• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার ‘তারুণ্যের দল’ গড়ার নেপথ্যে প্রশান্ত কিশোরের মস্তিষ্ক! মিশন একুশে তৃণমূল কংগ্রেস

ভোটকৌশলী প্রশান্ত কিশোর তৃণমূল কংগ্রেসের দায়িত্ব নেওয়ার পর থেকেই বছরাবধি তাঁর আই প্যাক টিমকে দিয়ে সমীক্ষা করিয়েছিল রাজ্যে। শাসকদলের কোন নেতার প্রতি রাজ্যের মানুষ কী ভাবছেন, তার উপর ভিত্তি করেই রিপোর্ট জমা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। তারই প্রতিফলন দেখা গেল ২০২১-এর আগে তৃণমূলের সাংগঠনিক রদবদলে।

প্রশান্ত কিশোরের রিপোর্ট মতোই রদবদল!

প্রশান্ত কিশোরের রিপোর্ট মতোই রদবদল!

তৃণমূল কংগ্রেস এবার অপেক্ষাকৃত তরুণ ব্রিগেডকে সামনের সারিতে তুলে এনেছে। রাজনৈতিক মহল মনে করছে, এর নেপথ্যে রয়েছেন প্রশান্ত কিশোর। প্রশান্ত কিশোরের রিপোর্ট মতোই কাজ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই তৃণমূলের লোকসভার সদস্য মহুয়া মৈত্র এবং প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা দলের বিধায়ক লক্ষ্মীরতন শুক্লাকে জেলার গুরু দায়িত্ব দেওয়া হয়েছে।

২০২১ জিততে তরুণ নেতৃত্বের উপর ভরসা

২০২১ জিততে তরুণ নেতৃত্বের উপর ভরসা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তরুণ নেতৃত্বকে সামনে এনে স্বচ্ছ মুখ হিসেবে তুলে ধরতে চেয়েছেন। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের জন্য তাঁদেরকে মুখ করেই প্রচার চালাতে চাইছেন তিনি। প্রবীণ নেতাদের হয় পদচ্যুত করা হয়েছে নতুবা উচ্চ পদ দেওয়া হয়েছে গুরুত্ব বিচার করে। ২০২১ জিততে তিনি কোনওরকম ঝুঁকি নিয়ে চাইছেন না আর।

২০১৯ লোকসভা নির্বাচনে ধাক্কা খেয়ে

২০১৯ লোকসভা নির্বাচনে ধাক্কা খেয়ে

২০১৯ লোকসভা নির্বাচনে বিজেপির কাছে ধাক্কা খেতে হয়েছিল তৃণমূলকে। বিশেষ করে উত্তরবঙ্গের জেলাগুলিতে এবং জঙ্গলমহলে তৃণমূল খুব খারাপ ফল করেছিল। উত্তরবঙ্গ জঙ্গলমহলে এবার একটি আসনও জোটেনি তাঁদের। যেটুকু সাফল্য মিলেছিল, তা দক্ষিণবঙ্গে। তাই সাত তাড়াতাড়ি তিনি প্রশান্ত কিশোরকে ভোট কৌশলী নিযুক্ত করেছিলেন।

ইমেজ একেবারেই স্বচ্ছ, এমন নেতার উপর ভরসা

ইমেজ একেবারেই স্বচ্ছ, এমন নেতার উপর ভরসা

মমতা বন্দ্যোপাধ্যায় ২০২১-এর আগে কোনওরকম ঝুঁকি নিতে চাননি। কোনও নেতা-নেত্রীর প্রভাব প্রতিপত্তি না ভেবে তিনি জোর দিয়েছেন স্বচ্ছতাকে। তিনি মনে করেন মানুষ চাইলে তাঁকে রাখবেন। মানুষের কাছে তাই এমন নেতাকে তুলে ধরতে হবে তাঁর ইমেজ একেবারেই স্বচ্ছ। সেই কারণেই সভাপতি হিসেবে আনকোরা মুখকেও এনেছেন তিনি।

তরুণ ভোটারদের টানতেই তরুণ মুখ চাইছেন মমতা

তরুণ ভোটারদের টানতেই তরুণ মুখ চাইছেন মমতা

এছাড়াও ২০২১ সালের বিধানসভা নির্বাচনের জন্য একটি সাত সদস্যের স্টিয়ারিং কমিটি এবং ২১ সদস্যের সমন্বয় কমিটি গঠন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। লক্ষণীয় বিষয় হল- দু'টি কমিটিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে অন্তর্ভুক্ত করা হয়েছে। তরুণ ভোটারদের টানতেই তরুণ মুখদের সামনের সারিতে আনার পরিকল্পনা নেওয়া হয়েছে।

English summary
Mamata Banerjee reshuffles team for 2021 Election according to Prashant Kishor’s survey report.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X