• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ছুটির ফাঁদে পড়ে বিপাকে মমতার সরকার, মাস মাইনে আটকে যাওয়ায় তড়িঘড়ি বাতিল ছুটি

সরস্বতী পুজোতে টানা তিনদিন সরকারি অফিস ছুটির কথা ঘোষণা করেছিল রাজ্য সরকার। কিন্তু এই ছুটির ঘোষণাতেই বিপাকে পড়ে গিয়েছে মমতার সরকার। মমতার ছুটির ঘোষণার জেরে মাস মাইনে আটকে যেতে বসেছে। সেই কারণেই তড়িঘড়ি ছুটি কমিয়ে দুদিন করা হয়েছে। নবান্নের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে ৩১ জানুয়ারি ছুটি বাতিল।

ট্রেজারি-কর্মীদের ছুটি বাতিল

ট্রেজারি-কর্মীদের ছুটি বাতিল

তবে সব দফতরের ছুটি বাতিল করেনি রাজ্য সরকার। শুধুমাত্র ট্রেজারি-কর্মীদের ছুটি বাতিল করে অবস্থা সামাল দেওয়ার চেষ্টা করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। কারণ মাসের শেষে বিভিন্ন দফতরের বিল জমা পড়ে। তা খতিয়ে দেখে কর্মীদের বেতনের অনুমোদন করতে হয়। সেই কাজের জন্যই ছুটি বাতিলের সিদ্ধান্ত।

বেতন হবে কী করে!

বেতন হবে কী করে!

রাজ্য সরকার সরস্বতী পুজোর জন্য তিনদিন ছুটি ঘোষণা করেছিল সম্প্রতি। সরকারের খেয়ালই ছিল না, দফতরের কর্মীরা ছুটিতে চলে গেলে বেতন হবে কী করে। বেতন অনুমোদন করবে কারা। কারণ ৮ জানুয়ারির মধ্যে সমস্ত বিলও এসে পৌঁছয়নি, আবার অনুমোদন করাও সম্ভব হয়নি।

৩১ জানুয়ারি ছুটি বাতিল

৩১ জানুয়ারি ছুটি বাতিল

সেই কারণেই পরিস্থিতি খতিয়ে দেখে ৩১ জানুয়ারি ছুটি বাতিল করা হল ট্রেজারি কর্মীদের। ওইদিন জেলা শাসক ও ডিভিশনার অফিসে ট্রেজারি দফতর খোলা থাকবে। ওইদিন ট্রেজারি কর্মীদের কাজে আসতে নির্দেশ দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তি প্রকাশ করে এই বার্তা দেওয়া হয়েছে। অন্যা দফতরে ছুটিই বলবৎ থাকবে।

English summary
Mamata Banerjee’s government compels to cancel holiday to finalize salary of employees. One holiday is canceled for treasury department workers.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X