• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষক বিক্ষোভে উত্তাল দিল্লি, মোদীর উদাসীনতাই দায়ী, টুইটে কেন্দ্রকে বিঁধলেন মমতা

কৃষকদের আন্দোলনকে লঘু করে দেখছে সরকার। মোদী সরকারের উদাসীনতা আর অসংবেদনশীলতারই প্রমাণ মিলেছে দিল্লিতে কৃষক বিক্ষোভে। এই নিয়ে টুইটে কেন্দ্রকেই কাঠগড়ায় দাঁড় করালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেছেন কৃষকদের উপর রীতিমতো নির্যাতন করছে মোদী সরকার। প্রজাতন্ত্র দিবসে দিল্লিতে কৃষকদের ট্রাক্টর ব়্যালিকে কেন্দ্র করে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়। ১ কৃষকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৫ পুলিশকর্মী। পরিস্থিতি সামাল দিতে ১৫ কোম্পানি আধাসেনা নামানো হয়েছে।

কেন্দ্রের সংবেদনহীনতাই দিল্লির ঘটনার জন্য দায়ী, টুইট মমতার
কেন্দ্রকে দুষলেন মমতা

কেন্দ্রকে দুষলেন মমতা

কৃষি আইনের বিরোধিতায় কৃষকদের আন্দোলনকে প্রথম থেকেই সমর্থন জানিয়েছিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রজাতন্ত্র দিবলে দিল্লিতে কৃষক বিক্ষোভে যে ঘটনা ঘটল তার জন্য কেন্দ্রকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় টুইটে অভিযোগ করেছেন কৃষক আন্দোলনকে লঘু করে দেখছে কেন্দ্রীয় সরকার। মোদী সরকারের উদাসীনতা আর চরম অসংবেদনশীলতাই প্রকাশ পেয়েছে কৃষক বিক্ষোভের ঘটনায়।

উত্তাল দিল্লি

উত্তাল দিল্লি

কৃষকদের ট্রাক্টর ব়্যালিকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠেছে রাজধানী দিল্লি। পুলিসের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন কৃষকরা। পাল্টা কাঁদানে গ্যাসের শেল ও লাঠিচার্জ করে পুলিশ। অগ্নিগর্ভ দিল্লির পরিস্থিতি। বেশ কয়েকটি জায়গায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। ১ জন কৃষকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১৫ জন পুলিশকর্মী। পরিস্থিতি সামাল দিতে আধা সেনা নামানো হয়েছে দিল্লিতে।

কৃষক আন্দোলনেকে সমর্থন মমতার

কৃষক আন্দোলনেকে সমর্থন মমতার

কৃষি আইনের বিরোধিতায় প্রথম থেকেই কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হরিয়ানা সীমান্তে অবস্থান বিক্ষোভে বসা কৃষকদের সঙ্গে ফোনে কথা বলছেন মমতা। তাঁদের আন্দোলনে পাশে থাকার বার্তা দিয়েছেন তিনি। এমনকী কৃষকদের ডাকা বনধকেও নৈতিক সমর্থন জানিয়েেছন মমতা বন্দ্যোপাধ্যায়। কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়ে পথে নেমেছে তৃণমূল কংগ্রেস।

 পথে বামেরা

পথে বামেরা

কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়ে মঙ্গলবার শহরে পথে মিছিল করে বামেরা। মোদী সরকারের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানিয়েছেন সিপিএম নেতা মহম্মদ সেলিমও। তিনি তীব্র আক্রমণ শানিয়ে বলেছেন, দিল্লির রাজপথে বাংলাদেশের সেনার হাঁটার অধিকার থাকলে কৃষকদের হাটার অধিকার কেন থাকবে না। মোদী সরকার নিজেই যুদ্ধের পরিস্থিতি তৈরি করেছে।

English summary
Mamata Banerjee slams Narendra Modi on farmers agitation at Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X