রাজ্যে কর্মসংস্থানের আরও সুযোগ, মমতার সরকারের ঘোষণায় আাশায় যুবসমাজ

Subscribe to Oneindia News

রাজ্যে কর্মসংস্থানের আরও সুযোগ বাড়ছে। আরও চারটি জায়গায় আইটি পার্ক করার সিদ্ধান্ত নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। সম্প্রতি মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, দার্জিলিং, কালিম্পং, রাজারহাট ও সেক্টর ফাইভে আরও চারটি আইটি পার্ক তৈরি করা হবে। এই পার্ক তৈরি হলে রাজ্যের যুব সমাজের জন্য আরও কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে।

রাজ্যে কর্মসংস্থানের আরও সুযোগ, মমতার সরকারের ঘোষণায় আাশায় যুবসমাজ

[আরও পড়ুন:'হাত' নিয়ে টানাটানি কমিশনে, কংগ্রেসকে প্রতীকহীন করতে মানব-অঙ্গের তত্ত্ব বিজেপির]

দক্ষিণ ২৪ পরগনার ফলতা ও উত্তর ২৪ পরগনার নৈহাটিতে আইটি পার্কের কাজ চলছে। খুব শীঘ্রই এই দুইটি আইটি পার্ক চালু হবে। ৬০ কোটি টাকা ব্যয়ে তৈরি হচ্ছে এই আইটি পার্ক। ৬০ একর জায়গার উপর এই দুটি আইটি পার্ক গড়ে উঠছে। আর সোনারপুরে ইতিমধ্যে ১০ একর জায়গার উপর একটি আইটি পার্ক গড়ে উঠেছে।

তথ্যপ্রযুক্তি মন্ত্রী ব্রাত্য বসু জানান, সোনারপুরে খুব শীঘ্রই ওই আইটি পার্কের কাজ শুরু হবে। তিনি বলেন রাজ্যে, সরস্বতীর সাধনার সঙ্গে সঙ্গে লক্ষ্ণী সাধনারও দরকার। সেই লক্ষ্যেই রাজ্য সরকার পরিকল্পনা প্রসারিত করছে। মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের বেকার যুবক-যুবতীদের কথা চিন্তা করেই নানা পরিকল্পনা করছেন কর্মসংস্থানের। এটা তারই অঙ্গ।

গতবছরই রাজ্যে ১৫টি নতুন আইটি পার্ক গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করে রাজ্য। এই ১৫টি তথ্যপ্রযুক্তি পার্ক চালু হয়ে গেলে প্রায় ২০ হাজার মানুষের কর্মসংস্থান হবে বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সেই লক্ষ্যেই এগিয়ে চলেছে। অনেকগুলির কাজই শেষের পথে।

পুরুলিয়া, বড়জোড়া, খড়গপুর, আসানসোল, বোলপুর প্রভৃতি এলাকায় এই আইটি হাবগুলি গড়ে তোলার কথা। সেই কাজ এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। সেইসঙ্গে আরও চারটি আইটি হাবের পরিকল্পনা বাস্তাবায়িত হতে চলেছে। এর ফলে আরও ৫ হাজার কর্মসংস্থান হবে রাজ্যে।

[আরও পড়ুন:পঞ্চায়েত নির্বাচনের ভবিষ্যৎ আরও জটিল, রাজ্যের আবেদন খারিজ করে দিল হাইকোর্ট]

English summary
Mamata Banerjee’s government offers more opportunities for employment in West Bengal. Four IT Park will build in various place of State

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.