• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বঙ্গ রাজনীতিতে সিদ্দিকি-ওয়েইসিরা কত বড় ফ্যাক্টর? 'ভোট' ধরে রাখতে কোন ছক কষছেন মমতা

২০২১-এর বিধানসভা নির্বাচনে মিম কোনও ফ্যাক্টর নয়। কোনও গুরুত্ব নেই আসাদুদ্দিন ওয়েইসির দলের। বৃহস্পতিবার তৃণমূল ভবনে মুর্শিদাবাদ জেলার নেতাদের সঙ্গে বৈঠক করে এভাবেই আশ্বস্ত করলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সংগঠনকে জোরদার করতে কমিটি তৈরি করে দিয়েছেন তিনি।

পীরজাদার নতুন দল রাজ্যে নতুন মাত্রা যোগ করবে

পীরজাদার নতুন দল রাজ্যে নতুন মাত্রা যোগ করবে

ফুরফুরা শরিফের পীরজাদার নতুন দল ঘোষণা নিঃসন্দেহে রাজ্য রাজনীতিতে নতুন মাত্রা যোগ করল বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। বিশেষত, মুর্শিদাবাদ, মালদা, উত্তর দিনাজপুর এবং উত্তর ২৪ পরগনা একটি অংশের নির্বাচনে প্রক্রিয়ায় এর আগেও একাধিকবার নিয়ন্ত্রক ভূমিকায় আসতে দেখা গিয়েছে মুসলিম ভোটারদের। দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের কিছু এলাকাকেও বাদ দিলে চলবে না। এই পরিস্থিতিতে রাজ্যের সংখ্যালঘু ভোট ব্যাঙ্কের উপর আব্বাস সিদ্দিকির দল বড়সড় প্রভাব ফেলতে পারে বলেই মনে করছেন রাজ্য রাজনীতির পর্যবেক্ষকরা।

মুর্শিদাবাদে শুভেন্দু ফ্যাক্টর

মুর্শিদাবাদে শুভেন্দু ফ্যাক্টর

এদিকে মুর্শিদাবাদ জেলার পর্যবেক্ষক ছিলেন শুভেন্দু অধিকারী। কিন্তু গত কয়েকদিনে বাংলার রাজনীতিতে এখন আমূল পরিবর্তন এসেছে। সেই শুভেন্দু এখন বিজেপিতে। তাঁর দলবদলের পর মুর্শিদাবাদ জেলার পরিস্থিতি কেমন আছে, তা নিজে হাতে খতিয়ে দেখলেন তৃণমূল নেত্রী। আজ তৃণমূল ভবনে বৈঠক করে একে একে মুর্শিদাবাদ জেলার প্রত্যেক নেতার সঙ্গে কথা বলেন তিনি। তাঁদের সমস্যার কথাও মন দিয়ে শোনেন।

মুর্শিদাবাদ জেলায় মিম প্রভাব ফেলতে পারে

মুর্শিদাবাদ জেলায় মিম প্রভাব ফেলতে পারে

সংখ্যালঘু অধ্যুষিত মুর্শিদাবাদ জেলায় মিম প্রভাব ফেলতে পারে বলে কয়েকদিন ধরেই শুরু হয়েছে জোর চর্চা। কারণ মিমের প্রধান আসাদুদ্দিন ওয়েইসি ঘোষণা করেছিলেন, মুর্শিদাবাদের প্রতিটা কেন্দ্রে প্রার্থী দেবে তাঁর দল। তারপর থেকেই রাজ্য রাজনীতিতে শুরু হয়েছে চাপানউতোর। এদিনের বৈঠকে মিমের গুরুত্বকে নস্যাৎ করে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় কর্মীদের আশ্বস্ত করে তাঁর নির্দেশ, 'আপনারা নিশ্চিন্তে কাজ করুন। মিম কোনও প্রভাব ফেলবে না। কোনও গুরুত্ব নেই মিমের।'

বিজেপি প্রসঙ্গে যা বললেন মমতা

বিজেপি প্রসঙ্গে যা বললেন মমতা

এছাড়াও বিজেপি প্রসঙ্গে মমতা বলেন, বিজেপি উস্কানি ছড়াবে। কিন্তু তাতে কোনও প্রকার গুরুত্ব দেওয়া যাবে না। মুর্শিদাবাদে বিজেপি ৩ নম্বর হবে। দলের বিধায়কদের উদ্দেশে তৃণমূল নেত্রীর পরামর্শ, সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। নিজের নিজের এলাকায় মাটি কামড়ে পড়ে থাকতে হবে।

স্টিয়ারিং কমিটি গঠন

স্টিয়ারিং কমিটি গঠন

সংগঠনকে মজবুত করতে পাঁচ জনের একটি স্টিয়ারিং কমিটি গঠন করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই কমিটিতে রয়েছে জাকির হোসেন, মহম্মদ সোহরাব, আবু তাহের, সুব্রত সাহা ও খলিলুর রহমান। আজকের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি উপস্থিত ছিলেন প্রশান্ত কিশোর ও অভিষেক বন্দ্যোপাধ্যায়।

English summary
Mamata Banerjee said that AIMIM will not be a factor for TMC, plans to hold no to minority votes
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X