• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মতুয়া ভোটে পাখির চোখ, বিজেপিকে ল্যাজেগোবরে করতে নয়া পন্থা নিল মমতার তৃণমূল

নির্বাচন যত এগিয়ে আসছে, ততই ভোট-মেরুকরণের রাজনীতি সক্রিয় হচ্ছে বাংলায়। এর আগে যা কোনওদিন দেখা যায়নি, এবার সেই সম্ভাবনা জোরদার হয়ে উঠেছে। শুধু হিন্দু-মুসলিম ভোট নয়, হিন্দুদের মধ্যেই নানা সম্প্রদায়ের ভোট নিয়ে এবার সম্মুখ-সমরে তৃণমূল ও বিজেপি। তার মধ্যে জোরদার লড়াই এবার মতুয়া ভোট নিয়ে।

নাগরিকত্ব প্রদানের প্রতিশ্রুতিই কি গলার কাঁটা

নাগরিকত্ব প্রদানের প্রতিশ্রুতিই কি গলার কাঁটা

২০১১-য় পরিবর্তনের ভোটের আগে থেকেই মতুয়ারা তৃণমূলমুখী হয়ে গিয়েছিল। তেমনই ২০১৯-এর লোকসভা ভোটে মতুয়াদের একাংশ তৃণমূল ছেড়ে বিজেপির দিকে ঢলেছে। নেপথ্যে ছিল নাগরিক আইন। মতুয়াদের নাগরিকত্ব প্রদানের প্রতিশ্রুতি দিয়ে বিজেপি ফায়দা লুটেছিল। এবরা সেই নাগরিকত্ব প্রদানের প্রতিশ্রুতিই তাঁদের গলার কাঁটা হয়ে উঠেছে।

মতুয়ারা খুশি নন আদৌ, বিজেপির মধ্যেও বিভাজন

মতুয়ারা খুশি নন আদৌ, বিজেপির মধ্যেও বিভাজন

অমিত শাহ সম্প্রতি ঠাকুরনগরে এসেছিলেন। তিনি নাগরিক আইন নিয়ে জানিয়ে গিয়েছেন, করোনা টিকা প্রদানের পরই নাগরিক আইন লাগু হবে। মতুয়ারা নাগরিকত্ব পাবেন। কিন্তু সেই কথায় চিঁড়ে ভিজছে না মতুয়াদের। মতুয়ারা খুশি নন আদৌ। বিজেপির মধ্যেও বিভাজন শুরু হয়েছে। মতুয়াদের মিথ্যা প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে এবং ব্ল্যাকমেল করা হচ্ছে বলে উষ্মা প্রকাশ করেছে কেউ কেউ।

অমিত শাহ ফিরে যাওয়ার পর 'গৃহযুদ্ধ' বিজেপিতে

অমিত শাহ ফিরে যাওয়ার পর 'গৃহযুদ্ধ' বিজেপিতে

অমিত শাহ ফিরে যাওয়ার পর 'গৃহযুদ্ধ' লেগেছে বিজেপিতে। মতুয়াদের সঙ্ঘাধিপতি তথা সাংসদ শান্তনু ঠাকুরকে নিশানা করেছেন দলের নেতা এলাকারই বিধায়ক বিশ্বজিৎ দাস। তিনি শান্তনুর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে জানিয়েছেন মতুয়াদের ভাবাবেগ নিয়ে খেলা করছে বিজেপি। তিনি তৃণমূলের সুরে সুর মিলিয়ে জানিয়েছেন মতুয়ারা তো নাগরিকই। তাহলে তাঁদের নাগরিকত্ব দেওয়ার বাহানা কেন?

তিনগুণ লোক নিয়ে পাল্টা সভা জ্যোতিপ্রিয়র

তিনগুণ লোক নিয়ে পাল্টা সভা জ্যোতিপ্রিয়র

এরপর জ্যোতিপ্রিয় মল্লিক বর্তমানে বিজেপির নেতা বিধায়ক বিশ্বজিৎ দাসকে সমর্থন করেছেন। তিনি আবার পাল্টা সভারও ডাক দিয়েছেন ঠাকুরনগরে। আগামী ২০ ফেব্রুয়ারি একই মাঠে সভা করবেন বলে জানিয়েছেন। তিনগুণ লোক নিয়ে সেই সভা হবে বলে চ্যালেঞ্জ ছুড়েছেন জ্যোতিপ্রিয়। তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী শান্ত, ভদ্র, শিক্ষিত মতুয়াদের খেপিয়ে দিয়ে গিয়েছেন। তাঁদের মিথ্যা কথার জালে ফাঁসানোর চেষ্টা করছেন।

বিজেপির মিথ্যা প্রতিশ্রুতি, ময়দানে বাংলার পক্ষ

বিজেপির মিথ্যা প্রতিশ্রুতি, ময়দানে বাংলার পক্ষ

এবার তৃণমূল চাইছে বিজেপির মিথ্যা প্রতিশ্রুতিকে ভেঙে দিতে। তাই তাঁরা আরও বড় আকারে সভা করে অমিত শাহের মুখোশ খুলে দিতে চাইছেন। শুধু তৃণমূলই নয়, বাংলার পক্ষের তরফেও অমিক শাহকে নিশানা করা হয়েছে। এই সংগঠনের দাবি, বিধানসভা ভোটেও তারা বাঙালির থেকে ভোট নিয়ে বাঙালিকেই ধ্বংস করার জাল বিছিয়েছে। সেই চক্রান্ত ভেস্তে দিতে হবে।

English summary
Mamata Banerjee’s TMC takes policy to defeat BJP with Matua Vote in Bengal Assembly Election 2021.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X