• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় কড়া বিধিনিষেধে আংশিক ছাড়, খুচরো দোকান খোলার নতুন সময় ঘোষণা মুখ্যমন্ত্রীর

করোনা ভাইরাসের সংক্রমণ অনেকটাই কমেছে বাংলায়। নবান্নে সাংবাদিক বৈঠক করে তাই কড়া বিধিনিষেধে কিছুটা ছাড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। ১৫ জুন পর্যন্ত বিধিনিধেষ জারি থাকলেও আগামিকাল থেকে দুপুর ১২টা থেকে বিকেল ৩টে পর্যন্ত দোকান খুচরো দোকান খোলা রাখার অনুমতি দিয়েছে রাজ্য সরকার।

Lockdown : কার্যত আংশিক লকডাউনে খুচরো দোকানদারদের ছাড়, 10% কর্মী নিয়ে কাজ করতে পারবে তথ্যপ্রযুক্তি সংস্থা
কমছে সংক্রমণ

কমছে সংক্রমণ

করোনার সংক্রমণএখন রাজ্যে অনেকটাই কমেছে। বিশেষ করে কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় উল্লেখ যোগ্য হারে কমেছে করেনা সংক্রমণ। নবান্নে সাংবাদিক বৈঠক করে এই সুখবর জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েেছন রাজ্যে করোনায় সংক্রিয় রোগীর সংখ্যা ৩৮ শতাংশ থেকে ১৮ শতাংশতে নেমে এসেছে। অনেকটাই ভাল অবস্থা। কিন্তু এখনও রাশ আলগা করার সময় হয়নি বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

 বিধিনিষেধে আংশিক ছাড়

বিধিনিষেধে আংশিক ছাড়

করোনায় কড়া বিধিনিষেধ ১৫ জুন পর্যন্ত বহাল করা হয়েছে রাজ্যে। তবে সংক্রমণের হার নিম্নমুখী হওয়ার কারণে কড়া বিধিনিষেধে আংশিক ছাড় দেওয়া হয়েছে। এবার থেকে রাজ্যে দুপুর ১২টা থেকে বিকেল ৩টে পর্যন্ত খুচরো দোকান খেলা থাকবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এতদিন সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত দোকান খোলার সময় বেধে দেওয়া হয়েছিল।

বাকি জিনিস গুলি বন্ধই থাকছে

বাকি জিনিস গুলি বন্ধই থাকছে

তবে আগের মতোই একাধিক বিধিনিষেধ বহাল থাকছে। শপিংমল, বিউটি পার্লার, সিনেমা হল, জিম, সুইমিং পুল বন্ধ থাকছে। চবে না ট্রেন, মেট্রো সহ কোনও গণপরিবহণ। মেডিকেল ট্যাক্সি ছাড়া অটো, ট্যাক্সিও চলবে না বলে জানানো হয়েছে। সেই নির্দেশই আগামী ১৫ জুন পর্যন্ত বহাল থাকছে।

ভ্যাকসিন কিনবে রাজ্য

ভ্যাকসিন কিনবে রাজ্য

করোনা পরিস্থিতি মোকাবিলায় ভ্যাকসিন কিনবে রাজ্য সরকার।১১৪ কোটি টাকা খরচ করে ভ্যাকসিন কিনবে। আগেই মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন রাজ্য সরকার নিজে টিকা কিনে হকার, ব্যবসায়ীদের টিকাকরণ করতে চায়। সরাসরি তাঁদের টিকাকরণ করা হবে বলে জানিয়েছেন তিনি।

English summary
Mamata Banerjee says Small shops are open from 12 noon to 3 PM in Corona restriction
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X