India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পুলিশের একটা-দুটো ভুল হলেই সমালোচনা! নীচুতলার কর্মীরাই সম্পদ, বললেন মমতা

Google Oneindia Bengali News

একটা দুটো ভুল হলেই সমালোচনা শুরু হয়ে যায়। মানুষ মাত্রই ভুল হয়। কিন্তু সবার আগেই মিডিয়া ট্রায়াল শুরু হয়ে যায়! পুলিশের অনুষ্ঠানে গিয়ে এমনটাই বললেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বৃহস্পতিবার পুলিশের একটা অনুষ্ঠানে যোগ দেন তিনি। আর সেখানেই পুলিশের পাশে দাঁড়ানোর বার্তা দিলেন একদিকে, অন্যদিকে সমস্ত সমস্যাও মেটানোর আশ্বাসও দিলেন রাজ্যের প্রশাসনিক প্রধানকে।

দুর্নীতি দমনে মহিলা পুলিশরা বেশি ভালো কাজ করতে পারেন, বার্তা মমতার

নিচুতলার কর্মীরাই সম্পদ! বললেন মমতা

তিনি বলেন, পশ্চিমবঙ্গ পুলিশে অনেক সমস্যা আছে। তাঁরা কোথাও কিছু জানাতে পারেন না। এমনকি আর্থিক বৈষম্য থাকারও ইঙ্গিত দেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই সমস্যা তাঁর নজরে পড়েছে। আর সেই বিষয়টি তুলে ধরে প্রশাসনিক প্রধান বলেন, আমি এই অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে কিছু বিষয় স্বরাষ্ট্র সচিব, মুখ্য সচিব এবং ফিনান্স সেক্রেটারিকে দিয়ে এসেছি। আর এহেন মন্তব্যেই সমস্যা সমাধানে আশার আলো দেখছেন পুলিশ কর্মীরা।

অন্যদিকে রাজ্য পুলিশে মহিলাদের ক্ষমতায়নের কথা বলেন মুখ্যমন্ত্রী। বলেন, আরও বেশি করে পুলিশে মহিলারা এগিয়ে আসুক, এটা আমি চাই। আর এই বিষয়ে কথা বলতে গিয়েই মমতা আরও বলেন, পশ্চিমবঙ্গ পুলিশে মহিলা আরও নিয়োগ করা হচ্ছে। উইনার্স বাহিনীর জন্য মহিলাদের নিয়োগ করা হচ্ছে বলেও জানান তিনি।

ইতিমধ্যে উইনার্স বাহিনী যেভাবে কাজ করছে তাতে তিনি খুশি বলেও জানান। আর তা বলতে গিয়েই মমতা বলেন, প্রত্যেক জায়গাতেই উইনার্স বাহিনী কাজ করবে। অনেক সময়ে তদন্তে পুরুষদের রেখে ঢেকে কাজ করতে হয়। মহিলাদের সম্মান সবার আগে। কিন্তু পুলিশে মহিলাদের সেই সমস্যা কম। আমি চাই পুলিশের সমনে মহিলারা থাকবে, পিছনে পুরুষরা থাকবে। আর এহেন মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

পাশাপাশি পুলিশে আরও নিয়োগের কথাও জানান পুলিশমন্ত্রী। অন্যদিকে নীচুতলার পুলিশ কর্মীদের প্রশংসার কথাও এদিন তুলে ধরেন তিনি। বলেন, কোনও ঘটনা ঘটে গেলে অফিসাররা যান। কিন্তু ওসি, হোম গার্ডসহ নীচুতলার কর্মীরাই রাস্তায় পড়ে থাকেন। তারাই সম্পদ ভুলে গেলে চলবে না বলে মন্তব্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

পাশাপাশি পুলিশ কর্মীদের সুস্থ হয়ে কাজ করার বার্তা দেন তিনি। পাশাপাশি যেভাবে ঝড় হচ্ছে এখন সেখানে দাঁড়িয়ে সাবধানে কাজ করার বার্তা মুখ্যমন্ত্রীর। পাশাপাশি রাস্তা আটকে জোরে গাড়ি না চালানোর নির্দেশও দেন তিনি।

বলেন, ইতিমধ্যে রাজ্যের নেতা-মন্ত্রীদের লালবাতি ব্যবহারে নিষেধ করেছি আমি। কিন্তু অনেক পুলিশ আধিকারিক আছেন লাল বাতি জ্বালিয়ে জোরে গাড়ি চালান। তা মানুষ পছন্দ করেন না বলেও এদিন পুলিশআধিকারিকদের স্পষ্ট জানিয়ে দেন পুলিশমন্ত্রী।

পুলিশের একটা-দুটো ভুল হলেই সমালোচনা! নীচুতলার কর্মীরাই সম্পদ, বললেন মমতা পুলিশের একটা-দুটো ভুল হলেই সমালোচনা! নীচুতলার কর্মীরাই সম্পদ, বললেন মমতা

English summary
Mamata Banerjee says police workers are the main strength of the whole system
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X