• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলা আবার ভারতসভায় শ্রেষ্ঠ আসনে, জাতীয় স্তরে ফের সেরার মুকুট পড়লেন মমতা

তফশিলি জাতির উন্নয়নের জন্য জাতীয় স্তরে সেরার স্বীকৃতি আদায় করে নিল বাংলা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই টুইট করে জানিয়েছেন সে কথা। টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন- ফের সেরার শিরোপা পেল বাংলা। বাংলার মাথায় আরও একটা পালক জুড়ল। ২০১৭-১৮ অর্থবর্ষে তফশিলি উন্নয়নে সেরার পুরস্কার পেল বাংলা।

মমতার বাংলা আবার ভারতসভায় শ্রেষ্ঠ আসনে

এদিন তিনি সমস্ত দলের তফশিলি জাতি ও উপজাতিভুক্ত বিধায়কদের সঙ্গে বৈঠকে বসেছিলেন নবান্নে। এদিনের বৈঠকে উন্নয়নমূলক কাজকর্মের খতিয়ান নেন তিনি। তারপরই তিনি এই সুখবর দেন। আর সবথেকে তাৎপর্যপূর্ণ বিষয়, তফশিলি উন্নয়নে রাজ্য যখ সেরার শিরোপা পাচ্ছে, তখন তফশিলি জাতিভুক্ত এলাকাতেই এবার লোকসভায় ধাক্কা খেয়েছে তৃণমূল।

এবারের লোকসভা ভোটে রাজ্যজুড়ে তৃণমূল কংগ্রেসের ভরাডুবি হয়েছে তফশিলি জাতি ও উপজাতি এলাকায়। তফশিলি জাতি ও উপজাতি এলাকার মানুষের মধ্যে মমতার জনপ্রিয়তা কমেছে, এই হার সেই বার্তাই দেয়। সেই কারণেই তিনি এবার তফশিলি জাতি-উপজাতি এলাকায় নিজে নজর দিতে চান। বিধায়কদের নিয়ে বৈঠকে বসার সেটাই প্রধান উদ্দেশ্য।

রাজ্যে শাসক তৃণমূলের চ্যালেঞ্জার হয়ে উঠেছে বিজেপি। তা সম্ভব হয়েছে, এই তফশিলি জাতি ও উপজাতি মানুষদের জন্য। আর সেই পরিস্থিতিতে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে তুরুপের তাস হয়ে উঠবে তফশিলি জাতি ও উপজাতি এলাকায় উন্নয়নে সেরার মর্যাদা পাওয়া। জাতীয় স্তরের এই সেরার খেতাব প্রাপ্তি অবশ্যই অ্যাডভান্টেজ মমতার।

English summary
Mamata Banerjee’s Bengal rewards best in schedule cast and tribe development.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X