• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ডিএ দেবে রাজ্য! সরকারিকর্মীদের জন্য বড় বার্তা মন্ত্রীর, ড্যামেজ কন্ট্রোল শুরু তৃণমূলের

ডিএ দেবে রাজ্য! সরকারিকর্মীদের জন্য বড় বার্তা মন্ত্রীর, ড্যামেজ কন্ট্রোল শুরু তৃণমূলের
  • |
Google Oneindia Bengali News

ডিএ বা মহার্ঘভাতা নিয়ে সরকারি কর্মচারীদের মধ্যে ক্ষোভ বেড়েই চলেছে। সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে সরকারি কর্মচারীদের ক্ষোভ প্রশমিত করতে তৎপর হল শাসকদল। বর্ষীয়ান নেতা পোড় খাওয়া রাজনীতিবিদ মানস ভুঁইয়াকে এবার ময়দানে নামাল তৃণমূল। পঞ্চায়েতের আগে ড্যামেজ কন্ট্রোলে তৃণমূল ভরসা রাখল তাঁর উপর।

ডিএ দেবে রাজ্য! সরকারিকর্মীদের জন্য বড় বার্তা মন্ত্রীর, ড্যামেজ কন্ট্রোল শুরু তৃণমূলের

মানস ভুইঁয়াকে সাংগঠনিক কাজে লাগাতে চাইছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। তৃণমূল তাঁকে কাজে লাগাতে চাইছে সরকারি কর্মচারীদের ক্ষোভ প্রশমণে। তৃণমূল নেতৃত্বের নির্দেশ অনুযায়ী মানস ভুঁইয়াঁকে সরকারি কর্মচারী ফেডারেশনের বৈঠকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করল তৃণমূলপন্থী সরকারি কর্মচারীদের সংগঠন ওয়েস্ট বেঙ্গল এমপ্লয়িজ ফেডারেশন।

আগামী ৪ ডিসেম্বর মৌলালি যুবকেন্দ্রে পঞ্চায়েত নির্বাচনকে ঘিরে একটি রাজনৈতিক সভার আয়োজন করা হয়েছে। সেই সভায় আমন্ত্রিত থাকবেন মানস ভুঁইয়া। এই বিষয়ে তিনি জানান, সরকারি কর্মচারীদের সংগঠনের সঙ্গে তিনি কোনওদিনই সরাসরি যুক্ত ছিলেন না। কিন্তু দল তাঁকে দায়িত্ব দিয়েছে। আইডেন্টিফাই ফেডারেশনের সদস্য খুঁজে বার করার দায়িত্ব তিনি পালন করবেন।

এদিন তিনি অভিযোগ সুরে বলেন, বামফ্রন্টের কো-অর্ডিনেশন কমিটি এবং ১২ জুলাই কমিটি এখনও সক্রিয় রয়েছে। অনেক ক্ষেত্রে তারা রাজ্য সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালানোর চেষ্টা করছে। অবার কোথায় কোথায় রাজ্যের প্রধান বিরোধী দলকে রাজনীতিক ইন্ধন জুগিয়ে দেওয়ার কাজ করছে।

মানস ভুইয়া বলেন, আমার কাজ হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের থেকে অনুপ্রাণিত সরকারি কর্মচারীদের বাছাই করে একটা আইডেন্টিফাইড ইউনিট তৈরি করা। এছাড়া ৪ ডিসেম্বর এই সভায় পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতি নিয়েও আলোচনা হবে বলে জানান তিনি। একইসঙ্গে তিনি ডিএ নিয়ে এদিন তাৎপর্যপূর্ণ বার্তা দেন।

নতুন দায়িত্ব নেওয়ার পর এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন,আমরা ডিএ দেবো। কখনই আমরা বলিনি যে কর্মীদের ডিএ দেওয়া হবে না। মুখ্যমন্ত্রী কোনওদিন সরকারি কর্মীদের অবহেলা করেননি। আমাদের সরকার প্রশাসনিক ক্ষেত্রে যে সিদ্ধান্ত নেয়, তা গোটা দেশে নজির স্থাপন করে। আমাদের সরকার কখনও বলেনি সরকারি কর্মীদের বঞ্চিত করে ডিএ দেবে না।

ডিএ ইস্যুতে সরকারি বঞ্চনার দাবি তুলে তিনি বলেন, বর্তমানে জিএসটি চালু হয়েছে। কেন্দ্র বিপুল পরিমাণ কর নিয়ে চলে যাচ্ছে এবং সময় মতো রাজ্যকে প্রাপ্য অর্থ দিচ্ছে না। কেন্দ্র রাজ্যকে প্রাপ্য ১ লক্ষ ১৮ হাজার কোটি টাকা দিচ্ছে না। শুধু তাই নয়, ১০০ দিনের প্রাপ্য টাকাও না মিটিয়ে রাজ্যকে বঞ্চিত করে রেখেছে কেন্দ্র।

মানস ভুইঁয়া বলেন, মহার্ঘভাতা বা ডিএ-র বিষয়টি আমরা সহানুভূতির সঙ্গেই দেখছি। সমস্যা মেটানোর চেষ্টা করছি। বাম আমলে যে দমন পীড়নের নীতি চলেছে, আমরা তা হতে দিইনি। দেবও না। সরকারি কর্মচারীদের প্রতি সদয় হয়েই কাজ করবে আমাদের সরকার।

মমতাকে শুভেন্দুর 'প্রণাম’-এর পাল্টা দিতে 'ছবি’ খুঁজছে বিজেপি, বুমেরাংয়ের আশঙ্কা পঞ্চায়েতেমমতাকে শুভেন্দুর 'প্রণাম’-এর পাল্টা দিতে 'ছবি’ খুঁজছে বিজেপি, বুমেরাংয়ের আশঙ্কা পঞ্চায়েতে

English summary
Mamata Banerjee’s minister gives message to give DA for employees and TMC takes damage control policy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X