• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার পরিবারে রাজনৈতিক ভাঙন! পদ্ম ফোটানোর সময় ও স্থান নির্দিষ্ট

  • |

শুভেন্দু অধিকারীর (suvendu adhikari) বিজেপিতে (bjp) যোগ দেওয়ার আগের মতোই পরিস্থিতি তৈরি হয়েছে কার্তিক বন্দ্যোপাধ্যায়কে (kartick banerjee) নিয়ে। বিজেপি নেতারা অবশ্য বিষয়টি নিয়ে মুখ খুলতে নারাজ। তবে সূত্রের খবর অনুযায়ী, কার্তিক বন্দ্যোপাধ্যায়ের বিজেপিতে যোগ দেওয়া শুধুমাত্র সময়ের অপেক্ষা।

কার্তিক বন্দ্যোপাধ্যায়ের ইঙ্গিতপূর্ণ মন্তব্য

কার্তিক বন্দ্যোপাধ্যায়ের ইঙ্গিতপূর্ণ মন্তব্য

তাঁর পরিচিতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই হিসেবে। এছাড়াও তাঁর অন্য পরিচিতিও আছে। একাধিক স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যুক্ত তিনি। তৃণমূলের আজাদহিন্দ ব্রিগেডের দায়িত্বেও রয়েছেন তিনি। এহেন ব্যক্তি স্বামী বিবেকানন্দের জন্মদিনের এক অনুষ্ঠানে গিয়ে দলের নাম না করে বর্তমান রাজনীতিকে কটাক্ষ করেছিলেন। তিনি বলেছিলেন, মুখে দেশের দশের কথা বলব আর নিজের পরিবারকে সুযোগ সুবিধা দেব, এটাই রাজনীতি। তবে ভবিষ্যতে তিনি কী করবেন তা তিনি বলতে পারছেন না। এরপরেই অবশ্য ঘাসফুল শিবির কার্তিক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাদের যোগাযোগের কথা অস্বীকার করেন। কিন্তু সাম্প্রতিক তৃণমূলের ইতিহাস ঘাটলে দেখা যাবেন, মমতা বন্দ্যোপাধ্যায় দলের তরফে আজাদ হিন্দ ব্রিগেড তৈরির কথা ঘোষণা করেছিলেন। সেই দায়িত্ব দেওয়া হয়েছিল কার্তিক বন্দ্যোপাধ্যায়। সেই দায়িত্ব এখন কার হাতে সেব্যাপারে অবশ্য তৃণমূলের তরফে কিছুই জানানো হয়নি।

হরিশ চ্যাটার্জি স্ট্রিটেও ফুটবে পদ্ম, বলেছিলেন শুভেন্দু

হরিশ চ্যাটার্জি স্ট্রিটেও ফুটবে পদ্ম, বলেছিলেন শুভেন্দু

এতো গেল দিন কয়েক আগের কথা। কিন্তু ডিসেম্বরে বিজেপিতে যোগ দিয়েই শুভেন্দু অধিকারী বলেছিলেন শুধু নিজের বাড়িতেই নয়, হরিশ চ্যাটার্জি স্ট্রিটেও পদ্ম ফোটাবেন। এরই মধ্যে নিজের ছোট ভাই সৌমেন্দু অধিকারী বিজেপিতে যোগ দিয়েছেন। কিন্তু হরিশ চ্যাটার্জি স্ট্রিটে পদ্ম ফুটতে বাকি আছে। তবে শুভেন্দু অধিকারীর কথা অনুযায়ী, সবে তো পদ্মের কুঁড়ি এসেছে। এখনও বাসন্তী পুজো, রামনবমী আসেনি। রাজনৈতিক ভাষ্যকারদের মতে, বর্তমান পরিস্থিতিতে হরিশ চ্যাটার্জি স্ট্রিটে পদ্ম ফোটা এখন শুধু মাত্র সময়ের অপেক্ষা, সেটা বলাই যায়।

কালীঘাটে পদ্ম ফোটাতে বিজেপির ভরসা শুভেন্দুই

কালীঘাটে পদ্ম ফোটাতে বিজেপির ভরসা শুভেন্দুই

মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে প্রশ্ন করা হয়েছিল দিলীপ ঘোষকে। তিনি তখন বলেছেন, বিষয়টি নিয়ে তিনি জানেন না। অনেকটাই শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগদানের আগের সময়ের মতোই। সেই শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দিয়েই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে বলেছিলেন কালীঘাটে পদ্ম ফোটাবেন। সেই কারণে দিলীপ ঘোষও ভরসা রাখছেন সেই শুভেন্দুর ওপরেই। তিনি বলেছেন, পরিবর্তনের বছরে অনেক কিছুই হতে পারে। বিজেপির জন্য সবার দরজা খোলা, আর বিজেপি অপেক্ষা করবে। আগের মতোই মন্তব্য করেছেন দিলীপ ঘোষ।

 ফেব্রুয়ারিতে পদ্ম ফুটবে হাজরা মোড়ে

ফেব্রুয়ারিতে পদ্ম ফুটবে হাজরা মোড়ে

তবে সূত্রের খবর অনুযায়ী, ফেব্রুয়ারিতে কার্তিক বন্দ্যোপাধ্যায় বিজেপিতে যোগ দিতে চলেছেন। আর তাঁর যোগদানের অনুষ্ঠানটি হতে চলেছে, দক্ষিণ কলকাতার হাজরা মোড়ে। সেই হাজরা মোড় যা মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক উত্থানের সাক্ষী। এই সেই হাজরা মোড়, যেখানে লালু আলম মমতা বন্দ্যোপাধ্যায়ের মাথায় লাঠি মেরেছিলেন। সেই হাজরা মোড়কেই স্মরণে রাখতে চায় বিজেপি। ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের অনেক কাছের মানুষ দল ছেড়েছেন। কিন্তু পরিবারে রাজনৈতিক ভাঙন দেখা যায়নি। ফেব্রুয়ারিতে সেটাই হতে চলেছে, বলছে রাজনৈতিক মহল।

কলকাতাঃ রাজা রামমোহন রায়ের ২৫০ তম জন্মদিন উপলক্ষে এখন থেকেই সাজছে রামমোহন লাইব্রেরি

ছবি সৌ:ফেসবুক

তৃণমূলকে দিশাহারা করতে আরও এক পদক্ষেপে বিজেপি! কোন ছকে এগোচ্ছে গেরুয়া শিবির

English summary
Mamata Banerjee's brother Kartick Banerjee may join BJP in February from Hazra more ceremony
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X