• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২১ বাংলাকে পথ দেখাবে! বিজেপি কত আসনে জিতবে, ভবিষ্যদ্বাণী মমতার

২০২১-এ জিতবে তৃণমূল। ২০২১-ই বাংলাকে পথ দেখাবে। বোলপুরের জামবুনির মাঠে হওয়া দলীয় সভা এমনটাই মন্তব্য করলেন তৃণমূল (trinamool congress) সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। বিজেপির ভিন রাজ্যের নেতাদের কটাক্ষ করে তিনি বলেন, বাংলায় বর্গি হানা থেকে সতর্ক থাকুন।

বীরভূমঃ বিজেপিকে তুলোধোনা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়
 নতুন করে সোনার বাংলা করার কিছু নেই

নতুন করে সোনার বাংলা করার কিছু নেই

প্রধানমন্ত্রী থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী কিংবা রাজ্য বিজেপির সভাপতি প্রচারে গিয়ে বলছেন, রাজ্য অশান্তি, দুর্নীতিতে ডুবে রয়েছে। বিজেপি সোনার বাংলা তৈরি করবে। সোনার বাংলা তৈরি করতে বিজেপিকে জয়ী করার আহ্বান জানাচ্ছেন বিজেপি নেতারা। এদিন বোলপুরের সভা থেকে বিজেপির এই স্লোগানকেই কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, নতুন করে সোনার বাংলা তৈরি করার কিছু নেই। সোনার বাংলা তৈরি করে দিয়ে গিয়েছেন রবীন্দ্রনাথ ঠাকুর। সেই সোনার বাংলা আজ বাংলাদেশের জাতীয় সঙ্গীত।

অপমান করছেন বহিরাগতরা

অপমান করছেন বহিরাগতরা

এদিন মুখ্যমন্ত্রীর মুখে ছিল বহিরাগত তত্ত্ব। তিনি বলেন বহিরাগতরা এসে রবীন্দ্রনাথ, নজরুলকে অপমান করছেন। যাঁরা তাঁদের সম্পর্কে জানেন না, তাঁরা মন্তব্য করছেন। এব্যাপারে তিনি বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার রবীন্দ্রনাথের জন্ম শান্তিনিকেতনে, মন্তব্য উল্লেখ করেন। মুখ্যমন্ত্রী বলেন, জন্মের ৬০ বছর পরে শান্তিনিকেতন প্রতিষ্ঠা করেছিলেন রবীন্দ্রনাথ।

 আগে ৩০ টা আসন পেয়ে দেখা

আগে ৩০ টা আসন পেয়ে দেখা

মুখ্যমন্ত্রী এদিন অভিযোগ করেন, গ্রামে গ্রামে বহিরাগতরা হানা দিচ্ছে আর বিজেপির হয়ে প্রচার চালাচ্ছে। কোথাও তারা ভাঙা বাংলায় কথা বলছে। তিনি বলেন, টাকা দিয়ে বিধায়ক কেনা যায়, কিন্তু তৃণমূলকে কেনা যায় না। বিজেপি নেতারা ইতিমধ্যেই দাবি করেছেন, ২০০-র বেশি আসন পেয়ে বিজেপি ক্ষমতায় আসবে। যা নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেছেন আগে ৩০ টা আসন পেয়ে দেখা, পরে ২৯৪ টা আসন নিয়ে ভাববি।

বিজেপির সভায় এজেন্সির লোক

বিজেপির সভায় এজেন্সির লোক

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন দাবি করেন অমিত শাহের রোড শোতে এজেন্সির লোক নামিয়েছিল বিজেপি। তিনি দাবি করেন, এদিনের কর্মসূচিতে যত লোক এসেছেন, তার সঙ্গে আগেরটার ( অমিত শাহ) কোনও তুলনাই হয় না। তিনি বলেন, বিজেপির সভায় ফ্ল্যাগ বেশি ছি, কিন্তু লোক কম ছিল। এদিন তাঁর পদযাত্রা লোক বেশি কিন্তু ফ্ল্যাগ কম। বিজেপির বিরুদ্ধে টাকা ছড়ানোর অভিযোগ করে স্টেজ থেকে তিনি বিজেপির বিরুদ্ধে ফেক পলিটিক্সের অভিযোগ করেন। তিনি বলেন, টাকা দিলে নিয়ে নিন, বিজেপিকে বিদায় দিন।

আদিবাসীর ঘরে ফাইভস্টার খাবার

আদিবাসীর ঘরে ফাইভস্টার খাবার

অমিত শাহ রাজ্যে আসলেই কোথাও তফশিলিদের ঘরে কোথাও বাউলের ঘরে দুপুরের খাবার খেয়েছেন। বাঁকুড়ায় তিনি দুপুরের খাবার খেয়েছিলেন তফশিলি সম্প্রদায়ভুক্ত একজনের বাড়িতে। অন্যদিকে বোলপুরে তিনি মধ্যাহ্নভোজন সেরেছিলেন বাসুদেব বাউলের বাড়িতে। যা নিয়ে কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী। বাঁকুড়ার মতো এদিন মুখ্যমন্ত্রী বলেন, সপ্তাহে একদিন আদিবাসীদের ঘরে ফাইফ স্টার খাবার খাচ্ছেন। এব্যাপারে তাঁদেরকেই অপমান করা হচ্ছে বলে মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা শেষে অমিত শাহকে মধ্যাহ্ন ভোজন করানো বাসুদেব বাউল স্টেজে উঠে গানও ধরেন।

'দিদিকে হৃদ মাঝারে রাখব ছেড়ে দেব না', মমতার মঞ্চে গাইলেন বাসুদেব বাউল, রং বদলে জুড়ল নতুন শব্দ

English summary
Mamata Banerjee says BJP will not get more than 30 seats from Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X