• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতাকে ‘শিখরে’ তুলে ধরলেন শুভেন্দু! আন্তর্জাতিক স্বীকৃতিতে বাংলা হল বিশ্বের রোল মডেল

মমতার বাংলা ফের পেল আন্তর্তাজাতিক স্বীকৃতি। এবার এই স্বৃতি এনে দিলেন মমতার সরকারের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। সোমবার আন্তর্জাতিক মহলে নয়া খেতাব পেল মমতার বাংলা। বাংলা হবে রোল মডেল। কলকাতার ইলেকট্রিক বাসের পরিষেবা বিশ্বের সামনে তুলে ধরবে আন্তর্জাতিক সংস্থা দ্য ইন্টারন্যশনাল এনার্জি এজেন্সি।

বাংলা সবার থেকে এগিয়ে

বাংলা সবার থেকে এগিয়ে

ওই সংস্থার প্রকাশিত একটি প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, পৃথিবীর অন্যান্য দেশের ইলেকট্রিক বাসের যে পরিষেবা আছে, তার তুলনায় কলকাতার পরিষেবা অনেক বেশি। এমনকী ভারতের অন্যান্য রাজ্যের তুলনায় কলকাতার পরিষেবা এগিয়ে। কলকাতার যাত্রীরা যে পরিষেবা পাচ্ছেন, তা বিশ্বের অন্য কোনও রাজ্যে বা অন্য কোনও শহরে নেই।

মমতার পরিকল্পনা আর শুভেন্দুর কুশলতার ফল

মমতার পরিকল্পনা আর শুভেন্দুর কুশলতার ফল

করোনা সংক্রমণের মধ্যেও বাংলার এই প্রাপ্তি মমতার সরকারের উন্নয়নেরই নামান্তর। এই পরিস্থিতিতেও বাংলায় আন্তরজ্জাতিক স্বীকৃতি এল, তা তো মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন পরিকল্পনা আর শুভেন্দু অধিকারীর কুশলতার ফল। এই আন্তর্জাতিক সম্মান রাজ্যের পরিবহণ দফতরকে ফের উজ্জীবিত করে তুলবে এই করোনা পরিস্থিতিতেও।

জগৎসভায় রোল মডেলে পরিণ বাংলা

জগৎসভায় রোল মডেলে পরিণ বাংলা

আন্তর্জাতিক স্বীকৃতির পর পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় এই পরিষেবা প্রদানের উদ্যোগ নিয়েছিল তাঁর দফতর। সেই কাজে আমরা ১০০ শতাংশ সফল হয়েছি। তাই এই আন্তর্জাতিক খ্যাতি প্রাপ্তি হয়েছে আমাদের। আমরা জগৎসভায় রোল মডেলে পরিণত হয়েছি।

শিখরে বাংলা, সেরার সেরা রাজ্য

শিখরে বাংলা, সেরার সেরা রাজ্য

এই কাজের জন্য পরিবহণ দফতরের কর্মীদের ধন্যবাদজ্ঞাপন করেন। তাঁদের কাঝের জন্য অভিনন্দন জানান। যে কাজ আন্তর্জাতিক স্তরে সেরার সম্মান নিয়ে এসেছে, বাংলাকে শিখরে তুলে ধরেছে, তার পূর্ণ কৃতিত্ব কর্মীদের। এইভাবে কাজ করতে পারলে সেরার সেরা রাজ্য হিসেবে বিশ্বে নিজেদের তুলে ধরতে পারবে বাংলা।

বাংলার কাছে অত্যন্ত গর্বের সম্মান

বাংলার কাছে অত্যন্ত গর্বের সম্মান

শুভেন্দু বলেন, কলকাতায় মোট ৮০টি ইলেকট্রিক বাস পরিষেবা চালু করা হয়েছিল। এই সংখ্যাটা আরও বাড়ানো হবে। পরিবহণ দফতরের তরফে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এই সম্মান বাংলার কাছে অত্যন্ত গর্বের। কারণ চিন, চিলি, ফিনল্যান্ডের মতো দেশ এই পরিষেবা চালু করলেও, তাদের থেকে ভালো পরিষেবা আমরা দিতে পারছি। সেই কারণেই আমরা রোল মডেল।

ভারতীয় সেনার উপরে চিনের হামলা প্রতিক্রিয়া দিলেন অধীর চৌধুরী

মুকুল তৃণমূলে ফিরতে যোগাযোগ করেছিলেন! সব প্রশ্নের জবাব দিলেন স্বয়ংই

English summary
Mamata Banerjee’s Bengal is role model in whole world for Subhendu Adhikari’s department
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X