পর্যটন নিয়ে বাঁকুড়ার মানুষকে এমনই স্বপ্ন দেখালেন মুখ্যমন্ত্রী

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

বাঁকুড়াকে ঘিরে পর্যটনের ওপর জোর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর জন্য নতুন পরিকল্পনা নেওয়ার কথাও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। বাঁকুড়ায় হোম ট্যুরিজিম চালু করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: বাঁকুড়ার খাতড়ার সভায় মুখ্যমন্ত্রীর মুখে আফরাজুল কাণ্ড, বিরোধীদের আর কী বললেন তিনি]

পর্যটন নিয়ে বাঁকুড়ার মানুষকে এমনই স্বপ্ন দেখালেন মুখ্যমন্ত্রী

বিষ্ণুপুর, ঝিলিমিলি, মুকুটমণিপুর। বাঁকুড়ার পর্যটন কেন্দ্রগুলির মধ্যে আছে আরও নাম। আর তা নিয়েই নতুন স্বপ্ন দেখালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বাঁকুড়ারই ইন্দাসে সভা করেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার খাতড়ার সভা থেকে মুখ্যমন্ত্রী অযোধ্যা পাহাড়কে ঘিরে পর্যটন কেন্দ্রের কথা বলেন। তিনি বলেন, বাড়িতে পর্যটকদের অতিথি হিসেবে রাখুন আর উপার্জন করুন। টুরিজিমের মাধ্যমে উপার্জনের স্বপ্ন দেখিয়েছেন মুখ্যমন্ত্রী। সভা থেকে বাঁকুড়ার পর্যটন কেন্দ্র এলাকাগুলিতে হোম টুরিজমের ওপর জোর দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, সব টুরিস্ট লোকেশনে বায়ো টয়লেটের ব্যবস্থা করা হচ্ছে।

পর্যটন নিয়ে বাঁকুড়ার মানুষকে এমনই স্বপ্ন দেখালেন মুখ্যমন্ত্রী

বিষ্ণুপুর, ঝিলিমিলি, মুকুটমণিপুরে সরকারি টুরিস্ট লজ, বন বাংলো থাকলেও হোম টুরিজমে সাধারণ মানুষের আয় বাড়বে বলেই মনে করা হচ্ছে। এর আগে উত্তরবঙ্গে বিশেষ করে দার্জিলিং, আলিপুরদুয়ারে হোম টুরিজমের কথা শোনা গেলেও বাঁকুড়ার ক্ষেত্রে এটি একটি নতুন পদক্ষেপ।

English summary
Mamata Banerjee stress on Home Tourism in different parts of Bankura. She tells her new plan of tourism in Jangalmahal.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.