দ্বৈত রণকৌশলে পাহাড় সফর হিট মুখ্যমন্ত্রী মমতার

  • Posted By:
Subscribe to Oneindia News

এর আগে উত্তরবঙ্গে এলেও দার্জিলিংয়ে আসেননি। প্রায় আটমাস পরে শৈলশহরে পৌঁছে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিলিগুড়িতে জনসভায় একদিকে যেমন শান্তি বজায় রাখার কথা বললেন, অন্যদিকে তেমনই উন্নয়নের বার্তা দিলেন।

দ্বৈত রণকৌশলে পাহাড় সফর হিট মুখ্যমন্ত্রী মমতার

মঙ্গলবার জিএনএলএফ নেতা সুবাস ঘিসিংয়ের নামে রাস্তার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামের সভায় বারবার কেন্দ্রকে নিশানা করেছেন মমতা। পশ্চিমবঙ্গকে বাজেটে সম্পূর্ণ উপেক্ষা করা হয়েছে বলে তোপ দেগেছেন নেত্রী। পাশাপাশি অন্ধ্রপ্রদেশের বিক্ষুব্ধ বিজেপির শরিক তেলুগু দেশম পার্টির প্রতিও পাশে থাকার বার্তা দিয়েছেন মমতা।

পাহাড়ে গিয়ে একদিকে যেমন উন্নয়নের বার্তা দিয়েছেন মমতা, তেমনই পাহাড়ের একসময়ের প্রতিপক্ষ গোর্খা জনমুক্তি মোর্চাকে নিয়ে আলোচনা না করে পুরো ফোকাসটাই ছিল বিজেপিকে আক্রমণের উপরে।

বিশেষ করে সাম্প্রতিক উপনির্বাচনে রাজ্যে বিজেপি দ্বিতীয় প্রতিপক্ষ হিসাবে উঠে এসেছে। পিছনে ফেলে দিয়েছে সিপিএম-কংগ্রেসকে। যার ফলে আসন্ন পঞ্চায়েত ভোটেও বিজেপিই যে প্রবল প্রতিপক্ষ হতে চলেছে তা বুঝতে পারছে রাজ্যের শাসক দল। সেজন্যই পাহাড়ে গিয়ে মোর্চার বিরোধিতা না করে বিজেপিকেই আক্রমণ করেছেন নেত্রী।

গোর্খা জনমুক্তি মোর্চার পলাতক নেতা বিমল গুরুং ক্রমশ শক্তি হারিয়েছেন পাহাড়ে। পাহাড়ে মোর্চার নতুন নেতা বিনয় তামাং। তাঁর হাত ধরে দার্জিলিংয়ে সরকারের উন্নয়নকে পৌঁছে দিতে চাইছেন মমতা।

বিশেষ করে চা বাগানের দুর্দশা কাটাতে উদ্যোগ নিচ্ছেন মুখ্যমন্ত্রী। এক্ষেত্রেও বিনয় তামাংকে পাশে নিয়ে একদিকে যেমন উন্নয়নের বার্তা ছড়িয়ে দিচ্ছেন মমতা, তেমনই বিনয়ও অন্যদিকে মুখ্যমন্ত্রীকে পাহাড়ে স্বাগত জানাতে কসুর করেননি। আর এভাবেই দ্বৈত রণকৌশলে মমতার পাহাড় সফর আপাতত হিট।

English summary
Mamata Banerjee's Darjeeling visit, development for all and attack BJP, CM's dual strategy

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.