• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের বড়সড় রদবদল মমতার পুলিশ প্রশাসনে, নেপথ্য কারণ খুঁজছে রাজনৈতিক মহল

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার বড়সড় রদবদল করলেন পুলিশ প্রশাসনে। চার জেলার পুলিশ সুপারকে বদলি করে দেওয়া হল অন্য জেলায়। হুগলির আরামবাগে বিজেপি নেতার ঝুলন্ত দেহ উদ্ধারের পর হুগলি গ্রামীণ জেলার পুলিশ সুপারের বদলি রাজ্য রাজনীতিতে বিশেষ তাৎপর্যপূর্ণ ঘটনা বলেই মনে করছেন বিশষেজ্ঞরা।

ফের বড়সড় রদবদল মমতার পুলিশ প্রশাসনে, নেপথ্যে কারণ কী

রাজনৈতিক মহল মনে করছে হুগলির আরামবাগের ঘটনার জেরেই এই বদলির ঘটনা। যদিও রাজ্যের তরফে জানানো হয়েছে, এটা রুটিন বদলি। কয়েকজনের পদোন্নতি হওয়ার কথা ছিল। রাজ্য পুলিশের আইজির তরফে এক বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে এই বদলির কথা।

রাজ্যের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে বারুইপুর পুলিশ জেলার এসপি রশিদ মুনির খানকে ডিসি এসএসডি হিসেবে পাঠানো হয়েছে যাদবপুর ডিভিশনে। নিউটাউন জোনের ডিসি ছিলেন কে সেন। তাঁকে পাঠানো হয়েছে বারুইপুর পুলিশ জেলার এসপি করে।

হুগলি গ্রামীণ জেলার এসপি তথাগত বসুকে আনা হয়েছে বিধাননগর কমিশনারেটের ডিসি নিউটাউন করে। হুগলি জেলার এসপি হয়েছে বারাকপুর কমিশনারেটের ডিসি সেন্ট্রাল আমনদীপ। বারাকপুর কমিশনারেটের ডিসি সেন্ট্রাল হচ্ছেন শিলিগুড়ি এসটিএফের এসপি আশীষ মৌর্য।

কোচবিহারের এসপি এন সন্তোষকে পাঠানো হয়েছে দার্জিলিং জেলার এসপি করে। দার্জিলিংয়ের এসপি ছিলেন অমরনাথ কে। তাঁকে এসটিএফের এসপি পদে। মহম্মদ সানা আখতারকে পাঠানো হচ্চে কোচবিহারের এসপি করে।

এছাড়া আরামবাগের এসডিপিও নির্মলকুমার দাসকেও সরানো হয়েছে। তাঁকে পাঠানো হয়েছে মালদহের এসআরপি করে। আরামবাগের এসডিপিওর এই অপসারণের নেপথ্যেও বিজেপি নেতার ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনা রয়েছে বলে মনে করছে প্রশাসন।

English summary
Mamata Banerjee reshuffles her police administration before 2021 Election. Four district’s SP are changed due to this order.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X