• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্রের নির্দেশিকাকে বৃদ্ধাঙ্গুষ্ঠ, সেপ্টেম্বরে লকডাউন ঘোষণা করে যুদ্ধ জারি নবান্নের

কেন্দ্রের গাইডলাইনে সাফ জানানো হয়েছে, রাজ্য সরকার অতিরিক্ত কোনও লকডাউন চাপিয়ে দিতে পারবে না। কিন্তু মমতার সরকার সেই গাইডলাইনকে বৃদ্ধাঙ্গুষ্ঠ দেখিয়ে জানিয়ে দিল, পূর্ব ঘোষণামতো রাজ্যের জারি করা সম্পূর্ণ লকডাউন হবে সেপ্টেম্বরে। নবান্নের তরফে নয়া নির্দেশিকা জারি করে জানিয়ে দেওয়া হল সে কথা।

সম্পূর্ণ লকডাউন সেপ্টেম্বরে ৩ দিন

সম্পূর্ণ লকডাউন সেপ্টেম্বরে ৩ দিন

রাজ্য সরকারের তরফে সোমবার বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে, পূর্ব ঘোষণা মতো ৭, ১১ ও ১২ সে্প্টেম্বর সম্পূর্ণ লকডাউন জারি থাকবে। এ বিষয়ে কেন্দ্রের নির্দেশ মানা হবে না। কারণ রাজ্যের তরফে আগেই ওই তিনদিন সম্পূর্ণ লকডাউন ডাকা হয়েছিল। তারপর কেন্দ্র বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছিল, রাজ্য বাড়তি কোনও লকডাউন চাপিয়ে দিতে পারবে না।

মমতার বৃদ্ধাঙ্গুষ্ঠ কেন্দ্রের গাইডলাইনকে

মমতার বৃদ্ধাঙ্গুষ্ঠ কেন্দ্রের গাইডলাইনকে

কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ফের একবার কড়া হয়েই জানিয়ে দিল, কেন্দ্রের সিদ্ধান্ত যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর পরিপন্থী। পূর্ব ঘোষণামতো লকডাউন হবে। সম্পূর্ণ লকডাউনও হবে। তাই দেশের অন্য মেট্রো শহরে ৭ সেপ্টেম্বর থেকে মেট্রো চালু হলেও, কলকাতায় হবে না। কলকাতায় মেট্রো চলবে ৮ সেপ্টেম্বর থেকে।

রাজ্যে লকডাউন বাড়ল আরও ৩০ দিন

রাজ্যে লকডাউন বাড়ল আরও ৩০ দিন

রাজ্যের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার কেন্দ্রকে বৃদ্ধাঙ্গুষ্ঠ দেখিয়ে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত লকডাউন বাড়িয়ে দিল। সোমবার নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়, করোনা পরিস্থতিতে আরও একমাস বাড়ানো হচ্ছে লকডাউন। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সাধারণ লকডাউন চলবে।

মেট্রো রেল পরিষেবা চালু একদিন পর

মেট্রো রেল পরিষেবা চালু একদিন পর

একইসঙ্গে বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে, রাজ্যে মেট্রোরেল পরিষেবা শুরু হবে। তবে কেন্দ্রের নির্দেশমতো ৭ সেপ্টেম্বর থেকে চলবে না মেট্রো। কেননা ওইদিন রাজ্যের তরফে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে আগেই। তাই কলকাতায় মেট্রোরেল পরিষেবা একদিন পর অর্থাৎ ৮ সেপ্টেম্বর থেকে গ্রেড পদ্ধতিতে চালু হবে।

রাজ্যের নির্দেশিকা, যুদ্ধ জারি কেন্দ্রের সঙ্গে

রাজ্যের নির্দেশিকা, যুদ্ধ জারি কেন্দ্রের সঙ্গে

রাজ্য সরকার নয়া বিজ্ঞপ্তিতে জানিয়ে দিয়েছে, কেন্দ্রের ওই একটি নির্দেশিকা ছাড়া বাকি সমস্ত গাইডলাই মেনে চলবে রাজ্য। ওই নির্দেশিকায় যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো আঘাত করা হয়েছে। রাজ্যের সঙ্গে কোনওরকম যুক্তি না করেই কেন্দ্র গাইডলাই চাপিয়ে দিয়েছে। রাজ্যের সঙ্গে কোনওরকম আলোচনা করেনি কেন্দ্র।

রাজ্যে বাড়ল লকডাউন, সম্পূর্ণ লকডাউন কবে কবে, বিজ্ঞপ্তি দিয়ে জানাল নবান্ন

English summary
Mamata Banerjee’s government assures complete lockdown will be imposed despite of central guideline
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X