• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের কৃষকদের সঙ্গে কথা মমতার, সিঙ্ঘু সীমানায় তৃণমূল নেত্রীর দূত হয়ে গেলেন ৫ সাংসদ

বিজেপির বিরুদ্ধে ফের কৃষক আন্দোলনকে হাতিয়ার করতে তৎপর হলেন মমতা। বুধবারই হরিয়ানার ৫ তৃণমূল কংগ্রেস সাংসদকে পাঠালেন তিনি। সেখানে সাংসদদের ফোন থেক বিক্ষুব্ধ কৃষকদের সঙ্গে কথা বলেন তৃণমূল কংগ্রেস নেত্রী। মোদী সরকারের কৃষি আইনের প্রতিবাদে কৃষকদের আন্দোলনকে সমর্থন জানানোর কথা বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অকালি দলের প্রতিনিধির সঙ্গে এই নিেয় আলোচনাও হয়েছিল তৃণমূল কংগ্রেসের। নতুন করে সেই সমর্থন জাগিয়ে তুলে তৎপর হলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ফের আন্দোলনরত কৃষকদের সাথে কথা বললেন মমতা, মুখ্যমন্ত্রীকে ধর্ণা মঞ্চে আমন্ত্রণ
কৃষকদের সঙ্গে কথা মমতার

কৃষকদের সঙ্গে কথা মমতার

ফের হরিয়ানা সীমানায় সিঙ্ঘুতে আন্দোলনরত কৃষকদের সঙ্গে কথা বললেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশেই আজ সেখানে গিয়েছিলেন ৫ তৃণমূল সাংসদ। সেখানে গিয়ে বিক্ষুব্ধ কৃষকদের সঙ্গে কথা বলেন তাঁরা। সাংসদদের ফোন থেকে কথা বলেন তৃণমূল কংগ্রেস নেত্রী। তাঁদের আন্দোলনকে আবারও সমর্থন জানিয়ে আন্দোলন জোরদার করার বার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

কৃষক আন্দোলনকে হাতিয়ার

কৃষক আন্দোলনকে হাতিয়ার

কৃষক আন্দোলনকে হাতিয়ার করে এগোচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির বরুদ্ধে কৃষক আন্দোলনে হাতিয়ার করতে গোটা দেশে আন্দোলন জোরদার করার বার্তা দিয়েছিলেন মমতা। সেই মতো কৃষকদের বনধকে সমর্থন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে পথে নেমে বনধ সমর্থন করবে না তৃণমূল কংগ্রেস। সেকারণে ৯ ডিসেম্বর গান্ধীমূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ করে তৃণমূল কংগ্রেস। জেলায় জেলায় ব্লকে ব্লকে প্রতিবাদ মিছিল বের করেছিল তৃণমূল।

রাজ্যে কৃষকের বাড়িতে মধ্যাহ্ন ভোজন

রাজ্যে কৃষকের বাড়িতে মধ্যাহ্ন ভোজন

রাজ্যে দ্বিতীয়বার সফরে এসে অমিত শাহ মেদিনীপুরে এক কৃষকদের বাড়িতে মধ্যাহ্ন ভোজন করেন। তার অন্যতম কারণ ছিল এই কৃষক বিক্ষোভ। মোদী সরকার যে কৃষক দরদী তার বার্তা দিতেই মধ্যাহ্ন ভোজন সেরেছিলেন তিনি। এই নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছিল। এই নিয়ে কটাক্ষ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা দেশে কৃষকদের কথা না ভেবে কৃষক পরিবারে মধ্যাহ্ন ভোজন করছেন অমিত শাহ।

কৃষক বিরোধী মোদী সরকার

কৃষক বিরোধী মোদী সরকার

ইতিমধ্যেই কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়েছে একাধিক রাজনৈতিক দল। কংগ্রেস ইতিমধ্যেই সাক্ষর সংগ্রহ অভিযান শুরু করেছে। ২ কোটি মানুষের স্বাক্ষর নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে যাবেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। একাধিক রাজনৈতিক সংগঠন কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়েছেন। কৃষকরা অনির্দিষ্ট কালের জন্য আন্দোলন জারি রাখার বার্তা দিয়েছেন।

প্রশান্ত কিশোর আসলে 'ভাড়ার টাট্টু ঘোড়া', রাজ্য রাজনীতির 'হট টপিক' এখন পিকে!

English summary
Mamata Banerjee send 5 TMC MPs to Haryana to talk agitation Farmers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X