• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুর্শিদাবাদে জোড়া নৌকাডুবিতে মৃতদের পরিবাবের পাশে সরকার! সাহায্যের কথা ঘোষণা মমতার

মুর্শিদাবাদে জোড়া নৌকাডুবিতে মৃতদের পরিবাবের পাশে ( compensation) মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata banerjee) সরকার। ২৬ অক্টোবর রাতে বিসর্জনের(immersion) সময় মর্মান্তিক দুর্ঘটনা ঘটে মুর্শিদাবাদের বেলডাঙায়। জোড়া নৌকাডুবিতে মৃত্যু হয় ৫ জনের। পরে তাঁদের দেহ উদ্ধার করা হয়।

দশমীতে মুর্শিদাবাদে জোড়া নৌকাডুবি

দশমীতে মুর্শিদাবাদে জোড়া নৌকাডুবি

দশমীর সন্ধেয় মুর্শিদাবাদের বেলডাঙায় জোড়া নৌকাডুবিতে মৃত্যু হয় ৫ জনের। প্রথা অনুযায়ী, দশমীর বিকেলে বেলডাঙার ডুমনিদহ বিলে প্রতিমা নিরঞ্জনের প্রস্তুতি শুরু হয়। বেলডাঙার প্রায় তিনশো বছরের পুরনো হাজরা পরিবারের প্রতিমা বিসর্জন চলছিল সেই সময়। শুরুতেই বিপত্তি। বিসর্জন চলাকালীন দুটি নৌকা উল্টে যায়। বাকিরা সাঁতরে পাড়ে চলে এলেও ৫ জন নিখোঁজ থেকে যান।

মৃত ৫ জনের পরিচয়

মৃত ৫ জনের পরিচয়

সোমবার রাতে যদিও প্রথমে চার জনকে পাওয়া যায় অচৈতন্য অবস্থায়। বেলডাঙা ব্লক গ্রামীন হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। পরে আরও একজনের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। পুলিশের তরফ থেকে মৃতদের পরিচয় জানানো হয়। তাঁরা হলেন, সোমনাথ বন্দ্যোপাধ্যায় (২২), নিপন হাজরা( ৩৭), সুখেন্দু দে (২১), পিনকন পাল ( ২৩), অরিন্দম বন্দ্যোপাধ্যায় (২০)।

প্রশাসনের তদন্তে চাঞ্চল্যকর তথ্য

প্রশাসনের তদন্তে চাঞ্চল্যকর তথ্য

নৌকাডুবির তদন্তে গিয়ে চাঞ্চল্যকর তথ্য উঠে আসে। জানা যায় দুটি নৌকাতেই ভার বহনের অতিরিক্ত সওয়ারী ছিলেন। তাঁদের বেশিরভাগই ছিলেন অপ্রকৃতস্থ অবস্থায়। একদিকে যখন দুটি নৌকার মাঝে বাঁশ বেঁধে প্রতিমা নিরঞ্জনের প্রস্তুতি চলছিল, সেই সময় বেশ কয়েকজন নাচানাচি করছিলেন। ফলে টাল সামলাতে না পেরে উল্টে যায় নৌকা দুটি। বিসর্জনের সময় বিধি যে মানা হয়নি তা স্বীকার করে নিয়েছিল জেলা পুলিশও।

৫ পরিবারের পাশে রাজ্য সরকার

৫ পরিবারের পাশে রাজ্য সরকার

স্বরাষ্ট্র দফতরের তরফে করা এক টুইট বার্তায় জানানো হয়েছে মুর্শিদাবাদে নৌকাডুবিতে মৃত ৫ জনের পরিবারকে ২ লক্ষ টাকা করে সাহায্য দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনাটিকে দুর্ভাগ্যজনকও অ্যাখ্যা দেওয়া হয়েছে। উল্লেখ করা হয়েছে, মুর্শিদাবাদের বেলডাঙা ১ ব্লকে ২৬ অক্টোবর দুর্গা প্রতিমা ভাসানের কথা।

English summary
Mamata Banerjee sanctions compensations for each five persons who died in murshidabad boat capsize
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X