• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূল কি শেষবেলায় চমক দেবে দলবদলে, পিকের সঙ্গে ‘খেল’ দেখাতে পারেন মমতাও

একুশের ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল ছেড়ে গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন ব্লু-আয়োড বয় হিসেবে পরিচিত শুভেন্দু-রাজীবরা। বিজেপির ধাক্কায় তৃণমূলে শক্তিক্ষয় হয়ে বহু পরিমাণে। তবে শেযবেলায় তৃণমূল ঝটকা দিতে পারে, এমন আভাস কিন্তু দিয়ে রাখল বিধানসভা অধিবেশনের শেষবেলা। দেখা গেল- খেলা ঘুরিয়ে দিতে পারেন মমতাও!

মমতার ডানহাত-বামহাতরা নেই তৃণমূলে

মমতার ডানহাত-বামহাতরা নেই তৃণমূলে

শুভেন্দু অধিকারীর পর রাজীব বন্দ্যোপাধ্যায়ের মতো জনপ্রিয় ও তরুণ-তুর্কি নেতা চলে গিয়েছেন বিজেপিতে। সামনেই একুশের ভোট। বাংলায় প্রেস্টিজ ফাইট। এই যুদ্ধ জিততে শুভেন্দু-রাজীব উভয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডানহাত-বামহাত হতে পারতেন। কিন্তু তাঁরা নেই। তবু শঙ্কিত নন মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ তাঁর বিশ্বাস মানুষ তাঁদের সঙ্গে রয়েছেন।

মমতার অঙ্গুলিহেলনে সমীকরণ বদলে যাবে

মমতার অঙ্গুলিহেলনে সমীকরণ বদলে যাবে

আর সেই বিশ্বাসের জোরেই এখনও যে তাঁর অঙ্গুলিহেলনে অনেক সমীকরণ বদলে যাবে, তার আভাস মিলল বিধানসভায়। সোমবার বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কক্ষে দেখা করতে যান সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া দুই বিধায়ক। মুখ্যমন্ত্রীর সঙ্গে তাঁদের সাক্ষাতেই খেলা জমে যাওয়ার লক্ষণ দেখছে রাজনৈতিক মহল।

তবে কি এবার বিজেপির ঘরও ভাঙতে চলেছে!

তবে কি এবার বিজেপির ঘরও ভাঙতে চলেছে!

সদ্য বিজেপিতে যোগ দেওয়া দুই বিধায়ক বিধানসভায় মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন। তাঁকে প্রণাম করেন। এরপর মিনিট ২০ আলোচনাও সারেন। তার ফলেই জল্পনার পারদ চড়তে থাকে- তবে কি এবার বিজেপির ঘরও ভাঙতে চলেছে! যদিও এব্যাপারে ওই দলবদলের সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন উত্তর বনগাঁর বিধায়ক বিশ্বজিৎ দাস ও নোয়াপাড়ার বিধায়ক সুনীল সিং।

বিজেপির দুই বিধায়কের পদক্ষেপে জল্পনা বিস্তর

বিজেপির দুই বিধায়কের পদক্ষেপে জল্পনা বিস্তর

বিজেপির দুই বিধায়ক যখন মুখ্যমন্ত্রীর ঘরে গিয়েছিলেন সেখানে উপস্থিত ছিলেন নৈহাটির তৃণমূল বিধায়ক পার্থ ভৌমিক, তৃণমূলের জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক এবং পুরমন্ত্রী ফিরহাদ হাকিমও। দুই বিধায়কের এই পদক্ষেপের পরে জল্পনা শুরু হয়েছে বিস্তর। বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল এবার পাল্টা আঘাত হানতে সফল হয় কি না সেটাই দেখার।

বিজেপিতে যোগদানের দরজা বন্ধ করে দেওয়া হয়েছে

বিজেপিতে যোগদানের দরজা বন্ধ করে দেওয়া হয়েছে

সম্প্রতি যোগদানের দরজা বন্ধ করে দেওয়া হয়েছে বিজেপিতে। আরএসএসের চাপে বিজেপি সিদ্ধান্ত নিয়েছে বিধানসভা ভোটের আগে আর নতুন করে কাউকে দলে নেওয়া যাবে না। দলের অন্দরে বিপরীত প্রতিক্রিয়া হচ্ছে যোগদানের ফলে। তা বুমেরাং হতে পারে একুশের ভোটে। তাই কৈলাশ বিজয়বর্গীয় ফলাও করে ঘোষণা করেছেন যোগদানের জন্য দরজা বন্ধের কথা।

বিজেপির দরজা বন্ধ হওয়ার পর তৃণমূলের খেলা শুরু

বিজেপির দরজা বন্ধ হওয়ার পর তৃণমূলের খেলা শুরু

বিজেপিতে যোগদানের দরজা বন্ধ হওয়ার পর, তৃণমূল এবার খেলা শুরু করে কি না, সেটাই দেখার। বিধানসভায় মুখ্যমন্ত্রীর সঙ্গে বিজেপিতে যাওয়া দুই বিধায়কের সাক্ষাৎ সেই জল্পনার বাতাবরণ তৈরি করে দিয়েছে। ভবিষ্যতে আরও অনেক খেলা হতে পারে। মুকুল রায় খেলে গিয়েছেন, এবার তৃণমূলের ভোট কৌশলী প্রশান্ত কিশোর তাঁর খেলা দেখাতেই পারেন।

২০১৯-এর মতো খেলা ঘোরাতে পারবেন প্রশান্ত কিশোর!

২০১৯-এর মতো খেলা ঘোরাতে পারবেন প্রশান্ত কিশোর!

২০১৯-এও মুকুল রায়ের হাত ধরে তৃণমূলে বিরাট ভাঙন ধরেছিল। তারপর পিকে এসে হাওয়া অন্যদিকে ঘুরিয়ে দিয়েছিলেন। উত্তর ২৪ পরগনা জেলায় হাতছাড়া হওয়া সমস্ত পুরসভা-পঞ্চায়েত ফিরিয়ে এনেছিলেন তৃণমূলের হাতে। অধিকাংশ কাউন্সিলার, পঞ্চায়েত সদস্যদের ঘরওয়াপসি হয়েছিল। এবারও কি সেই খেলা ফের শুরু হবে!

ভোট কৌশলী প্রশান্ত কিশোর খেল শুরু করতে পারেন

ভোট কৌশলী প্রশান্ত কিশোর খেল শুরু করতে পারেন

২০২১-এর আগে বহু বিধায়ক তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। ২০১৯ থেকে ২০২১ পর্যন্ত তৃণমূল ভাঙিয়েছেন মুকুল রায়রা। এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের ভোট কৌশলী প্রশান্ত কিশোর তাঁর খেল শুরু করতে পারেন। বিজেপিতে যাওয়া বিধায়কদের তিনি আবার তৃণমূলে ফিরিয়ে আনতে সমর্থ হন কি না, তা বলবে ভবিষ্যৎ।

বিজেপিতে যোগ দেওয়া বিধায়করা ফিরে আসার লাইনে!

বিজেপিতে যোগ দেওয়া বিধায়করা ফিরে আসার লাইনে!

একুশের ভোটের আগেই বিজেপির ৭ সাংসদ-সহ বহু বিধায়ক তৃণমূলে ফিরে আসবেন বলে মাসখানেক আগে দাবি করেছিলেন উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূলের সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক। তৃণমূল থেকে যেসব বিধায়ক বিজেপিতে যোগ দিয়েছিলেন, তাঁদের মধ্যে অনেকেই ফিরে আসার জন্য লাইন দিচ্ছেন। ভোট শুরুর আগে সেই যোগদান প্রক্রিয়া সম্পন্ন হয়ে যাবে বলেও তিনি বড়াই করে জানিয়েছিলেন। তার খানিক আভাস মিলল সোমবার বিধানসভায়।

কলকাতাঃ ভোটের আগে কর্মসংস্থানের ঘোষণা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া শহরবাসীর

শিওরে ভোট, বিধানসভায় ৭২ হাজার কোটি টাকার প্রকল্প ঘোষণা মুখ্যমন্ত্রীর

English summary
Mamata Banerjee’s TMC can give surprises to returning MLAs from BJP before West Bengal Assembly Election 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X