।

উন্নয়নের কাজ যেন নজরে আসে

উন্নয়নের কাজ যেন নজরে আসে

প্রশাসনিক বৈঠকে পঞ্চায়েত ভোটের কথা মাথায় রেখে একাধিক নির্দেশ িদয়েছেন তিনি। রাজ্য সরকারের উন্নয়নের কাজ যাতে সাধারণ মানুষের নজরে আসে সেকারণে গ্রামের রাস্তাগুলি সংস্কার এবং নতুন করে রাস্তা তৈরির িনর্দেশ দিয়েছেন মমতা। তিনি বলেছেন ৫০ শতাংশ টাকা গ্রামীণ রাস্তার নির্মাণে ব্যবহার করুন। বাকি টাকায় অন্যকাজ করার নির্দেশদিয়েছেন তিনি। গ্রামের রাস্তা খারাপ হলে কেউ ভোট দেবে না। প্রয়োজনে িনজেরা ইট বয়ে িনয়ে যান। উন্নয়নের কাজ কীভাবে করবেন তার পথ দেখিয়ে দিয়েছেন মমতা।

টার্গেট পঞ্চায়েত ভোটে জয়

টার্গেট পঞ্চায়েত ভোটে জয়

একুশের ভোটের পর পুরসভা ভোটে বিপুল জয় পেয়েছে টিএমসি। সেই জয়ের ধারা বজায় রাখতে পঞ্চায়েত িনর্বাচনকে পাখির চোখ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত ভোট যাতে উন্নয়নর নিরিখে করানো যায় তার মরিয়া চেষ্টা চালাচ্ছেন তিনি। কারণ ২০১৮ সালে পঞ্চায়েত ভোটে তুমুল অশান্তির অভিযোগে সরব হয়েছিল বিরোধীরা। এবার আর সেই সুযোগ তিনি দিতে চান না। তাই আগে থেকে সতর্ক হয়ে কাজ করছেন। পঞ্চায়েত ভোটের জন্য জেলা সফরে বেরিয়েছেন তিনি।

কংগ্রেস-বিজেপির আঁতাত ফাঁস হয়ে গেছে, মেঘালয়ে এনপিপি সরকারকে চ্যালেঞ্জ অভিষেকেরকংগ্রেস-বিজেপির আঁতাত ফাঁস হয়ে গেছে, মেঘালয়ে এনপিপি সরকারকে চ্যালেঞ্জ অভিষেকের

English summary
Mamata Banerjee instruct Panchyet Workers to finish work before Panchyet election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X