• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল-অর্জুন গড়ে নজর তৃণমূল কংগ্রেসের, ভোট-ব্যাঙ্ক উদ্ধারে উদ্যোগ উপনির্বাচন জয়ের পর

মুকুল-অর্জুনের জেলায় এবার কোমর বাঁধছে তৃণমূল কংগ্রেস। রাজধানী কলকাতা সংলগ্ন এই জেলায় দু-দুটি লোকসভা কেন্দ্রে হার মানতে হয়েছে তৃণমূলকে। এবার সেই এলাকা পুনরুদ্ধারে ময়দানে নেমে পড়ল তৃণমূল কংগ্রেস। বনগাঁ ও বারাকপুর- দুটি কেন্দ্র বিজেপির কাছে হারানোর পর এবার ভোট-ব্যাঙ্ক উদ্ধারে ঝাঁপাচ্ছেন জ্যোতিপ্রিয় মল্লিকরা।

কোর কমিটির বৈঠকে সিদ্ধান্ত তৃণমূলে

কোর কমিটির বৈঠকে সিদ্ধান্ত তৃণমূলে

তৃণমূল সম্প্রতি কোর কমিটির বৈঠক করে উত্তর ২৪ পরগনায়। বনগাঁ ও বারাকপুর লোকসভায় হারানো ভোটব্যাঙ্ক পুনরুদ্ধার নিয়ে তৃণমূল কংগ্রেসের জেলা কোর কমিটি বৈঠকে বসে। এই বৈঠক শেষে তৃণমূল জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, এই লোকসভার অন্তর্গত সমস্ত বিধানসভায় বিধায়ক ছাড়াও অন্যান্য নেতাদের নিয়ে একটা কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি স্বাধীনভাবে কাজ করবে।

বনগাঁর দায়িত্বে একা নন মমতাবালা

বনগাঁর দায়িত্বে একা নন মমতাবালা

বনগাঁয় ওই কমিটিতে প্রাক্তন তৃণমূল সাংসদ মমতাবালা ঠাকুরকেও রাখা হয়েছে। সবে মতুয়া ভোটের পুনরুদ্ধার দায়িত্ব শুধু তাঁর একার উপরে ছেড়ে রাখা হচ্ছে না। একইসঙ্গে রাখা হচ্ছে বিধায়ক-সহ সংগঠনের ডাকসাইটে নেতাদেরও। তৃণমূল আর একা মমতাবালা ঠাকুরের উপর দায়িত্ব ছেড়ে নিশ্চিন্ত হতে পারছে না।

বারাকপুরেও ঝাঁপাচ্ছে তৃণমূল কংগ্রেস

বারাকপুরেও ঝাঁপাচ্ছে তৃণমূল কংগ্রেস

একইভাবে বারাকপুরেও তৃণমূল কামব্যাকের লক্ষ্যে কমিটি গঠন করে ময়দান পুনরুদ্ধারের চেষ্টা করছে। প্রাক্তন সাংসদ দীনেশ ত্রিবেদী, বিধায়ক নির্মল ঘোষ ও পার্থ ভৌমিকদের এই কমিটিতে রাখা হয়েছে। রাখা হয়েছঠে দক্ষ সংগঠক ও জনপ্রতিনধিদেরও। জেলায় যেসব এলাকা তৃণমূলের ঘাটতি হয়েছে, সেই জায়গাগুলি পুনরুদ্ধারের লক্ষ্যে এভাবেই ঝাঁপাচ্ছে তৃণমূল।

মতুয়া ভোট ফেরানোই বড় লক্ষ

মতুয়া ভোট ফেরানোই বড় লক্ষ

রাজ্যে পরিবর্তনের পর থেকেই মতুয়া ভোটে একচেটিয়া নিয়ন্ত্রণ ছিল তৃণমূল কংগ্রেসের। ২০১৬ পর্যন্ত তার অন্যথা ঘটেনি। কিন্তু রাজ্যে পঞ্চায়েত নির্বাচন থেকেই চাকা উল্টো দিকে মোড় নিতে শুরু করে। পঞ্চায়েত নির্বাচনেই মতুয়া ভোটে ভাগ বসায় বিজেপি। তারপর লোকসভা ভোটে তো মতুয়া ভোটেই বনগাঁ কেন্দ্রের দখল নেয় বিজেপি।

সনিয়াকে অনুপ্রবেশকারী বলে তোপ বিজেপির, ফের উত্তাল সংসদসনিয়াকে অনুপ্রবেশকারী বলে তোপ বিজেপির, ফের উত্তাল সংসদ

English summary
Mamata Banerjee’s TMC now target two LS seats in North 24 pargana. TMC builds a committee to fulfill target in North 24 pargana
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X