• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি কত আসন পেতে পারে, পঞ্চমদফার নির্বাচনের আগে ভবিষ্যদ্বাণী মমতার

চতুর্থদফার পরে রাজ্যে নির্বাচনী প্রচারে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi) দাবি করেছিলেন বিজেপি (bjp) এই চার দফাতেই ১০০ আসন জিতে গিয়েছে। এদিন নির্বাচনী প্রচার সভা থেকে এর পাল্টা দিয়েছেন তৃণমূল (trinamool congress) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee) ।

নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রীর দাবি

নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রীর দাবি

১০ এপ্রিল রাজ্যে হয়ে গিয়েছে চতুর্থদফার ভোট। সবমিলিয়ে ১৩৫ টি আসনে নির্বাচন হয়েছে। চতুর্থদফার নির্বাচনের পরে প্রচারে রাজ্যে এসে প্রধানমন্ত্রী বিভিন্ন সভায় দাবি করেছেন এই ১৩৫ টি আসনের মধ্যে বিজেপি ১০০-র বেশি আসনে জিতে গিয়েছে। বাকি রয়েছে ১৫৯ আসনের নির্বাচন। বিজেপির দাবি সেই ১৫৯ টি আসনের মধ্যে থেকে তারা আরও ১০০ টি পাবেন। সব মিলিয়ে ২০০-র বেশি আসনে জয়ী হবে বিজেপি। দাবি করেছেন নরেন্দ্র মোদী থেকে অমিত শাহরা।

পাল্টা জবাব মমতার

পাল্টা জবাব মমতার

এদিন ডাবগ্রাম-ফুলবাড়িতে দলীয় প্রার্থী গৌতম দেব এবং শিলিগুড়ির প্রার্থী ওমপ্রকাশ মিশ্রের সভায় মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রীর সেই দাবিকে কটাক্ষ করেছেন। তিনি বলেছেন, বিজেপি সব মিলিয়ে ২৯৪ টি আসনের মধ্যে ৭০ টি আসনেও জয় পাবে না। জ্বালানি তেল ও এলপিজির মূল্যবৃদ্ধির কারণে বিজেপিকে তিনি গরিব বিরোধী বলেও আক্রমণ করেছেন।

 একই ইস্যু নিয়ে বিভিন্ন জায়গায় বিভিন্ন মন্তব্য

একই ইস্যু নিয়ে বিভিন্ন জায়গায় বিভিন্ন মন্তব্য

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন, বিজেপি বিভিন্ন জায়গায় একই ইস্যু নিয়ে বিভিন্ন মন্তব্য করছে। মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দার্জিলিং-এর লেবং-এর জনসভায় বলেছেন, এনআরসির কোনও সম্ভাবনা নেই। এই সভাতেই মুখ্যমন্ত্রী বলেছেন, এনআরসির ওপরে ভিত্তি করে অসমে ১৪ লক্ষ মানুষকে চিহ্নিত করে তাঁদেরকে ডিটেনশন ক্যাম্পে পাঠানো হয়েছে। তিনি বলেছেন, তৃণমূল ফের ক্ষমতায় এলে তারা কখনই পশ্চিমবঙ্গে এনআরসির প্রয়োগ করতে দেবে না। কেননা সবাই এই দেশের নাগরিক। তারজন্য সবাইকে তৃণমূলের পক্ষে ভোট দেওয়ার আহ্বান করেন।

 বাইরে থেকে লোক এনে করোনা ছড়ানোর অভিযোগ

বাইরে থেকে লোক এনে করোনা ছড়ানোর অভিযোগ

এদিন মুখ্যমন্ত্রী রাজ্যে বর্তমান করোনা পরিস্থিতির জন্য বিজেপির পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দায়ী করেছেন। তিনি অভিযোগ করেছেন, বিজেপি বাইরের রাজ্য থেকে লোক নিয়ে এসে প্রচার করেছে। তারাই এই রাজ্যে করোনা ছড়িয়েছে। অন্যদিকে প্রধানমন্ত্রীর প্রতি আক্রমণ শানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, রাজ্য টাকা দিতে রাজি থাকলেও রাজ্যের মানুষের জন্য ভ্যাকসিনের ব্যবস্থা করেনি কেন্দ্র। তবে এর জন্য তিনি নিজেই চেষ্টা করছেন।

West Bengal Election : জলপাইগুড়িঃ নরেন্দ্র মোদি, অমিত শাহ শুধু মিথ্যা কথা বলে : মমতা বন্দ্যোপাধ্যায়

মমতা না অভিষেক! দু-দশক পর তৃণমূলের ব্যাটন কার হাতে, মুখ খুললেন প্রশান্ত কিশোর মমতা না অভিষেক! দু-দশক পর তৃণমূলের ব্যাটন কার হাতে, মুখ খুললেন প্রশান্ত কিশোর

English summary
Mamata Banerjee says BJP will not get even 70 seats in this election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X