• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরিবেশ রক্ষায় বেনজির সিদ্ধান্ত নবান্নের! বিদ্যুৎ বন্ধ রাখার আর্জি সপ্তাহে আধঘণ্টা

বিদ্যুৎ সাশ্রয়ে বেনজির সিদ্ধান্ত নিল নবান্ন। মঙ্গলবার নবান্নে বিদ্যুৎ ও সেচ দফতরের বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সপ্তাহে এক দিন আধ ঘন্টা বিদ্যুৎ বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছেন। রাজধানী কলকাতা বা অন্যান্য জেলায় কীভাবে এই বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হবে, সে ব্যাপারেও সিদ্ধান্ত নেওয়া হবে শীঘ্রই। তা নিয়ে আবেদনও জানানো হবে সাধারণ মানুষের কাছে।

পরিবেশ রক্ষায় বেনজির সিদ্ধান্ত নবান্নের! সপ্তাহে আধঘণ্টা বিদ্যুৎ বন্ধ রাখার আর্জি

রাজ্য সরকার মনে করছে, সপ্তাহে একদিন আধঘণ্টা করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখলে যেমন বিদ্যুৎ ও কয়লা সাশ্রয় হবে, তেমনই পরিবেশ রক্ষাও হবে। একইসঙ্গে সরকারি অফিস থেকে শুরু করে মন্ত্রীদের কার্যালয়েও বিদ্যুৎ বন্ধ রাখার আবেদন জানানো হয়েছে। সপ্তাহে এক ঘণ্টা করে বিদ্যুৎ বন্ধ রাখার আবেদন জানিয়েছে নবান্ন।

বৈঠক শেষে সাংবাদিক সম্মেলন করেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় ও পরিবহন ও কৃষিমন্ত্রী শুভেন্দু অধিকারী বলেন, এটা বাধ্যতামূলক নয়। তবে সরকার পক্ষ থেকে সচেতনতামূলক প্রচার চালানো হবে জেলায় জেলায়। এ ব্যাপারে সেচ ও বিদ্যুৎ বিভাগও প্রস্তুতি শুরু করেছে বলে জানান শোভনদেব ও শুভেন্দু।

পরিবেশবিদরা এখন বিশ্ব উষ্ণায়ন নিয়ে চিন্তিত। এই অবস্থায় পরিবেশ রক্ষায় এমন বেনজির সিদ্ধান্ত নিল সরকার। রাজ্যের তৃমমূল কংগ্রেস সরকারের তরফে জানানো হয়েছে, এই সবটাই নির্ভর করছে রাজ্যবাসীর উপর। মানুষ কতটা আগ্রহ দেখায়, তাদের সেই প্রতিক্রিয়ার উপরই এই সিদ্ধান্তের সাফল্য নির্ভর করছে।

[আরও পড়ুন:বিজেপিকে 'রাম নাম সত্য হ্যায়' বার্তায় মিষ্টিমুখে জবাব দিতে শেখাচ্ছেন অভিষেক]

[আরও পড়ুন: ফেরত দাও কাটমানি, হুগলিতে তৃণমূল কাউন্সিলরের বাড়ি ঘিরে বিক্ষোভ ]

English summary
Mamata Banerjee’s government takes decision to shut down electricity to save environment
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X