• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সারদাকাণ্ডে ফের সিবিআই তৎপরতা, সুপ্রিমকোর্টে চাঞ্চল্যকর তথ্য পেশ তদন্তকারীদের

সারদা চিটফান্ড কাণ্ডে এবার জড়িয়ে গেল মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল। একটি সাংবাদ সংস্থার তরফে দেওয়া খবর অনুযায়ী, বিষয়টি সুপ্রিম কোর্টকে ইতিমধ্যেই জানিয়েছে কেন্দ্রীয় তদন্তককারী সংস্থা বা সিবিআই। তারা শীর্ষ আদালতকে জানিয়েছে, সারদার যে কম্পানিগুলি ছিল, তার মধ্যে একটি টিভি চ্যানেলের কর্মীদের ২৩ মাসের বেতন দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে।

সারদা কাণ্ডে সিবিআই-এর তৎপরতা

সারদা কাণ্ডে সিবিআই-এর তৎপরতা

সংবাদ সংস্থার দাবি, সুপ্রিম কোর্টে করা এক আবেদনে সিবিআই জানিয়েছে যে ২০১৩ সালের মে মাস থেকে ২০১৫ সালের এপ্রিল মাস পর্যন্ত এই বেতন দেওয়া হয়েছে। আর এর জন্য মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রতি মাসে ২৭ লক্ষ টাকা করে খরচ হয়েছে। সব মিলিয়ে ৬.২১ কোটি টাকা খরচ হয়েছে। শীর্ষ আদালতে সিবিআই জানিয়েছে, ওই টিভি চ্যানেলও তদন্তের আওতায় রয়েছে। কারণ, ওই সংস্থা সারদা কম্পানির অঙ্গ।

শীর্ষ আদালতকে কী জানিয়েছে তদন্তকারী সংস্থা

শীর্ষ আদালতকে কী জানিয়েছে তদন্তকারী সংস্থা

সংবাদ সংস্থার দাবি, এই নিয়ে ২০১৮ সালের ১৬ অক্টোবর একটি চিঠি পশ্চিমবঙ্গের মুখ্যসচিবকে পাঠিয়েছিল সিবিআই। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলের কার্যপদ্ধতি জানতে চেয়ে ওই চিঠি দেওয়া হয় বলে জানা গিয়েছে। তবে সরকারের কাছ থেকে কোনও সদর্থক উত্তর পাওয়া যায়নি বলে শীর্ষ আদালতকে জানিয়েছে ওই তদন্তকারী সংস্থা।

উচ্চ আদালত ওই টিভি চ্যানেলের বেতনের ব্যবস্থা করতে বলেছিল

উচ্চ আদালত ওই টিভি চ্যানেলের বেতনের ব্যবস্থা করতে বলেছিল

সংবাদ সংস্থার দাবি, উচ্চ আদালত ওই টিভি চ্যানেলের বেতনের ব্যবস্থা করতে বলেছিল। কিন্তু ত্রাণের কাজে ব্যবহারের জন্য পাওয়া মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলের টাকা একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়ার কথা সেই নির্দেশে একবারও বলা হয়নি বলে শীর্ষ আদালকে জানিয়েছে সিবিআই।

কর্মীদের বেতন দিতে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলের টাকা ব্যবহার

কর্মীদের বেতন দিতে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলের টাকা ব্যবহার

সংবাদ সংস্থার দাবি, ওই বেসরকারি টিভি চ্যানেলের কর্মীদের বেতন দিতে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলের টাকা ব্যবহার আসলে একটি ষড়যন্ত্রের অঙ্গ বলে মনে করছে সিবিআই। কারণ, রাজ্য সরকার এই নিয়ে এখনও কোনও সদর্থক উত্তর দিতে পারছে না। সুপ্রিম কোর্টে করা আবেদনে এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

কলকাতাঃ ১০ দিন ধরে চলা বঙ্গধ্বনি কর্মসূচির সমাপ্তি করলেন সুজিত বসু, মিছিল করলেন তিনি

পিকে-র বিরুদ্ধে অমিত শাহের 'আত্মঘাতী গোল'? একুশের আগে 'বেসুরো' শরিক নিয়ে চিন্তায় বিজেপি

English summary
Mamata Banerjee's name in Sarada scam, Tara tv employers salary paid from CM relief fund said CBI
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X