• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুকে বুঝে নেবেন মমতা! একুশের আগে রাজনীতির ময়দানে ‘গেমপ্ল্যান’ তৈরি পিকের

যেখানে শুভেন্দু, সেখানে মমতা। এটাই গেমপ্ল্যান হতে চলেছে তৃণমূলের। মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে প্রার্থী হচ্ছেন। শুভেন্দু অধিকারীর চ্যালেঞ্জ সামলাতে তিনি প্রস্তুত। এবার প্রচার থেকে শুরু করে রাজনৈতিক বোঝাপড়াতেও মমতা আসরে নেমে পড়ছেন। আর বিনা যুদ্ধে সূচাগ্র মেদিনীও তিনি দিতে রাজি নন।

তৃণমূল কেন ছাড়লেন শুভেন্দু অধিকারী? জানালেন তিনি নিজেই
মমতা বাধার প্রাচীর হয়ে দাঁড়াবেন শুভেন্দুর

মমতা বাধার প্রাচীর হয়ে দাঁড়াবেন শুভেন্দুর

শুভেন্দু তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের পর থেকে বহু জেলাতেই সংকট তৈরি হচ্ছে। বিভাজন রেখা ক্রমশই প্রকট হয়ে চলেছে। একুশের আগে এই বিভাজন রেখা তৃণমূল সুপ্রিমো গলার কাঁটা হয়ে উঠতে পারে। তাই মমতা বন্দ্যোপাধ্যায় এবার নিজে নামছেন দলকে একত্রিত করতে। যেখানে যেখানে শুভেন্দু আঘাত হানতে পারে, সেখানেই মমতা বাধার প্রাচীর হয়ে দাঁড়াবেন।

তৃণমূলে সক্রিয় করতে আসরে খোদ মমতা

তৃণমূলে সক্রিয় করতে আসরে খোদ মমতা

শুধু অখণ্ড মেদিনীপুর বা জঙ্গলমহল নয়, মুর্শিদাবাদ-মালদহের পাশাপাশি শুভেন্দু ফ্যাক্টর রয়েছে উত্তর দিনাজপুরসহ আরও বেশ কয়েকটি জেলায়। শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ অনেক নেতা-নেত্রী বেসুরো বাজছেন তৃণমূলে। অনেকে পা বাড়িয়ে রেখেছেন। তাঁদেরকে ২০২১ বিধানসভা নির্বাচনের আগে ফের তৃণমূলে সক্রিয় করতে আসরে খোদ মমতা বন্দ্যোপাধ্যায়।

শুভেন্দু-ফ্যাক্টর রুখতে বেসুরোদের সঙ্গে কথা

শুভেন্দু-ফ্যাক্টর রুখতে বেসুরোদের সঙ্গে কথা

শুভেন্দু দল ছাড়ার পর একচটা বিরাট ফাঁক তৈরি হয়েছে তৃণমূলে। একেবারে নির্বাচনের মুখে এই দলবদল তৃণমূলকে কঠিন সমস্যায় ফেলে দিয়েছে। তাই কোমর বেঁধে আসরে নেমে পড়তে হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। শুভেন্দু-ফ্যাক্টর রুখতে যাঁরা বেসুরো বাজছেন, তাঁদের সঙ্গে এবার নিজেই কথা বলতে চাইছেন নেত্রী।

বিদ্রোহীদের বাগে আনতে তৎপর মমতা

বিদ্রোহীদের বাগে আনতে তৎপর মমতা

শুভেন্দু ফ্যাক্টরে মালদহে ভাঙতে পারে তৃণমূল। তাই মালদহ জেলা নেতৃত্বকে নিয়ে বৈঠকে বসেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আপাতত মালদহ জেলাকে নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছে তৃণমূল। এবার মুর্শিদাবাদ জেলায় নজর দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জেলা পরিষদ সভাধিপতি মোশারফ হোসেন বেসুরো বাজছেন। তিনি দাদার অনুগামী হিসেবে সামনের সারিতে থেকেই বিদ্রোহের সুর তুলেছিলেন। তাকে বাগে আনতে তৎপর মমতা।

মুর্শিদাবাদকে নিয়ে বৈঠকে বসছেন মমতা

মুর্শিদাবাদকে নিয়ে বৈঠকে বসছেন মমতা

মুর্শিদাবাদের জেলা পরিষদ সভাধিপতি তৃণমূলের হয়ে সেভাবে সক্রিয় নন। খোদ জেলা সভাপতি আবু তাহের অভিযোগ করেছেন, মোশারফ হোসেন সেভাবে কাজ করছেন না তৃণমূলের হয়ে। এ প্রসঙ্গে শুভেন্দু ফ্যাক্টরের পাশাপাশি দুই নেতার গোষ্ঠীদ্বন্দ্বও সামনে চলে আসছে। আবু তাহের ও মোশারফ হোসেন উভয়েই একই বিধানসভা কেন্দ্রের অধীনস্থ নেতা। উভয়ের মধ্যে অন্তর্দ্বন্দ্ব দীর্ঘদিনের। সেই অন্তর্দ্বন্দ্ব আবার সামনে এসে গিয়েছে শুভেন্দু-পর্বে।

শুভেন্দু যে সব জেলায় আঘাত হানতে পারে

শুভেন্দু যে সব জেলায় আঘাত হানতে পারে

শুভেন্দু অধিকারী মুর্শিদাবাদ-সহ যেসব জেলায় তৃণমূলের পর্যবেক্ষকের দায়িত্বে ছিলেন, সেই জেলাগুলিতে বিশেষ নজর দিয়েছে প্রশান্ত কিশোরের টিম। দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়ার পাশাপাশি মুর্শিদাবাদ, মালদহ, উত্তর দিনাজপুরে নজর রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ও। বৃহস্পতিবার মুর্শিদাবাদের মোশারফ ও আবু তাহেরকে তলব করেছেন তিনি।

তৃণমূল হুগলিতে কত আসন পাবে! জেলার কোন অঙ্কের নিরিখে শুভেন্দু দিলেন উত্তর

English summary
Mamata Banerjee stands as barrier wall to stop Suvendu Adhikari in all districts of West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X