• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'দুয়ারে দুয়ারে'-র পর জনসংযোগে নামছে বঙ্গধ্বনি, উন্নয়নের খতিয়ান নিয়ে আম জনতার ঘরে তৃণমূল

জনসংযোগ আর উন্নয়ন এই দুই মন্ত্রেই একুশের ভোট জয়ের হাতিয়ার করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুয়ারে দুয়ারে কর্মসূচির পর এবার বঙ্গধ্বনি কর্মসূচি ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। এই কর্মসূিচতে বাড়ি বাড়ি গিয়ে মমতা সরকারের একাধিক প্রকল্প এবং উন্নয়নের কাজের খতিয়ান আম জনতার কাছে পেশ করবেন কর্মীরা। এমনকী সরকারি কর্মীদেরও এই প্রচারে সামিল হতে বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জনতার দরবারে বঙ্গধ্বনি

জনতার দরবারে বঙ্গধ্বনি

দুয়ারে দুয়ারে কর্মসূচির ব্যপক সাফল্যের পর এবার বঙ্গধ্বনি কর্মসূচি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। এই কর্মসূচিতে েসরকারি কাজের খতিয়ান নিয়ে বাড়ি বাড়ি প্রচার চালাবে তৃণমূল কংগ্রেসের নেতাকর্মীরা। এই কর্মসূচিতে সরকারি কর্মী সংগঠনগুলিকেও সামিল করেছেন মমতা। প্রসঙ্গত উল্লেখ্য গতকালই তৃণমূলের সরকারি কর্মী সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে কর্মী সংগঠনের নেতা কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে সরকারি কাজের খতিয়ান ও উন্নয়নের হিসেব দেওয়ার কথা বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অর্থাৎ বাংলার মানুষকে তিনি বোঝাতে চাইছেন উন্নয়ন একমাত্র তৃণমূল সরকারিই করে দেখিয়েছে।

উন্নয়নই হাতিয়ার

উন্নয়নই হাতিয়ার

উন্নয়নকে হাতিয়ার করে ভোটব্যাঙ্ক মজবুত করতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেকারণেই প্রথমে দুয়ারে দুয়ারে কর্মসূচিতে সরকারি প্রকল্প নিয়ে জনতার দরবারে পৌঁছে ছিলেন তৃণমূলের নেতা কর্মীরা। তাতে ব্যপক সাড়া মিলেছে রাজ্যে। জেলা জেলায় জেলায় শহরে শহরে পাড়ায় পাড়ায় সামিল হয়েছিলেন দলের েনতা কর্মীরা। বাঁকুড়ায় দুয়ারে দুয়ারে কর্মসূচি ঘোষণার পরেই নিজে চলে গিয়েছিলেন বাঁকুড়ার আদিবাসী পাড়ায়। সেখানে খাটিয়ায় বসে গ্রামের বাসিন্দাদের অভাব অভিযোগ শুনেছিেলন। তাঁরা সরকারি প্রকল্পগুলির সুবিধা পাচ্ছেন কিনা তা জানতে চেয়েছিলেন। সেই পথেই এবার বঙ্গধ্বনি কর্মসূচিও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোবন্দ্যোপাধ্যায়। এবার ঘরে ঘরে গিয়ে সরকারের উন্নয়নের খতিয়ান তুলে ধরার নির্দেশ দিয়েছেন তিনি।

সরকার্মী কর্মী সংগঠনও ময়দানে

সরকার্মী কর্মী সংগঠনও ময়দানে

সরকারের উন্নয়ন ও কাজের খতিয়ানকে জনতার বিশ্বাসযোগ্য ও করে তুলতে সরকারী কর্মীদের সংগঠনকেও কাজে লাগাতে চাইছেন মমতা। সেকারণেই তাঁদের সঙ্গে বৈঠক করে আমজনতার কাছে গিয়ে সরকারের প্রকল্পের খতিয়ান দেওয়ার নির্দেশ গিয়েছেন তিনি। বাংলার উন্নয়নে যে একমাত্র মমতা সরকারই কাজ করতে পারে সেটা মানুষের মনে গেঁথে দিতে চাইছেন মমতা। সেকারণে জনসংযোগে বেশি চাপ দিচ্ছেন তৃণমূল কংগ্রেস নেত্রী।

কৃষি আন্দোলনের ডাক

কৃষি আন্দোলনের ডাক

এবার মোদী সরকারকে বিঁধতে কৃষকদের আন্দোলনে সামিল হতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মোদী সরকারের কৃষি আইনের বিরোধিতায় সারা দেশে যে কৃষক বিক্ষোভ চলছে তাকে সমর্থন জানিয়েছেন তিনি। ইতিমধ্যেই পাঞ্জাব-হরিয়ানার কৃষকদের সঙ্গে ফোনে কথা বলেছেন মমতা। দলনেত্রীর নির্দেশে ডেরেক ও ব্রায়েন যাচ্ছেন হরিয়ানা। সিঙ্গুরের জমি আন্দোলনের কথা স্মরণ করিয়ে কৃষক বিক্ষোভ জোরদার করার ডাক দিয়েছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতাঃ শুভেন্দু পর্বের ইতি ধরে নিয়েই ভার্চুয়াল বৈঠকে দল বিরোধী কাজে ব্যবস্থার নির্দেশ মমতার

আরও এক শুভেন্দু ঘনিষ্ঠের নিরাপত্তা প্রত্যাহার! 'প্রতিহিংসা'র অভিযোগ প্রবীণ নেতার

English summary
Mamata Banerjee start new campaign ahed of West Bengal assembly election 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X